• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্মলা সীতারমন তাঁর বোনের মতো! 'নির্বলা' মন্তব্যে ইতি টানলেন অধীর

কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে নির্বলা মন্তব্যের জন্য এদিন লোকসভায় দাঁড়িয়ে ক্ষমা চাইলেন কংগ্রেস সাংসদ তথা দলের লোকসভার নেতা অধীর চৌধুরী। এদিন তিনি বলেন, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন তাঁর বোনের মতো। লোকসভায় আলোচনা চলার সময় অধীর চৌধুরী নির্মলা সীতারমনকে নির্বলা বলেছিলেন। এদিন অধীর বলেন, নির্মলাজি তাঁর বোনের মতো এবং তিনি তাঁর ভাইয়ের মতো। যদি তাঁর কোনও শব্দ তাঁকে আঘাত করে থাকে তাহলে তিনি দুঃখিত।

নির্মলা সীতারমন তাঁর বোনের মতো! নির্বালা মন্তব্যে ইতি টানলেন অধীর

কর আইনের সংশোধনী বিল নিয়ে আলোচনার সময় অধীর বলেছিলেন, অর্থমন্ত্রী দুর্বল হয়ে পড়েছেন। সেই সময় তাঁকে নির্বলা সীতারমন বলেন। এরপরেই বিজেপি সাংসদরা এর প্রতিবাদ করেন। স্পিকার জানান, অসংসদীয় শব্দ বাদ দেওয়া কথা জানান সেই সময়।

তবে উত্তর দিতে গিয়ে সরাসরি অধীর চৌধুরীর কথা উল্লেখ না করলেও, নির্মলা সীতারমন বলেন, তিনি নির্মলাই আছেন এবং সবলাও বটে। তিনি বলেন, সরকারের নেতৃত্বে নরেন্দ্র মোদী। সেখানে মহিলারা সবলা।

সেদিন আক্রমণ করতে গিয়ে অধীর বলেছিলেন, শাসক ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সকে নন ডেলিভারি এজেন্সিও বলা যেতে পারে। কেননা এই সরকার কেবল প্রতিশ্রুতি দেয়।

অর্থ দফতরের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর দাবি তোলেন, অধীর চৌধুরীকে ক্ষমা চাইতে হবে। পাশাপাশি তাঁর মন্তব্যও প্রত্যাহার করতে হবে। অধীরকে উদ্দেশ্য করে অনুরাগ বলেন, তিনি তাঁর সামর্থ নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছেন।

অধীর তাঁর মন্তব্য তুলে নিতে অস্বীকার করেন। কিন্তু বলেন, যদি তাঁরা মনে করেন, তাহলে বক্তব্য থেকে ওই শব্দ বাদ দিতে পারেন। নিজের সমর্থনে অধীর বলেন, তিনি বলতে চেয়েছেন, অর্থমন্ত্রীর কোনও স্বাধীনভাবে কাজ করার ক্ষমতা নেই। সেইজন্যই তিনি নির্মলাকে নির্বলা বলেছিলেন। সেই সময় সংসদীয়মন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল বলেন, ক্ষমা চাওয়ার বদলে অধীর চৌধুরী তাঁর মতকেই সমর্থন করছেন। এটা ঠিক নয়।

English summary
Adhir Chowdhury apologises for his Nirbala remarks to Nirmala Sitharaman told she is like her sister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X