• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কর্মীদের জন্য সুখবর উৎসবের মরশুমে! নির্মলা সীতারমনের বড় ঘোষণা

উৎসবের আমেজের প্রাক্কালে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর। এবার কেন্দ্রের প্রত্যেক কর্মচারীর জন্য এককালীন ১০ হাজার টাকা বিশেষ অগ্রিম হিসাবে দেওয়ার ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। প্রসঙ্গত, করোনার আবহে কেন্দ্রীয় সরকারের কোষাগার নিয়ে বহু জল্পনা ও আশঙ্কা তৈরি হয়ে রয়েছে। তবে তারই মধ্যে বড় ঘোষণা করেছেন আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

 কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর

কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর

গেজেটেড বা নন গেজেটেড প্রত্যেক সরকারি কর্মচারি এবার এককালীন ১০ হাজার টাকা বিশেষ অগ্রিম হিসাবে পাচ্ছেন। সোমবার জিএসটি কাউন্সিলের বৈঠকের পর একথা সাংবাদিকদের জানান নির্মলা সীতারমন।

কিভাবে কেন্দ্রীয় সরকারি কর্মীরা এই টাকা পাবেন?

কিভাবে কেন্দ্রীয় সরকারি কর্মীরা এই টাকা পাবেন?

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, প্রিপেইড রুপে কার্ডের হাত ধরে কেন্দ্রীয় সরকারি কর্মীদের এই টাকা দেওয়া হবে। এই অর্থের ওপর কোনও সুদ লাগু হচ্ছে না। ১০ টি সহজ কিস্তিতে এই টাকা ফেরৎ দেওয়া যাবে।

১০ হাজার টাকা নিয়ে কিছু শর্ত

১০ হাজার টাকা নিয়ে কিছু শর্ত

কেন্দ্রীয় সরকারের নিয়মাবলী অনুযায়ী, আগামী ২০২১ সালের ৩১ মার্চের মধ্যে এই টাকা কর্মীদের খরচ করতে হবে। নির্দিষ্ট সময়ে সরকারি কর্মী নিজের টাকা খরচ করতে না পারলে, তিনি আর বাকি টাকা খরচ করতে পারবেন না। যে টুকু টাকা তিনি খরচ করবেন , তাইই ১০ কিস্তিতে সরকারকে ফিরিয়ে দিতে হবে।

সরকারি কর্মীদের জন্য বার্তা

সরকারি কর্মীদের জন্য বার্তা

সরকারি কর্মীদের সুবিধার্থে কেন্দ্র এদিন দুটি স্কিম ঘোষণা করেছে। একটি হল এলটিসি ক্যা ভাউচার স্কিম ও অন্যটি স্পেশ্যাল ফেস্টিভ অ্যাডভান্স স্কিম, যার লাভ কেন্দ্রীয় সরকারি কর্মীরা পাচ্ছেন এবছর। এলটিসি হল লিভ ট্র্যাভেল কনসেশন। এর দ্বারা ১২ শতাংশ জিএসটি ধার্য হওয়া পণ্য কেনা থেকে ভ্রমণের টিকিট কেনার ক্ষেত্রে সুবিধা পাবেন তাঁরা। এক্ষেত্রে ডিজিটাল লেনদেন হতে হবে আর জিএসটির প্রমাণপত্র দিতে হবে।

 নির্মলা সীতারমনের বার্তা

নির্মলা সীতারমনের বার্তা

এদিনের সাংবাদিক বৈঠকে নির্মলা সীতারমন জানিয়েছেন, ' বাজারে জোগান আগের থেকে বাড়ছে। দীর্ঘদিনের লকডাউনের ফলে, অর্থনীতি মুখ থুবড়ে পড়ে। তবে এখন কনজিউমার ডিমান্ড বাড়ানোর প্রয়োজন রয়েছে। দেশের জিডিপি বাড়ানোর ক্ষেত্রে গ্রাহকদের চাহিদা বড় ভূমিকা পালন করে। ' এরপরই তিনি জানান, সরকারি কর্মীদের হাতে অর্থের যোগান থাকলে, তবেই বাজারে চাহিদা তৈরি হবে। ফলে বাজার চাঙ্গা হবে। যার ফল দেশের অর্থনীতিতে ইতিবাচক হিসাবে পড়বে।

Positive Story : পুজোর মরসুমে বাজার চাঙ্গা করতে বড় আর্থিক প্যাকেজের ঘোষণা!

পাকিস্তান-চিনকে মোক্ষম জবাব রাজনাথের, সীমান্তবর্তী ৭ রাজ্যে ৪৪টি ব্রিজ তৈরি সেনার

English summary
Central Government employees to get Rs.10,000 advance to all for Festival season, LTC cash voucher
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X