• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবহাওয়ার অবনতি, কোন কোন জায়গায় শৈত্য প্রবাহের সম্ভাবনা

Google Oneindia Bengali News

পশ্চিমী ঝঞ্ঝা এবং নিম্নচাপের পরিস্থিতি তৈরির কারণে পূর্ব এবং উত্তর-পূর্ব ভারতে আবহাওয়ার যে অবস্থা তৈরি হয়েছে তা শুক্রবার পর্যন্ত চলবে। শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। পরিবেশ শুষ্ক হবে এবং ঠান্ডার মাত্রা বাড়বে বলে হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে শুক্রবার পর্যন্ত উত্তর-পূর্ব ভারতে জাঁকিয়ে ঠাণ্ডা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের দিকে সরে যাওয়ার পরে উত্তর-পশ্চিম ভারত ইতিমধ্যেই ঠান্ডা বেড়েছে। শুক্রবার পর্যন্ত উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতের বেশিরভাগ অংশে সর্বনিম্ন (রাতের) তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং এর পরে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। পূর্ব ভারতেও শুক্রবার পর্যন্ত পারদ তীব্রভাবে কমতে পারে, কিন্তু তারপরে এটি ৩-৫ ডিগ্রি সেলসিয়াসও কমতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবহাওয়ার অবনতি, কোন কোন জায়গায় শৈত্য প্রবাহের সম্ভাবনা

পাঞ্জাবের কিছু অংশে ঠাণ্ডা থেকে তীব্র শৈত্যপ্রবাহের অবস্থার ৩ জানুয়ারী পর্যন্ত চলবে। ২০২২ পর্যন্ত, উত্তর রাজস্থানে আগামীকাল পর্যন্ত ৩ জানুয়ারী থেকে এবং হরিয়ানা এবং চণ্ডীগড়ের উপর ২ জানুয়ারী পর্যন্ত ঠাণ্ডা অব্যাহত থাকতে পারে। পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরের কিছু অংশে ঘন কুয়াশা থাকতে পারে বলে জানা গিয়েছে আবহাওয়া সূত্রে।

দক্ষিণ মধ্যপ্রদেশে অস্থিতিশীল আবহাওয়া (বৃষ্টি, বজ্রবৃষ্টি, বজ্রপাত বা শিলাবৃষ্টি) হচ্ছে। পূর্ব বিহার, ঝাড়খন্ড, উত্তর অভ্যন্তরীণ ওড়িশা, পশ্চিমবঙ্গ এবং সিকিমে বিচ্ছিন্ন বজ্রপাত এবং বজ্রবিদ্যুৎ- সহ বিচ্ছিন্ন হালকা/মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আজ বৃহস্পতিবার অরুণাচল প্রদেশ, আসাম এবং মেঘালয়ে বিচ্ছিন্ন বজ্রঝড়, বজ্রপাত এবং শিলাবৃষ্টি সহ হালকা/মাঝারি থেকে বিস্তীর্ণ বৃষ্টিপাত হতে পারে এবং তারপরে অঞ্চলে শুষ্ক আবহাওয়া থাকতে পারে। পরবর্তী ৪-৫ দিনের মধ্যে উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতেও শুষ্ক আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে।

Weather Update: এক ধাক্কায় তাপমাত্রা কমতে পারে ৩-৫ ডিগ্রি! বাংলায় জাঁকিয়ে শীতের পূর্বাভাস আবহাওয়া দফতরের Weather Update: এক ধাক্কায় তাপমাত্রা কমতে পারে ৩-৫ ডিগ্রি! বাংলায় জাঁকিয়ে শীতের পূর্বাভাস আবহাওয়া দফতরের

আগত দুর্বল ওয়েস্টার্ন ডিস্টার্বেন্সের কারণে আবহাওয়ার পরিবর্তন হয়েছে। এটি নববর্ষের দিন রাত থেকে উত্তর-পশ্চিম ভারতের পাহাড়ের কিছু অংশকে সবচেয়ে ভালোভাবে প্রভাবিত করতে পারে। ৩ জানুয়ারি পর্যন্ত জম্মু, কাশ্মীর, লাদাখ এবং হিমাচল প্রদেশে বিক্ষিপ্ত বৃষ্টিপাত/তুষারপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

পার্বত্য ও সমতল ভূমিতে মোটামুটি ব্যাপকভাবে বৃষ্টিপাত/তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ৫ থেকে ৭ জানুয়ারির মধ্যে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর রাজস্থান এবং পশ্চিম উত্তর প্রদেশে হালকা/মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৬ জানুয়ারি মধ্যপ্রদেশ, দক্ষিণ রাজস্থান এবং গুজরাটে হালকা বিচ্ছিন্ন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

English summary
climate change is getting worse in northeast india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X