• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকরা ঘরে ফিরতেই রাজ্যে বাড়ছে অপরাধ, বিহার পুলিশের চিঠিতে অস্বস্তিতে নীতীশ

  • |

সম্প্রতি বিহার পুলিশের সদর দপ্তরে প্রকাশিত একটি চিঠিতে রাজ্যসরকারকে সতর্ক করে জানানো হয়, ভিন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকেরা বিভিন্ন বেআইনি কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকতে পারে। চিঠি প্রকাশ্যে আসতেই অস্বস্তি বাড়ে বিহারের নীতীশ কুমারের সরকার। এই চিঠিতে আশঙ্কা করা হয়, রাজ্যে অভিবাসী শ্রমিকরা ফিরতেই বাড়ছে অপরাধের পরিমাণ। ২৯ শে মে বিহারের পুলিশ হেড কোয়ার্টার তেকে এডিজি (আইন শৃঙ্খলা) অমিত কুমার এই চিঠিটি লেখেন বলে জানা যাচ্ছে। এই চিঠির মাধ্যমে সমস্ত পুলিশ সুপার ও জেলাশাসকদের রাজ্যের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সতর্ক করা হয়েছে বলে জানা যাচ্ছে।

পরিযায়ী শ্রমিকদের নিয়ে বিহার পুলিশের চিঠিতে অস্বস্তিতে নীতীশ

আর এই ঘটনা সামনে আসতেই ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছে বিরোধীরা। প্রতিবাদ করতে দেখা যায় বিহারের আরজেডি নেতা তেজস্বী যাদবকে রাজ্য সরকারের তীব্র নিন্দা করে তিনি বলেন, " এর দ্বারা গরীবদের অবমাননা করা হচ্ছে, শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে"। ইতিমধ্যেই এই চিঠি নিয়ে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে উঠেছে বিহারে। অন্যদিকে কংগ্রেসের রাজ্য সম্পাদক মদন মোহন ঝাও রাজ্য সরকারকে আক্রমণ করে বলেন, "মজদুরেরা অপরাধী নয়, তাদের প্রতি এই মনোভাব অত্যন্ত নিন্দনীয়"।

অন্যদিকে এডিজি অমিত কুমার এই চিঠি প্রসঙ্গে জানান, “গত দুমাসে বিপুল সংখ্যক অভিবাসী শ্রমিক রাজ্যে ফিরেছে, কাজ হারিয়ে তারা তীব্র অর্থনৈতিক সঙ্কটে দিন কাটাচ্ছেন। এর থেকেই বেআইনি বা অবৈধ কাজের প্রবণতা বাড়তে পারে।” অন্যদিকে, রাজ্য সরকারের দাবী শ্রমিকদের দক্ষতা অনুযায়ী ইতিমধ্যেই কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে সমস্ত পরিস্থিতি বিবেচনা করে, পুলিশের তরফে ভুল স্বীকার করা হয় এবং চিঠিটি প্রত্যাহার করা হয় বলে জানা যাচ্ছে।

English summary
Nitish Kumar is uneasy about the letter of Bihar police regarding migrant workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X