• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবরীমালায় প্রবেশ-বিতর্কে বেফাঁস স্মৃতি, শুনুন ন্যাপকিনের উদাহারণ টেনে কী বললেন

সবরীমালায় প্রবেশাধিকার বিতর্কে এবার বেফাঁস মন্তব্য করে বসলেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি। মঙ্গলবার স্মৃতি সবরীমালায় প্রবেশ প্রসঙ্গে রক্তমাখা স্যানিটারি ন্যাপকিনের উদাহারণ তুলে ধরে নয়া বিতর্ক তৈরি করেন। তাঁর এই মন্তব্যের পর ফের সবরীমালা নিয়ে পর্যালোচনায় সরগরম হয়ে ওঠে রাজনীতি।

সবরীমালায় প্রবেশ-বিতর্কে বেফাঁস স্মৃতি, শুনুন ন্যাপকিনের উদাহারণ টেনে কী বললেন

স্মৃতি ইরানি বলেন, প্রার্থনা জানানোর অধিকার আমার আছে। কিন্তু তা বলে পবিত্র স্থানে অশান্ত করার অধিকার আমার নেই। তার পর আমি একজন কেন্দ্রীয় মন্ত্রী। সুপ্রিম কোর্টের রায়ের উপরে কিছু বলার অধিকারও আমার নেই। তবু বলছি, রক্তেমাখা স্যানিটারি ন্যাপকিন কি আমরা বন্ধুর বাড়িতে ছুঁড়ে ফেলি? ফেলি না। তাহলে কেন তাকে আমরা দেবতার স্থানে টেনে নিয়ে যাচ্ছি?

তাঁর এই মন্তব্যের পর নানা সমালোচনাও শুরু হয়ে যায়। বিশেষ করে সবরীমালা মন্দিরে প্রবেশাধিকার নিয়ে তিনি স্যানিটারি ন্যাপকিনের প্রসঙ্গ তুলে ধরায় একাংশ তাঁর কঠোর সমালোচনা করেন। আর কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, সবরীমালা বিতর্কে আইন-শৃঙ্খলার কোনও অবনতি হয়নি। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি একেবারে ঠিক রয়েছে। বিঘ্ন ঘটার কোনও কারণ নেই।

[আরও পড়ুন: বিজেপির প্রার্থী হচ্ছেন ধোনি! ২০১৯-এ গম্ভীরের পর টার্গেট প্রাক্তন ভারত অধিনায়ক]

শতাব্দীপ্রাচীন সবরীমালা মন্দিরের ধর্মীয় রীতিকে বাঁচাতে এক শ্রেণির ভক্ত মরিয়া হয়ে ওঠেন। তাঁরা সুপ্রিম কোর্টের রায়ের প্রতিবাদে সরব হন। পথে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন রীতি-রক্ষার পক্ষে থাকা ভক্তরা। উল্লেখ্য, সুপ্রিম কোর্টের রায়ে সবরীমালা মন্দিরের দুয়ার সবার জন্য অবারিত করে দেওয়ার পরই বিক্ষোভ দানা বাঁধে।

[আরও পড়ুন:২০১৯-এ মোদীর উত্তরসূরি কে, অবলীলায় সেই প্রশ্নের উত্তর দিলেন সুদক্ষ রাজনীতিবিদ ]

সুপ্রিম কোর্টে ঐতিহাসিক রায়কেও একাংশ মানতে চায় না। সুপ্রিম রায়ে ১০ থেকে ৫০ বছরের মহিলারা এই মন্দিরে ঢোকার অনুমতি পেয়েছিলেন। তবে সুপ্রিম কোর্টের রায় নিয়ে বিভিন্ন মহল থেকে ক্ষোভের আওয়াজ শোনা যায়। এদিন তাঁদের সুরে সুর মিলিয়েই স্মৃতি ইরানি সবরীমালায় প্রবেশের বিরোধিতা করেন।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী হচ্ছেন না মোদী! ২০১৯ লোকসভায় পরিবর্তনের বাদ্য বাজালেন বর্ষীয়ান নেতা]

English summary
Central Minister Smriti Irani has made unsolicited comments on Sabarimala. She gives example of sanitary napkin,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X