• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাজ সেরেই ফিরুন, প্রধানমন্ত্রীকে টেলিফোনে বার্তা শোকস্তব্ধ জেটলির পরিবারের

মোদীর মন্ত্রিসভার দক্ষ সৈনিক ছিলেন িতনি। শেষ সময়ে সেই জেটলির কাছে থাকতে পারলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষ সময়ে থাকা তো দূরের কথা শেষবার চোখের দেখাও দেখা হল না। খবরটা পেয়েই দুবাই থেকে সরাসরি অরুণ জেটলির স্ত্রীকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, টেলিফোনে কথা হয়েছে অনেকক্ষণ। শোকজ্ঞাপন, শান্ত্বনা প্রদান করার পর জেটলির স্ত্রী জানান, দেশের কাজে রয়েছেন তিনি। এখনই ফেরার প্রয়োজন নেই। নির্ধারিত কর্মসূচি সেরেই যেন দেশে ফেরেন।

প্রধানমন্ত্রীর টেলিফোনে বার্তা শোকস্তব্ধ জেটলির পরিবারকে

প্রসঙ্গত উল্লেখ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকালই তিন দেশের সফরে গিয়েছেন। এখন তিনি দুবাইয়ে রয়েছেন। এরপর ফ্রান্সে যাবে জি-৭ সামিটে যোগ দিতে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর এটাই প্রথম বিদেশ সফর মোদীর। সেকারণেই অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সফর। এরই মাঝে দলের এক গুরুত্বপূর্ণ সৈনিকের মৃত্যু সংবাদে অনেকটাই বিমর্ষ তিনি।

খবর পাওয়ার পর থেকেই একের পর এক টুইট করে চলেছেন। টুইটে মোদী লিখেছেন পরম বন্ধুকে হারালাম। তাঁর সঙ্গে আমার একটি অবিচ্ছেদ্দ বন্ধন ছিল। সেই বন্ধুতা কখনও হারাবার নয়। অত্যন্ত রসিক ছিলেন জেটলি। দেশের সবস্তরের মানুষ তাঁকে অত্যন্ত পছন্দ করত। শুধু অর্থনীতি নয়, দেশের সংবিধান, ইতিহাস, একাধিক জনহিতকর প্রকল্প, প্রশাসনিক কাজে তাঁর দক্ষতা এবং জ্ঞান ছিল অপরিসীম। দেশের সবচেয়ে বড় দুই অর্থনৈতিক সংস্কার জেটলি অর্থমন্ত্রী থাকা কালীনই হয়েছে। জেটলিকে হারানোর শোক কোনও ভাবেই ভুলতে পারছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রথম মোদী সরকারে অর্থমন্ত্রকের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন অরুণ জেটলি। তাঁর হাত ধরেই পণ্য পরিষেবা কর বা জিএসটি-র মতো ঐতিহাসিক পদক্ষেপ করেছিল মোদী সরকার। নোট বাতিলের সিদ্ধান্তও তাঁর জমানাতেই হয়। টুইটে মোদী লিখেছেন, জেটলি আমাকে একাধিক আনন্দের স্মৃতি দিয়ে গেলেন। আমি ভীষণভাবে তাঁর অভাব বোধ করব।

English summary
Arun Jaitley passes away, Modi tweet condolance message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X