• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাঞ্জাবের জয়ের পর আপের নজর কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে, কোন রণকৌশলে শান কেজরিওয়ালের

পাঞ্জাবের জয়ের পর আপের নজর কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে, কোন রণকৌশলে শান কেজরিওয়ালের
Google Oneindia Bengali News

পাঞ্জাবে সরকার গড়ে যাকে বলে প্রবল আত্মবিশ্বাসে ফুটছে আম আদমি পার্টি। এবার কেজরিওয়ালের টার্গেট ছত্তিশগড়। পাঞ্জাব কংগ্রেসের হাতছাড়া হওয়ার পর এখন কেবল রাজস্থান আর ছত্তিশগড়েই নিজেদের অধিকার দখল করে রাখতে পেরেছ কংগ্রেস। দুই রাজ্যেই দ্বন্দ্বে জর্জরিত হাত শিবির। পরের বছরই ভোট ছত্তিশগড়ে। ইতিমধ্যেই আপ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে যে তারা এবার আদিবাসী অধ্যষিত ছত্তিশগড়েও ভোটে লড়বে।

পাঞ্জাবে সরকার গড়ল আপ

পাঞ্জাবে সরকার গড়ল আপ

দিল্লির পর এবার পাঞ্জাব শাসন করবে আম আদমি পার্টি। পাঞ্জাবে বিপুল ভোটে জয়ী হয়েছে কেজরিওয়ালের দল। কংগ্রেসকে প্রত্যাখ্যান করেছে সেরাজ্যের মানুষ। শিরোমণি অকালি দলের উপরেও আস্থা রাখতে পারেনি তাঁরা। এক মাত্র আমআদমি পার্টিই তাঁদের মনের কাছে গিয়ে কথা বলেছেন। মুখ্যমন্ত্রী নির্বাচনেও জনতার রায় নিয়েছিলেন কেজরিওয়াল। ভোটের আগেই এক প্রকার ভগবন্ত মানের জয় নিশ্চিত করে ফেলেছিলেন তিনি। সেই জনতার বিশ্বাসে ভরসা করেই পাঞ্জাবে ৭০ বছর পর বদল আনতে সক্ষম হয়েছে আম আদমি পার্টি। দিল্লির পর বাইরের রাজ্যে এই প্রথম সরকার গড়েছে আপ। ২০১৭ সালের ভোটে পাঞ্জাবে এক প্রকার শূন্যই পেয়েছিল আম আদমি পার্টি। পাঁচ বছরের মধ্যে সংগঠন শক্তিশালী করে সেখানে সরকার গড়ে ফেলেছে তারা।

এবার নজর ছত্তিশগড়ে

এবার নজর ছত্তিশগড়ে

পাঞ্জাবের ভোটের পর এবার আম আদমি পার্টি নজর পড়েছে ছত্তিশগড়ে। শোনা যাচ্ছে ২০২৩-এ ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনে পূর্ন শক্তি দিয়ে লড়বে আপ। তার রণকৌশল নির্ধারণ করতে শুরু করে দিয়েছেন কেজরিওয়ালষ সূত্রের খবর রবিবারই ছত্তিশগড়ে জল মাপতে যাচ্ছেন দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রাই। ২ দিনের ছত্তিশগড় সফরে সেখানকার গঠনের গতি প্রকৃতির একটি স্পষ্ট ধারনা যে তিনি করে আসবেন তাতে কোনও সন্দেহ নেই। গোপাল রাইয়ের এই সফরে সঙ্গী হচ্ছেন আপের পূর্বাঞ্চল শাখার ইনচার্জ সঞ্জীব ঝাঁ।

২ দিনের সফরে কী পরিকল্পনা

২ দিনের সফরে কী পরিকল্পনা

জানা গিয়েছে ২ দিনের সফরে একাধিক কর্মসূচি রয়েছে দুই আপ নেতার। ছত্তিশগড়ের সংগঠনের নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করবেন তাঁরা। সেই বৈঠক যে ২০২৩-র বিধানসভা ভোটকে সামনে রেখে হবে তাতে কোনও সন্দেহ নেই। শোনা যাচ্ছে ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে একটা কার্যালয়ের উদ্বোধনও করবেন তাঁরা। পার্টির নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠকে যে নির্বাচনী রণকৌশল নির্ধারনের পাশাপাশি পার্টির সদস্যপদ কীভাবে বাড়ানো যায় তা নিয়েও আলোচনা হবে বলে জানা গিয়েছে। শোনা যাচ্ছে রায়পুরে একটি বিজয়যাত্রাও করবে আম আদমি পার্টির নেতা কর্মীরা। পাঞ্জাব জয়ের বার্তা সেখানে পৌঁছে দিতেই এই বিজয় যাত্রার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন গোপাল রাই।

Recommended Video

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে জোরদার রবিবাসরীয় প্রচার সারলেন বাবুল সুপ্রিয়
দ্বন্দ্ব বাড়ছে ছত্তিশগড় কংগ্রেসে

দ্বন্দ্ব বাড়ছে ছত্তিশগড় কংগ্রেসে

গত ১৫ বছর ধরে ছত্তিশগড়ে শাসন কায়েম রেখেছে কংগ্রেস। কিন্তু গত কয়েক মাস ধরে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বিরুদ্ধে বিদ্রোহী হয়ে উঠেছেন তাঁরই দলের নেতা কর্মীরা। বাঘেলকে সরিয়ে অন্য কাউকে মুখ্যমন্ত্রী করার দাবিতে সরব হয়েছেন তাঁরা। এই নিয়ে দিল্লিতে হাইরমান্ডের কাছে নালিশও ঠুকেছেন ছত্তিশগড় কংগ্রেসের একাধিক মন্ত্রী। গত বছর রায়পুরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ভূপেশ বাঘেলের সঙ্গে জরুরি বৈঠকও সেরেছেন। মাঝে জল্পনা শুরু হয়েছিল মুখ্যমন্ত্রী পদ থেকে বাঘেলকে সরিয়ে অন্য কাউকে সেখানে বসানো হবে। কিন্তু শেষ পর্যন্ত কংগ্রেস হাইকমান্ড ভূপেশ বাঘেলেই আস্থা রেখেছে।

English summary
AAP Target Chhattishgarh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X