• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলের মুখপাত্র হিসাবে প্রগতিশীল মুখ বাছতে 'ট্যালেন্ট হান্ট' বিজেপির

নয়াদিল্লি, ২৯ এপ্রিল : দলে নতুন তরুণ মুখ আনতে এবার বিজেপি 'ট্যালেন্ট হান্ট' করুক চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সূত্রের খবর, মোদীর পরামর্শ দেশের বিভিন্ন প্রান্তে দলের তরফে সংসদের অনুকরনে সভা সাজানো হোক। সমাজের বিভিন্ন স্তর থেকে বিভিন্ন পেশা থেকে মানুষ এসে সেখানে রাজনৈতিক প্রতিভার প্রদর্শন করবে। তাদের মধ্যে থেকে যোগ্য নেতাদের বেছে নিয়ে সংগঠনের বিভিন্ন কাজে তাদের ব্যবহার করার জন্য মূলত মুখপাত্র হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

দলের মুখপাত্র হিসাবে প্রগতিশীল মুখ বাছতে 'ট্যালেন্ট হান্ট' বিজেপির

কেন্দ্রীয় এক নেতার কথায়, "এই পরিকল্পনা মূলত এমন নেতাদের খুঁজে বের করার জন্য যাঁরা শিক্ষিত, ভাবাদর্শের দিক থেকে বিজেপির দিকে ঝোঁক রয়েছে এবং দলের ভাবনা দৃষ্টিভঙ্গি অত্যন্ত বলিষ্ঠভাবে বিভিন্ন মাধ্যমে ও ক্ষেত্রে স্পষ্টভাবে পৌঁছে দিতে পারবে।"

মোদীর ভাষণে বিভিন্ন সময় বারবার উঠে এসেছে তরুণ মুখের প্রতি তাঁর ভরসার কথা। ভুবনেশ্বরে বিজেপির জাতীয় নির্বাহী সভা হোক বা গত ৩ বছরের যে কোনও জনসভা প্রত্যেক সময়ই তরুণ ভারতের কথা বলেছেন মোদী।

একের পর রাজ্যে জয় বিশেষ করে উত্তরপ্রদেশে বিজেপির বিশাল জয়ের পর অন্তত এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে সরকারি নীতি-প্রকল্পকে মানুষ স্বাগত জানাচ্ছে। এখন শুধু প্রয়োজন আরও বেশি মানুষের কাছে এই বিষয়গুলি পৌঁছে দেওয়ার জন্য উন্নত জনসংযোগ।

আর এই প্রতিভাবান নেতাদের খুঁজতে সাজানো সংসদ, বিতর্ক সভা, আলোচনা সভার মাধ্যমে বেছে নিতে হবে যোগ্য প্রার্থীকে।

তরুণ সমাজকে আকৃষ্ট করতে এবং বিজেপির দিকে টানতে দলে তরুণ মুখ থাকা প্রয়োজন। পাশাপাশি তাদের সুবক্ত হওয়া অত্যন্ত প্রয়োজন যাতে দলের চিন্তাধারা সহজ ও স্পষ্টভাবে তরুণ সমাজের কাছে পৌঁছে দেওয়া যায়। এছাড়া মানুষের সমস্যা ও তার সমাধান নিয়ে গবেষণা সমীক্ষা করতে পারার ক্ষমতা থাকতে হবে তাদের। আর সবচেয়ে গুরুপূর্ণ কোনও রকমের অপরাধের সঙ্গে তাদের নাম জড়ানো যাতে না থাকে তাতে বিশেষ নজর দেওয়া হবে।

English summary
BJP on talent hunt for dynamic faces
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X