• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গডসে নিয়ে করা সাধ্বী প্রজ্ঞার মন্তব্যের কড়া সমালোচনা অমিত শাহের

নাথুরাম গডসে সম্পর্কে বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরের মন্তব্যের তীব্র নিন্দা করে কেন্দ্র সরকার ও ভারতীয় জনতা পার্টি। শনিবার মুম্বইতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এই কথা বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এক সর্বভারতীয় সংবাদপত্রের অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রবীণ শিল্পপতি রাহুল বাজাজের প্রশ্নের প্রেক্ষিতে এই জবাব দেন অমিত শাহ।

'এই ধরনের মন্তব্যের সমর্থন করে না দল'

'এই ধরনের মন্তব্যের সমর্থন করে না দল'

প্রজ্ঞার মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে অমিত শাহ বলেন, "সরকার বা বিজেপি কেউই এই ধরনের মন্তব্যের সমর্থন করে না। আমরা এই মন্তব্যের তীব্র নিন্দা করি।" শিল্পপতি বাজাজ বলেন যে এখানে ভয়ের পরিবেশ রয়েছে এবং জনগণ সরকারের সমালোচনা করতে ভয় পায় কেন না সরকার যে কোনও সমালোচনাকেই যে ভালোভাবে গ্রহণ করবে সে ব্যাপারে আস্থা নেই দেশের মানুষের। তবে স্বরাষ্ট্র মন্ত্রী এই অভিযোগ অস্বীকার করেন, যে দেশে ভয়ের পরিবেশ রয়েছে।

দেশে ভয়ের পরিবেশ রয়েছে, অভিযোগ বাজাজের

দেশে ভয়ের পরিবেশ রয়েছে, অভিযোগ বাজাজের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "কোনও ব্যাপারেই ভয় পাওয়ার দরকার নেই। সংবাদ মাধ্যমগুলিতে নরেন্দ্র মোদি সরকারের ধারাবাহিকভাবে সমালোচনা করা হচ্ছে। তবে, তারপরেও যদি আপনি বলেন যে দেশে ভয়ের পরিবেশ রয়েছে, তবে আমাদের তা থেকে দেশকে বের করে আনার জন্য কাজ করা উচিত।" তিনি আরও জানান, শাহ বলেন যে সরকার অত্যন্ত স্বচ্ছভাবেই কাজ করছে এবং যদি কোন সমালোচনা হয় তাহলে সেটিকে বিবেচনা করে সেই দিকে উন্নত করারও চেষ্টা করে সরকার।

প্রজ্ঞার বিরুদ্ধে পদক্ষেপ

প্রজ্ঞার বিরুদ্ধে পদক্ষেপ

এর আগে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের করা গডসেকে নিয়ে মন্তব্যের নিন্দা করেছেন। তিনি জানিয়েছিলেন যে এই মন্তব্যের জন্যে দল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। নাথুরাম গডসেকে 'দেশভক্ত' বলার জেরে প্রতিরক্ষা কমিটি থেকে সরানো হয় প্রজ্ঞা ঠাকুর। এছাড়া চলতি অধিবেশনে প্রজ্ঞা ঠাকুর দলের সংসদীয় বৈঠকে অংশ নিতে পারবেন না বলে জানান দলের কার্যকরী সভাপতি জেপি নাড্ডা।

 সংসদে দাঁড়িয়ে গডসেকে 'দেশভক্ত' বলেন প্রজ্ঞা

সংসদে দাঁড়িয়ে গডসেকে 'দেশভক্ত' বলেন প্রজ্ঞা

বুধবার ডিএমকে সাংসদ এ রাজা গডসে কেন মহাত্মা গান্ধীকে হত্যা করেছিলেন সে বিষয়ে আদালতের সামনে এক বিবৃতি দেন, সেইসময়ই সংসদের নিম্ন কক্ষে গডসেকে দেশপ্রেমিক বলে উল্লেখ করে প্রবল বিতর্ক তৈরি করেন প্রজ্ঞা ঠাকুর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এর আগে বলেছিলেন যে হত্যাকারী নাথুরাম গডসেকে প্রকৃত দেশপ্রেমিক বলে প্রজ্ঞা ঠাকুর যেভাবে মহাত্মা গান্ধীকে অপমান করেছেন তার জন্য তিনি ওই সাংসদকে কখনোই ক্ষমা করবেন না।

শিল্পতিদের স্বপরিবারে কাশ্মীর যেতে আহ্বন অমিতের

শিল্পতিদের স্বপরিবারে কাশ্মীর যেতে আহ্বন অমিতের

এদিকে কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কেও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। শিল্পপতিদের উদ্দেশ্যে তিনি বলেন, "দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে আমি আপনাদের কাশ্মীর সফরে যাওয়ার জন্যে আহ্বান জানাচ্ছি। আপনারা সেখানে গেলে দেখতে পারবেন যে সেখানকার পরিস্থিতি যথেষ্ট্ স্বাভাবিক রয়েছে।" তবে ইন্টারনেটে বিধিনিষেধ অপসারণের সময়সীমা নিয়ে প্রশ্ন করা হলে স্থানীয় প্রশাসনের কোর্টে বল ঠেলে দেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে এটি আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিষয়, তাই স্থানীয় প্রশাসনই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। অমিত শাহ আরও জানান, বর্তমানে ৬৩০ জন সেখানে জেলবন্দি আছেন এবং তার মধ্যে ১১২ এরও কম রাজনৈতিক বন্দী রয়েছেন।

বিজেপি ছেড়ে দলে দলে তৃণমূলে, অনুব্রত-গড়ে 'পিছিয়ে পড়া’ এলাকায় ফের জোয়ার বিজেপি ছেড়ে দলে দলে তৃণমূলে, অনুব্রত-গড়ে 'পিছিয়ে পড়া’ এলাকায় ফের জোয়ার

English summary
amit shah said that bjp and government condemns pragya sing remark on nathuram godse
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X