• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোশ্যাল মিডিয়াতে উস্কানিমূলক মন্তব্য! গ্রেফতার প্রভাবশালী বিজেপি নেতা

কানপুরের ঘটনার পর বড়সড় পদক্ষেপ উত্তরপ্রদেশ পুলিশের। পেগাম্বর মহম্মদকে ঘিরে বিতর্কিত মন্তব্যের ঘটনায় গ্রেফতার প্রভাবশালী বিজেপি নেতা। অভিযুক্ত ওই বিজেপি নেতার নাম হর্ষিত শ্রীবাস্তব বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, মহম্মদকে ন
  • |
Google Oneindia Bengali News

কানপুরের ঘটনার পর বড়সড় পদক্ষেপ উত্তরপ্রদেশ পুলিশের। পেগাম্বর মহম্মদকে ঘিরে বিতর্কিত মন্তব্যের ঘটনায় গ্রেফতার প্রভাবশালী বিজেপি নেতা। অভিযুক্ত ওই বিজেপি নেতার নাম হর্ষিত শ্রীবাস্তব বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রীর মন্তব্যে দেশজুড়ে সমালোচনার ঝড়।

 গ্রেফতার প্রভাবশালী বিজেপি নেতা

আর সেই সময়ে সোশ্যাল মিডিয়াতে একের পর এক উস্কানিমূলক পোস্ট করার অভিযোগ হর্ষিতের বিরুদ্ধে। আর সেই অভিযোগেই গ্রেফতার করা হয় তাঁকে।

হর্ষিত যুব মোর্চার প্রাক্তন জেলা মন্ত্রী। এই ঘটনার পরেই কানপুরের পুলিশ কমিশনার বিজয় মীনা বলেছেন, যারা ধর্মীয় অনুভূতি নিয়ে খেলার চেষ্টা করবে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। বলে রাখা প্রয়োজন, কানপুরের ঘটনার পরেই কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এমনকি দোষীদের কড়া শাস্তি দেওয়ার কথাও বলা হয়। কার্যত আর এরপরেই বিজেপি নেতাকে গ্রেফতার।

বলে রাখা প্রয়োজন, গত কয়েকদিন আগেই বিজেপি নেত্রীর নুপুর শর্মার একটি মন্তব্য ঘিরে জোর বিতর্ক তৈরি হয়েছে। মহম্মদ নিয়ে করা তাঁর মন্তব্যে বিশ্বজুড়ে সমালোচনার ঝড়। ইরান, ইরাক, কুয়েত সৌদি আরব, ওমান সহ অন্তত ১৫টি ইসলামিক দেশ এহেন মন্তব্যের তীব্র বিরোধীতা জানিয়েছে।

এমনকি ভারতীয় হাই কমিশনারকে তলব করে এহেন মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে। যদিও তীব্র বিতর্কের পর ইতিমধ্যে নুপুর শর্মার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বিজেপি। রাতারাতি তাঁকে সবপদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

কিন্তু এরপরেও বিতর্ক থামছে না। কানপুরের ঘটনা'য় কোনও বিতর্ক চায় না যোগী সরকার। আর তাই ঘটনার পরেই ২১ জন আইএএস অফিসারকে বদলি করা হয়েছে। এমনকি কানপুরের ডিএমকেও বদলি করে দেওয়া হয়। এখন এখানে নতুন ডিএম হবেন বিশাখ জি।

বলে রাখা প্রয়োজন, নবী'র বিরুদ্ধে বিজেপি মুখপাত্রের বিতর্কিত এবং 'অপমানজনক' মন্তব্যের প্রতিবাদে শুক্রবার উত্তরপ্রদেশের কানপুরে অশান্তি'র ঘটনা ঘটে। কার্যত ঘটনাকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। এই অবস্থায় যদিও কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ আধিকারিকরা। এখনও পর্যন্ত ঘটনায় ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। একাধিক ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

একেবারে ভিডিও দেখে দেখে অভিযুক্তদের চিহ্নিতকরণের কাজ চালাচ্ছে পুলিশ আধিকারিকরা। আর এর মধ্যেই প্রভাবশালী বিজেপি নেতাকে গ্রেফতার করল কানপুর পুলিশ। প্রসঙ্গত এহেন মন্তব্যে একের পর এক শহরে আত্মঘাতী হামলার হুঁশিয়ারি দিয়েছে আল-কায়েদা। যা নিয়ে নতুন করে উদ্বেগ কেন্দ্রীয় গোয়েন্দাদের।

English summary
BJP leader arrested for comment on prophet in social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X