• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের গণধর্ষণের ঘটনা উত্তরপ্রদেশে , স্টেশন হাউস অফিসারের হাতেই নির্যাতিত নাবালিকা

Google Oneindia Bengali News

একেই হয়তো বলে রক্ষকই ভক্ষক। ঘটনাস্থল আবারও অসেই উত্তরপ্রদেশ। ১৩ বছরের নাবালিকাকে ধর্ষণ করেছিল চারজন। তাকে একটি থানার স্টেশন হাউস অফিসার আবারও ধর্ষণ করেছে বলে অভিযোগ। পুলিশ সূত্রে এমনই খবর মিলেছে। পুলিশ বলেছে যে এসএইচও সহ পাঁচজনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত হওয়ার পরে পুলিশ অভিযুক্তদের মধ্যে তিনজনকে গ্রেফতার করেছে, যাকে বরখাস্ত করা হয়েছে এবং বর্তমানে পলাতক সে।

Weather Update : রাজ‍্যে ২দিন চলবে বৃষ্টি, ঘনিয়ে আসছে নিম্নচাপ

ফের উত্তরপ্রদেশে ঘটল ধর্ষণের ঘটনা, থানার স্টেশন হাউস অফিসারের হাতেই নির্যাতিত নাবালিকা

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশের একটি বিবৃতিতে বলা হয়েছে, "৩৬৩ (অপহরণ), ৩৭৬ (ধর্ষণ), ৩৭৬বি সরকারী কর্মচারী দ্বারা তার হেফাজতে থাকা মহিলার সাথে সঙ্গম, ১২০ বি (ষড়যন্ত্র), পস্কো আইন এবং এসসি/এসটি আইন সহ আইপিসি-এর বিভিন্ন ধারায় এফআইআর দায়ের করা হয়েছিল। "।

নির্যাতিতার মায়ের মতে, তার মেয়েকে ২২ এপ্রিল চারজন লোক ভোপালে নিয়ে যায় এবং সেখানে তিন দিন ধরে ধর্ষণ করে। অভিযুক্ত মেয়েটিকে পালি থানায় রেখে যায়, যেখানে তাকে এসএইচও ধর্ষণ করেছিল বলে অভিযোগ মেয়েটি পরে একটি চাইল্ডলাইন এনজিওতে পৌঁছে এবং কাউন্সেলিং চলাকালীন পুরো ঘটনাটি বর্ণনা করে। এনজিওটি পুলিশ সুপারের কাছে গিয়েছিল, যার হস্তক্ষেপে মঙ্গলবার একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল।

এনজিওটি পুলিশ সুপারের কাছে গিয়েছিল, যার হস্তক্ষেপে মঙ্গলবার একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। পুলিশ সুপার নিখিল পাঠক বলেছেন, "পুলিশ তিনজন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে, এসএইচও সহ অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।" সমাজবাদী পার্টি এই ঘটনার জন্য যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকারকে আক্রমণ করেছে, এই সরকারকে "কন্যাদের কোথায় যেতে হবে" এবং "কাকে বিশ্বাস করতে হবে" জিজ্ঞাসা করেছিল। "বিজেপি সরকারের সবচেয়ে বড় প্রশ্ন হল কাকে বিশ্বাস করবেন আর কাকে করবেন না৷ একজন নাবালিকা, যে ধর্ষণের অভিযোগ দায়ের করতে থানায় পৌঁছেছে সে নিজেই এসএইচও দ্বারা ধর্ষণ করেছে৷

"এখন মুখ্যমন্ত্রীর বলা উচিত, ভুক্তভোগী কন্যারা কোথায় যাবে? নির্যাতিতার নিরাপত্তা নিশ্চিত করা উচিত এবং দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত," দলটি হিন্দিতে একটি টুইটে বলেছে। ধর্ষিতার পরিবারের সঙ্গে দেখা করতে এসপি প্রধান অখিলেশ যাদব ললিতপুরে যাবেন বলে আশা করা হচ্ছে।

ধারাবাহিক টুইটগুলিতে রাজ্য সরকারকে আক্রমণ করে কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা বলেছেন, "ললিতপুরে 13 বছরের একটি মেয়ের সাথে গণধর্ষণ এবং তারপরে অভিযোগ নেওয়ার পরে একজন পুলিশ অফিসারের দ্বারা ধর্ষণের ঘটনাটি দেখায় যে কীভাবে আইনের প্রকৃত সংস্কার এবং বুলডোজারের আওয়াজে আদেশ দমন করা হচ্ছে। থানা নারীদের জন্য নিরাপদ না হলে অভিযোগ নিয়ে কোথায় যাবেন।

তিনি বলেছেন "ইউপি সরকার কি পুলিশ স্টেশনে মহিলাদের মোতায়েন বাড়ানোর বিষয়ে গুরুত্ব সহকারে চিন্তা করেছে, তাদের মহিলাদের জন্য নিরাপদ করে তোলার বিষয়ে? কংগ্রেস পার্টি তার মহিলা ইশতেহারে মহিলাদের সুরক্ষার জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছিল..আজ এর ললিতপুর। এ ধরনের ঘটনা রোধে নারীর নিরাপত্তা ও নারীবান্ধব আইন ব্যবস্থার জন্য কঠোর পদক্ষেপ নিতে হবে।"

English summary
13 year old minor raped by Station House Officer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X