• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌দিন এগিয়ে আসছে ফাঁসির, জেলেই নিজেদের গুটিয়ে রাখছে নির্ভয়ার চার সাজাপ্রাপ্ত

মৃত্যুদণ্ড হবে কি হবে না বা কবে হবে, তা নিয়েই অনিশ্চয়তায় ভুগছে নির্ভয়া গণধর্ষণ ও খুনের চার সাজাপ্রাপ্ত আসামির মধ্যে একজন বিনয় শর্মা। তিহার জেল সূত্রে জানা গিয়েছে যে সে প্রায় সবসময়ই নিজের সেলের মধ্যে ঢুকে থাকে। বাইরে খুব কমই বের হয়।

জেলের নিয়ম ভঙ্গ করেছে বিনয় সবচেয়ে বেশি

জেলের নিয়ম ভঙ্গ করেছে বিনয় সবচেয়ে বেশি

জেল কর্তৃপক্ষ জানিয়েছে, জেলে সাত বছরের সাজার সময় ২৬ বছরের বিনয় শর্মা সবচেয়ে বেশি শাস্তি পেয়েছে নিয়ম ভঙ্গ করার জন্য। বিনয়, অক্ষয় কুমার সিং (‌৩১)‌, মুকেশ কুমার সিং (‌৩২)‌ ও পবন গুপ্তা (‌২৫)‌ এই চাআরজনের ২২ জানুয়াই ফাঁসি হওয়ার কথা রয়েছে। জেল সূত্রের খবর, সংশোধনাগারেই বিনয় আঁকা শিখেছে। কিন্তু জেলের নিয়ম ভঙ্গ করায় তাকে ১১বার শাস্তি দেওয়া হয়েছে। অন্যদিকে সাত বছরের সাজার সময় নিয়ম ভঙ্গের জন্য পবনকে আট বার, মুকেশকে তিনবার ও অক্ষয়কে একবার শাস্তি দেওয়া হয়।

নিয়ম ভঙ্গের শাস্তি

নিয়ম ভঙ্গের শাস্তি

তিহার জেল জানিয়েছে, ছোট লড়াইয়ের জন্য পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে না দেওয়া এবং বড় ও গুরুতর বচসা-মারপিটের জন্য ব্যারাক পরিবর্তন করে দেওয়া, এই শাস্তি প্রধানত দেওয়া হয়। ফাঁসির আগে জেল কর্তৃপক্ষ প্রতিদিনই চার সাজাপ্রাপ্তদের সেলে পরিদর্শন করছে এবং তাদের মানসিকতা যাতে ভালো থাকে তার জন্য তাদের সঙ্গে কথাও বলা হচ্ছে।

জেলে থাকাকালীন চারজনের উপার্জিত অর্থ পরিবার পাবে

জেলে থাকাকালীন চারজনের উপার্জিত অর্থ পরিবার পাবে

জেল কর্তৃপক্ষ নাম না নিলেও সংশোধনাগারের বিভিন্ন কাজে যুক্ত থাকা কয়েদিরা প্রতিদিনই উপার্জন করে। ওই অর্থ পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। তবে জানা গিয়েছে, বিনয় ৩৯ হাজার, অক্ষয় ৬৯ হাজার এবং পবন ২৯ হাজার টাকা উপার্জন করেছে। অন্যদিকে মুকেশ জেলের কোনও কাজের সঙ্গে যুক্ত ছিল না। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, চার আসামিদের জিজ্ঞাসা করা হয়েছিল মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার আগে শেষবারের মতো পরিবারের সঙ্গে দেখা করবে কিনা, কিন্তু চারজনই কোনও উত্তর দেয়নি।

English summary
Nirbhaya gangrape and murder case closer to execution day, convict on edge in Tihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X