• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নববর্ষের শুরুতেই কর্নাটকে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের আশঙ্কা! বিশেষজ্ঞ কমিটির রিপোর্টে চাপে সরকার

  • |

শীত পড়তেই ফের করোনা সংক্রমণ জাঁকিয়ে বসছে দেশের বিভিন্ন রাজ্যে। ইতিমধ্যেই গোটা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৫ লক্ষের গণ্ডি পার করেছে। অন্যদিকে ভারতের করোনা মানচিত্রে বর্তমানে মহারাষ্ট্রের পরেই রয়েছে কর্নাটক। শুধুমাত্র কর্নাটকেই বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ছুঁইছুঁই। এমতাবস্থায় ফের নতুন করে উদ্বেগের কথা শোনাল করোনা মোকাবিলায় গঠিত কর্নাটকের কারিগরি উপদেষ্টা কমিটি। তাদের পর্যবেক্ষণ অনুযায়ী আগামী বছরের জানুয়ারী-ফেব্রুয়ারির মধ্যেই গোটা রাজ্যে আছড়ে পড়বে মারণ করোনার দ্বিতীয় ঢেউ।

নববর্ষের শুরুতেই কর্নাটকে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের আশঙ্কা! বিশেষজ্ঞ কমিটির রিপোর্টে চাপে সরকার

এদিকে বছর ঘুরতেই ভ্যাকসিনের আশায় প্রহড় গুনছে গোটা দেশ। কিন্তু তার আগেই পর্যবেক্ষক কমিটির এই পূর্বাভাসে স্বভাবতই চাপে কর্নাটক প্রশাসন। সূত্রের খবর, ফের গোটা রাজ্যে দ্বিতীয় পর্যায়ে বড় মাত্রায় করোনা সংক্রমণের মোকাবিলার জন্য রাজ্য সরকারকে পরামর্শ দিয়েছে বিশেষজ্ঞ কমিটি।শয্যা সংখ্যা বাড়ানোর পাশাপাশি প্রতিটি সরকারি ও বেসরকারি হাসপাতালকে ভেন্টিলেটর এমনকী আইসিইউ সংক্রান্তও প্রস্তুতিও সেড়ে রাখতে বলা হয়েছে।

অন্যদিকে ডিসেম্বর পড়তেই বিশ্বের অন্যান্য দেশের মত বড়দিন, নববর্ষের উদযাপনের জন্য তৈরি হচ্ছে ভারত। কিন্তু ২৬ তারিখ থেকে ১ তারিখ পর্যন্ত কর্নাটকে রাত ৮ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে বলে শোনা যাচ্ছে। এমনকী উদযাপন উপলক্ষে সমস্ত রকম জমায়েতেও থাকবে নিষেধাজ্ঞা। প্রসঙ্গত উল্লেখ্য, করোনা প্রাদুর্ভাবের পর থেকে এই নিয়ে ৫৩তম বৈঠকে বসল কর্নাটকের কারিগরি উপদেষ্টা কমিটি। গত ২৪ নভেম্বর এই বৈঠক হয় বলে জানা যাচ্ছে।

কলকাতাঃ আর একসাথে কাজ করা যাবে না, শুভেন্দুর বার্তায় হতাশ তৃণমূল

শুভেন্দুর 'একসঙ্গে কাজ করা মুশকিল' বার্তা শুনে কল্যাণ রাখলেন কোন বক্তব্য! ফের তুঙ্গে রাজনীতির পারদ

English summary
Karnataka is at risk of a second wave of corona infection between January and February
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X