• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্চের পরে দেশে কমল অ্যাক্টিভ কেসের সংখ্যা! ফেব্রুয়ারিতেই থার্ড ওয়েভ, শঙ্কা বাড়াচ্ছে নয়া তথ্য

Google Oneindia Bengali News

ওমিক্রন নিয়ে আতঙ্কের মধ্যেই ফের করোনা আতঙ্ক! গোটা দেশে গত ২৪ ঘন্টায় করোনাতে ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩২৬ জন মানুষ। আজ মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে দেওয়া বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। মন্ত্রকের তরফে দেওয়া বুলেটিন অনুযায়ী, দেশে করোনা ভাইরাসের অ্যাক্টিভ কেসের সংখ্যা ফের কমেছে। আর তা কমে ৭৯ হাজারে নেমে এসেছে। যা স্বস্তিদায়ক বলছেন চিকিৎসকরা। অন্যদিকে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৮০৪৩ জন মানুষ। আর যা নিয়ে এখনও পর্যন্ত গোটা দেশে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন মোট 3,41,95,060 মানুষ।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও
মোট সংক্রমণের সংখ্যা হল 3,47,52,164

মোট সংক্রমণের সংখ্যা হল 3,47,52,164

অন্যদিকে দেশে নতুন করে 5326 জন মানুষ করোনা সংক্রমণ হওয়াতে দেশে মোট সংক্রমণের সংখ্যা হল 3,47,52,164। মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, করোনায় এখনও পর্যন্ত মোট 4,78,007 লোকের মৃত্যু হয়েছে দেশজুড়ে। অন্যদিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে জানানো হয়েছে যে, যুদ্ধকালীন তৎপরতায় করোনা পরীক্ষার কাজ চলছে। সোমবার দেশে 10,14,079 করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। যা নিয়ে এখনও পর্যন্ত মোট 66,61,26,659 করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে দেশজুড়ে।

অ্যাক্টিভ কেসের সংখ্যা কমছে

অ্যাক্টিভ কেসের সংখ্যা কমছে

স্বাস্থ্যমন্ত্রকের তরফে খবর, ভারতে যুদ্ধকালীন তৎপরতায় ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। অন্যদিকে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা এই মুহূর্তে প্রায় 79,097। যা মোট সংক্রমনের 0.23 শতাংশ। মার্চ ২০২০ থেকে দেশে সবথেকে কম করোনাতে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। এই তথ্য সত্যিই আশার আলো দেখতে শুরু করেছেন চিকিৎসকরা। তাহলে কি স্বস্তির নিঃশ্বাস নেবে দেশ? যদিও তা এখনও বলার সময়ে আসেনি বলেই দাবি।

চলছে ভ্যাকসিন দেওয়ার কাজ

চলছে ভ্যাকসিন দেওয়ার কাজ

ভ্যাকসিন দেওয়ার কাজ ভালো ভাবে হচ্ছে বলেই অনেকটাই দেশে নিয়ন্ত্রনে করোনা। মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। এখনও পর্যন্ত দেশে ১৩৮ কোটিরও বেশি ভ্যাকসিন দেওয়ার কাজ হয়ে গিয়েছে। সোমবার গোটা দেশে 64,56,911 লাখেরও বেশি করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। সরকারি রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত গোটা দেশে মোট 1,38,34,78,181 করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। যদিও একঝনও বহু মানুষের দ্বিতীয় ডোজ বাকি আছে বলে জানানো হয়েছে।

ফেব্রুয়ারিতে করোনা থার্ড ওয়েভ!

ফেব্রুয়ারিতে করোনা থার্ড ওয়েভ!

একদিকে স্বস্তির খবর থাকলেও অন্যদিকে থাকছে আতঙ্কের খবরও। করোনার নয়া ভ্যারিয়েন্ট (Covid Variant) সামনে এসেছে। যা ওমিক্রন হিসাবে দেখা হচ্ছে। এই নাম করোনার ডেল্টা (Delta Variant) এবং ওমিক্রনের (Omicron Variant) সঙ্গে মিশিয়ে রাখা হয়েছে। এই মুহূর্তে ভারত সহ বিশ্বের একাধিক দেশে করোনার ভাইরাসের দুটি ভ্যারিয়েন্টেই সংক্রমণ দেখা যাচ্ছে। এই মুহূর্তে ভারতেও অমিক্রন ক্রমশ বাড়ছে। আর সেদিকে তাকিয়েই AIIMS-এর ডায়রেক্টর রনদীপ গুলোরিয়া বলেন, ভারতের যে কোনও পরিস্থিতির জন্যে তৈরি থাকাটা প্রয়োজন। শুধু তাই নয়, দেশে থার্ড ওয়েভ ফেব্রুয়ারিতে আছড়ে পড়তে পারে বলেও আশঙ্কার কথা শোনাচ্ছেন বহু বিশেষজ্ঞই।

English summary
Active cases of Corona decreasing, fear of third wave in February, 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion