• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বিজেপি ভণ্ড'! অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাসের দিন কাশ্মীরে কী ঘটছে, ফাঁস করলেন ওমর

৫ অগাস্ট। ভারতের দুটি ভিন রাজ্যের কাছে দুটি ভিন্ন প্রেক্ষপটে এই দিনটি স্মরণীয়। ২০১৯ সালের এই দিনেই জম্মু ও কাশ্মীর রাজ্যের তকমা খুইয়ে ছিল। কাশ্মীরের বুক থেকে ঐতিহাসিক সিদ্ধান্তে ৩৭০ ধারা সরিয়ে নেওয়া হয়। অন্যদিকে, ২০২০ সালে এমন দিনেই অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠিত করার ভূমি পুজো হল। এমন একটি দিনে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে সরব হলেন ওমর আবদুল্লাহ।

কাশ্মীরে কী ঘটছে?

কাশ্মীরে কী ঘটছে?

কাশ্মীরে আজ ৩৭০ ধারা তুলে নেওয়ার এক বছর পূর্তি। আর সেই প্রেক্ষাপট নিয়ে এদিন কাশ্মীরের বিভিন্ন নেতাদের সঙ্গে বৈঠকের আর্জি জানান কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ। তবে তা সংগঠিত হতে পারেনি। আর এই নিয়েই ক্ষোভ প্রকাশ করেন কাশ্মীরের আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী ও ফারুক পুত্র ওমর।

 কাশ্মীরের পরিস্থিতি ও ওমর

কাশ্মীরের পরিস্থিতি ও ওমর

কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার ফলে পরিস্থিতি কোনদিকে যাচ্ছে, তা নিয়েই এদিন কাশ্মীরের গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন ফারুক আবদুল্লাহ। আর তার অনুমতি পাননি তিনি। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করে ওমর প্রশ্ন তোলেন,' বিজেপি এই পরিস্থিতিতে কীভাবে কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়া উদযাপন করতে পারে?' উল্লেখ্য, বেশ কিছু বিধি নিষেধ এদিন গোটা জম্মু ও কাশ্মীরে লাগু করা হয়েছে।

'প্রশাসকরা ভয় পাচ্ছেন'!

'প্রশাসকরা ভয় পাচ্ছেন'!

ওমরের দাবি, প্রশাস করা সেই ঘটনার (কাশ্মীর থেকে ৩৭০ ধারা সরানো) এক বছর পরেও ভয় পাচ্ছেন কাশ্মীরি নেতাদের বৈঠক নিয়ে। ' স্পষ্টতই বৈঠক করতে দেওয়া হল না। কিন্তু বিজেপি ১৫ দিন সময় পেল ৫ অগাস্ট উদযাপন কররা। আর আমাদের গুটি কতক সদস্য বৈঠক করতে পারলাম না না আমরা বাবার বাড়ির বাগানে। .. '

'বিজেপির ভণ্ডামি'

'বিজেপির ভণ্ডামি'

'বিজেপির ভণ্ডামি' বলে কাশ্মীরের গোটা পরিস্থিতিকে বর্ণনা করেন ওমর আবদুল্লাহ। তাঁর দাবি ,'বিজেপি জমায়েত করতে পারে, তাঁরা উদযাপন করতে পারে, কিন্তু আমরা পারি না। ' উল্লেখ্য, কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার এক বছর পূর্তি উপলক্ষ্যে সোমবার থেকে কার্ফু জারি রয়েছে। একসঙ্গে ৩ জনের বেশি মানুষ রাস্তায় চলাফেরা করতে পারবেন না বলে জানানো হয়েছে। তার সঙ্গে রয়েছে কনটেইমেন্ট জোনে সম্পূর্ণ লকডাউন।

ফোন করে করোনা আক্রান্ত শ্যামল চক্রবর্তীর খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

তাইওয়ানে উচ্চপদস্থ মার্কিন কর্তা! চিনের সঙ্গে স্নায়ুযুদ্ধের মাঝে কোন পদক্ষেপের পথে ট্রাম্পের আমেরিকা

English summary
BJP displaying its hypocrisy, They can gather & celebrate, we can't, says Omar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X