• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মার খেয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী হাতে, গুয়াহাটিতে দাবি শাহের! পাল্টা 'মর্যাদা'র বার্তা কংগ্রেসের

মার খেয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী হাতে, গুয়াহাটিতে দাবি শাহের! পাল্টা 'মর্যাদা'র বার্তা কংগ্রেসের
  • |
Google Oneindia Bengali News

তিনদিনের অসম সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গুয়াহাটির এক অনুষ্ঠানে তিনি একটি চমকে যাওয়ার মতো তথ্য দিয়েছেন। তিনি দাবি করেছেন, ৪০ বছর আগে তিনি বিদ্যার্থী পরিষদের কর্মসূচিতে এসে প্রাক্তন মুখ্যমন্ত্রী হিতেশ্বর সইকিয়ার হাতে মার খেয়েছিলেন। তিনি আরও বলেছেন, তখন কল্পনাতেও ছিল না এই রাজ্যেই পরপর দুবার ক্ষমতায় আসবে বিজেপি। যদিও কংগ্রেসের তরফে অমিত শাহের এই মন্তব্যকে কটাক্ষ করা হয়েছে।

কংগ্রেস আমলে পুলিশি দমন-পীড়নের অভিযোগ

অমিত শাহ কংগ্রেস জমানায় পুলিশি দমন-পীড়নের অভিযোগ তুলেছেন। তিনি অভিযোগ করেছেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের অনুষ্ঠানে তিনি গিয়েছিলেন অসমে। তৎকালীন অসমের মুখ্যমন্ত্রী হিতেশ্বর সইকিয়া পুলিশ দিয়ে তাঁদের ওপরে অত্যাচার চালিয়েছিলেন। সেই সময় তাঁরা স্লোগান দিয়েছিলেন, অসম কী গালিয়া শুনি হ্যায়, ইন্দিরা গান্ধী খুনি হ্যায়।

কংগ্রেস শাসনের সমালোচনা

কংগ্রেস শাসনের সমালোচনা


অমিত শাহ অসমে কংগ্রেসের শাসনের সমালোচনা করতে গিয়ে বলেছেন, কংগ্রেস বহু বছর ধরে অসমকে সন্ত্রাস, আন্দোলন আর ধর্মঘটের জায়গা বানিয়েছিল। যেখানে উন্নয়ন, শিক্ষা, শান্তি কিছুই ছিল না। কিন্তু তিনি আজ খুশি যে সমগ্র উত্তর-পূর্ব ২০১৪ সাল থেকে উন্নয়নের পথে রয়েছে। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে উত্তর-পূর্বের দ্রুত উন্নতি হচ্ছে।
অমিত শাহ বলেছেন, তিনি বিধানসভা নির্বাচনের সময় প্রচারে এসে, জনগণকে সন্ত্রাস, বিচ্ছিন্নতাবাদ এবং ধর্মঘট থেকে মুক্ত রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন। আজ অসমে শান্তি বিরাজ করছে। আর আগামী ৫ বছরের মধ্যে অসমকে তিনি বন্যামুক্ত করার প্রতিশ্রুতিও দিয়েছেন।
অমিত শাহ কংগ্রেসকে নিশানা করতে গিয়ে বলেছেন, ১৯৬২ সালে নেহরু চিনের সঙ্গে যুদ্ধের সময় অসমকে বিদায় জানিয়েছিলেন। সেই সময় থেকেই কংগ্রেস উত্তর-পূর্বকে ভুলে গিয়েছিল।

মেরুকরণ থেকে বাঁচিয়ে ছিলেন

মেরুকরণ থেকে বাঁচিয়ে ছিলেন

অমিত শাহের মন্তব্যের জবাব দিয়েছেন অসম কংগ্রেসের মুখপাত্র ববিতা শর্মা। তিনি অমিত শাহের ওপরে অত্যাচার নিয়ে সন্দেহ প্রকাশ করে বলেছেন, সম্ভবত অসমের মুখ্যমন্ত্রী সেই সময় অসমিয়া সমাজকে মেরুকরণের বিপদ থেকে রক্ষা করেছিলেন।

বিতর্কে অংশ নিয়েছেন জয়রাম রমেশও

এই বিতর্কে অংশ নিয়েছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশও। তিনি বলেছেন, সইকিয়ার মতো নেতা হিমন্ত বিশ্বশর্মাকে মর্যাদা দিয়েছিলেন। সেই হিমন্ত বিশ্বশর্মা কংগ্রেস থেকে বিজেপিতে গিয়ে এখন অসমের মুখ্যমন্ত্রী। আর হিমন্ত বিশ্বশর্মা সেই ব্যক্তি যিনি বর্তমানে অমিত শাহের অত্যন্ত প্রিয়ও বটে।

বিজেপির নতুন রাজ্য ভবনের উদ্বোধন

অমিত শাহ গুয়াহাটিতে রাজ্য বিজেপির নতুন ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, রাজ্য বিজেপির প্রধান ভবেশ কলিতা, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা এবং অন্য নেতারা।

ছবি সৌ:টুইটার

অনুব্রতর দেহরক্ষী সায়গলকে হেফাজতে নিতে হাইকোর্টের শরণাপন্ন, রবিবারই শুনানি চায় ইডিঅনুব্রতর দেহরক্ষী সায়গলকে হেফাজতে নিতে হাইকোর্টের শরণাপন্ন, রবিবারই শুনানি চায় ইডি

English summary
BJP leader and Home affairs minister Amit Shah targets congress rule in Assam from his Guwahati programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X