• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউপি, বিহারি নিয়ে বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুললেন চান্নি

Google Oneindia Bengali News

ইউপি, বিহার কে ভাইয়া বিতর্ক নিয়ে মুখ খুললেন চান্নি। ইউপি, বিহার কে ভাইয়া' মন্তব্য নিয়ে বিতর্কের একদিন পর, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বললেন যে তার মন্তব্যকে "বিকৃত" করা হচ্ছে।

ইউপি, বিহারি নিয়ে বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুললেন চান্নি

চরণজিৎ সিং চান্নি বলেছেন "আমার বক্তব্যকে বিকৃত করা হচ্ছে। পাঞ্জাবে আসা সমস্ত অভিবাসীরা রাজ্যের উন্নয়নে তাদের ঘাম ও রক্ত দিয়েছে, তাদের সঙ্গে আমার ঘনিষ্ঠ সম্পর্ক আছে,"।

চরণজিৎ সিং চান্নি বলেছেন যে তিনি, 'ইউপি, বিহার কে ভাইয়া' মন্তব্য করার সময় পাঞ্জাবে কাজ করা অভিবাসীদের নয়, এএপি নেতাদের উল্লেখ করছেন। বুধবার, চরণজিৎ চন্নি "ইউপি এবং বিহার কে ভাইয়াকে পাঞ্জাবে ঢুকতে দেবেন না" বলে একটি বিতর্ক তৈরি করেছেন। তিনি যখন মন্তব্য করেছিলেন, তখন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে তাঁর পাশে দাঁড়িয়ে হাসিমুখে সাধুবাদ জানাতে দেখা যায়।
ভারতীয় জনতা পার্টি এবং আম আদমি পার্টি (এএপি) নেতা চান্নির মন্তব্য মিডিয়ায় প্রকাশের পরপরই তাকে নিন্দা করেছিল।

বৃহস্পতিবার পাঞ্জাবে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন যে এই ধরনের বিবৃতি দিয়ে কংগ্রেস সন্ত রবিদাসের উত্তরাধিকারকে অপমান করছে। এদিকে, এএপি প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, "এটি অত্যন্ত লজ্জাজনক। আমরা কোনও ব্যক্তি বা কোনও বিশেষ সম্প্রদায়কে লক্ষ্য করে মন্তব্যের তীব্র নিন্দা করি। প্রিয়াঙ্কা গান্ধীও ইউপির, তাই তিনিও একজন ভাইয়া।"
এমনকি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এই মন্তব্যের জন্য চন্নির সমালোচনা করেন এবং জিজ্ঞাসা করেন, "তারা কি জানে পাঞ্জাবে বিহারের মানুষের অবদান কত এবং কতজন বসবাস করছে?"

প্রসঙ্গত মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেছিলেন 'ইউপি, বিহারের ভাইদের পাঞ্জাবে ঢুকতে দেবেন না'। তিনি যখন এই মন্তব্য করছেন, তখন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে তাঁর পাশে দাঁড়িয়ে হাসিমুখে সাধুবাদ জানাতে দেখা যায়।

নির্বাচনমুখী পাঞ্জাব বিধানসভা নির্বাচন ২০২২ এর আগে সিএম চন্নি বলেছেন ইউপি, বিহারের ভাইদের পাঞ্জাবে প্রবেশ করতে দেবেন নাইউপি ও বিহার কে ভাইয়াকে পাঞ্জাবে ঢুকতে দেবেন না' এই কথা বলে তিনি নতুন বিতর্কের জন্ম দেন।

বিজেপি এর পাল্টা আক্রমণ করে বলেছে মুখ্যমন্ত্রী ইউপি এবং বিহারের লোকদের অপমান করেছেন। বিজেপি বলে প্রিয়াঙ্কা গান্ধী ইউপির জনগণকে অপমান করেছেন অথচ কংগ্রেস সেখানে নির্বাচনে লড়ছে।'

পাঞ্জাব নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হলেন চরণজিৎ সিং চান্নি। দলের দ্বারা পরিচালিত একটি টেলি-ভোটিংয়ের পরে এই মাসের শুরুতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী তাঁর মুখ্যমন্ত্রীর প্রার্থীতা ঘোষণা করেছিলেন। তিনি পাঞ্জাব কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধুর চেয়ে বেশি ভোট পেয়েছিলেন, যিনি দীর্ঘদিন ধরে মুখ্যমন্ত্রী প্রার্থী হিসাবে তাঁর মনোনয়নের জন্য চাপ দিয়েছিলেন।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে চন্নির মনোনয়নের সঙ্গে, কংগ্রেস পাঞ্জাবের দলিত ভোটারদের উপর জয়লাভ করার আশা করছে। দলিতরা পাঞ্জাবের জনসংখ্যার ৩২ শতাংশেরও বেশি। চান্নি পাঞ্জাবের দলিত সম্প্রদায় থেকে প্রথম মুখ্যমন্ত্রী হয়েছিলেন, যেখানে রাজনৈতিক জায়গায় জাট শিখদের আধিপত্য ছিল।

কংগ্রেস, আম আদমি পার্টি, আকালি দল (এসএডি) এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একটি নতুন জোট এবং প্রাক্তন প্রধানের মধ্যে বহুমুখী প্রতিদ্বন্দ্বিতায় ২০ ফেব্রুয়ারি পাঞ্জাব সমস্ত ১১৭টি আসনের জন্য নির্বাচনে যাচ্ছে মন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর নতুন দল পাঞ্জাব লোক কংগ্রেস।

English summary
channi clarifies bhaiya comment which he made just fews days a go
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X