• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশে পাওয়ারপ্লেতে ঝড়ের ইঙ্গিত, প্রেস্টিজের লড়াইতে প্রথম বলেই ছক্কা বিজেপির

মধ্যপ্রদেশের ২৮টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের গণনা। ক্ষমতা ধরে রাখতে বিজেপির প্রয়োজন ৮টি আসন। কংগ্রেসের ২৭টি। শিবরাজ সিংয়ের সরকার থাকবে না কি ফিরবেন কমলনাথ? জ্যোতিরাদিত্যর মানরক্ষা কী হবে? তা আজ ঠিক হয়ে যাবে। এবং সে রাজ্যে প্রথম গণনা শুরু হতেই এগিয়ে গিয়েছে। সেখানে ২৮টি আসনের মধ্যে প্রথমেই ১৮টিতে এগিয়ে গিয়েছে বিজেপি।

১৮টি আসনে এগিয়ে বিজেপি

১৮টি আসনে এগিয়ে বিজেপি

প্রাথমিক ভোট গণনার প্রবণাতে দেখা গিয়েছে যে বিজেপি ১৮টি আসনে এগিয়ে রয়েছে। অপর দিকে কংগ্রেস এগিয়ে ৮টি আসনে। বর্তমানে মধ্যপ্রদেশ বিধানসভায় বিজেপির আসন সংখ্যা ১০৭। সংখ্যাগরিষ্ঠতা থেকে যা মাত্র ৯ দূরে। অর্থাৎ এই নির্বাচনে ২৮টি আসনের মধ্যে মাত্র ৯টি জিততে পারলেই শিবরাজের গদি আরও পোক্ত হয়ে যাবে। সেখানে কংগ্রেসকে প্রায় ফুল মার্কস পেয়ে পাস করতে হবে মসনদে ফিরতে হলে।

দলত্যাগের কারণে গদিচ্যুত হয় কংগ্রেস

দলত্যাগের কারণে গদিচ্যুত হয় কংগ্রেস

মধ্যপ্রদেশের সরকার বদল ও দলত্যাগের কারণেই বড় সংখ্যক আসনে এবার উপনির্বাচন হয় সেই রাজ্যে। এই উপনির্বাচনের ফলাফলের উপরই নির্ভর করে থাকবে মধ্যপ্রদেশ সরাকারের স্থায়িত্ব। তাছাড়া কংগ্রেসও চাইছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে হারিয়ে ফের মসনদ দখল করতে। তবে প্রাথমিক ভাবে কংগ্রেসের সেই আশায় জল ঢেলেছে বিজেপি।

পূর্বাভাস কী বলছিল?

পূর্বাভাস কী বলছিল?

এর আগেও পূর্বাভাস বলেছিল যে মধ্যপ্রদেশে বিজেপি ১৬-১৮টি আসনে জিতবে। এর অর্থ শিবরাজ সিং চৌহানের সরকরা বেঁচে যাবে। এদিকে কংগ্রেসের ঝুলিতে আসবে ১০ থেকে ১২টি আসন। এই সংখ্যক আসন নিয়ে কংগ্রেসের পক্ষে ক্ষমতায় ফেরা সম্ভব নয়। তবে এখনও কংগ্রসকে ডবল ফিগারে যেতে দেখা যাচ্ছে না।

English summary
BJP in advantage in Madhya Pradesh Bypolls in early counting as Congress leading only in few seats
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X