• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজোয় নেট পরীক্ষা, তৃণমূলের প্রবল আক্রমণে মাথা নোয়াল কেন্দ্র, পরীক্ষার দিন বদল ঘোষণা

দুর্গাপুজোয় নেট পরীক্ষার দিন ঘোষণা করেছিল ইউজিসি। এই নিয়ে উত্তাল হয়ে উঠেছেন বাংলার রাজনৈতিক মহল। শেষে চাপে পড়ে পরীক্ষার দিন বদলের সিদ্ধান্ত ঘোষণা করল শিক্ষামন্ত্রক। শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল জানিয়েছেন, দুর্গাপুজোর সময় নিট পরীক্ষা নেওয়ার কথা থাকলেও সেটা পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন পরীক্ষার দিন পরে জানিয়ে দেওয়া হবে।

নেট পরীক্ষার দিন বদল

নেট পরীক্ষার দিন বদল

চাপে পড়ে অবশেষে নেট পরীক্ষার দিন বদলের সিদ্ধান্ত মোদী সরকারের। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন, দুর্গাপুজোর দিন নেট পরীক্ষা হবে না। ২১,২২, ২৩ তিন দিন নেট পরীক্ষা হওয়ার কথা ছিল কিন্তু এই তিন দিনই দুর্গাপুজো রয়েছে বাংলায়। তাই নিয়ে প্রতিবাদে সরব হয়েছিল তৃণমূল। তার পরেই এই পরীক্ষার দিন বদলের সিদ্ধান্ত।

 দুর্গাপুজোয় নেট পরীক্ষা

দুর্গাপুজোয় নেট পরীক্ষা

নিট পরীক্ষার পর নেট পরীক্ষা নিয়েও কেন্দ্রের সঙ্গে বিবাদ। দুর্গাপুজোর দিনে নেট পরীক্ষা ঘোষণা করেছিল কেন্দ্র। এই নিয়ে বিপুল সমালোচনা শুরু হয়। তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যয় এই নিয়ে মোদী সরকারকে আক্রমণ করে টুইট করেন। বাংলার উৎসবে আঘাত হানতেই পরিকল্পনা করে দুর্গাপুজোর দিন পরীক্ষা দেওয়া হয়েছে।

বিজেপির পাল্টা অভিযোগ

বিজেপির পাল্টা অভিযোগ

বিজেপি পাল্টা তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে অভিযোগ করেছেন, দুর্গাপুজোর সময় গোটা দেশে নবরাত্রি উদযাপন হয়ে থাকে। তাই গোটা দেশেই মোদী সরকারের এই সিদ্ধান্তকে মেনে নিয়েছে। একা বাংলাই এই সিদ্ধান্তকে সাম্প্রদািয়ক চেহারা দিচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

নিট পরীক্ষা নিয়েও অসন্তোষ

নিট পরীক্ষা নিয়েও অসন্তোষ

এর আগে নিট ও জেইই পরীক্ষা নিয়েও কেন্দ্রের সঙ্গে রাজ্যের বিবাদ চরমে উঠেছিল। কেন্দ্রের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পর্যন্ত গিয়েছিল মমতা সরকার। কিন্তু সুপ্রিম কোর্টে আবেদন খারিজ হয়ে যায়।

English summary
Center Change UGC NET exam date due to Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X