• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Independence day : ৭৫তম স্বাধীনতা দিবস, বিশেষ পুরস্কার ১০৮২ জন পুলিশ কর্মীকে

Google Oneindia Bengali News

police india independence day পুলিশ ভারত স্বাধীনতা দিবস, এই স্বাধীনতা দিবসে, ভারত ১০৮২ জন পুলিশ কর্মীকে তাদের সাহসিকতা এবং বিশিষ্ট পরিষেবার জন্য সম্মানিত করবে। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কর্মীদের তিনটি বিভাগে পুরস্কৃত করা হবে। এর মধ্যে রয়েছে মেধাবী সেবার জন্য ৬৪৮টি পুলিশ পদক, ৩৪৭টি বীরত্বের জন্য পুলিশ পদক এবং ৮৭টি বিশিষ্ট সেবার জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক।

কারা পাচ্ছেন পুরস্কার?

কারা পাচ্ছেন পুরস্কার?

৩৪৭ জন বীরত্ব পুরস্কার বিজয়ীদের মধ্যে রয়েছে ২০৪ জন কর্মী এমন রয়েছেন যারা জম্মু ও কাশ্মীরে অভিযানের সময় বীরত্ব প্রদর্শন করেছে, ৮০ জন এমন রয়েছেন যারা বীরত্বের সাথে বামপন্থী উগ্রবাদের বিরুদ্ধে লড়াই করেছে এবং ১৪ জন এমন রয়েছেন যারা উত্তর-পূর্বে পদক্ষেপ দেখেছে।

বীরত্ব পুরষ্কার কারা পাচ্ছেন ?

বীরত্ব পুরষ্কার কারা পাচ্ছেন ?

বীরত্ব পুরষ্কার প্রাপ্তদের মধ্যে ১০৯ জন সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স, ১০৮ জন জম্মু ও কাশ্মীর পুলিশের, ১৯ জন বর্ডার সিকিউরিটি ফোর্সের, ৪২ জন মহারাষ্ট্রের, ১৫ জন ছত্তিশগড় থেকে এবং বাকিরা অন্যান্য রাজ্যের এবং কেন্দ্রশাসিত অঞ্চল এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী।

নিরাপত্তার চাদরে ঢাকা দিল্লি

নিরাপত্তার চাদরে ঢাকা দিল্লি

লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশে ভাষণ দেবেন স্বাধীনতা দিবস উপলক্ষ্যে। তাই সেখানে বহু-স্তরীয় নিরাপত্তা দিয়ে ঘিরে ফেলা হয়েছে। পুলিশের মতে, স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠানে প্রায় ৭০০০ জন আমন্ত্রিত আসবেন। তাই জোরালো করা হয়েছে নিরাপত্তা।

ফেসিয়াল রিকগনিশন সিস্টেম (এফআরএস) ক্যামেরা লাল কেল্লার প্রবেশ পয়েন্টে ইনস্টল করা হয়েছে এবং সোমবার ১০ হাজারের এরও বেশি পুলিশ কর্মীকে স্মৃতিস্তম্ভের চারপাশে মোতায়েন করা হবে। এক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন।

বায়বীয় প্ল্যাটফর্মগুলি থেকে যে কোনও হুমকি মোকাবেলায় পুলিশ দুর্গ এলাকায় ছাদে এবং অন্যান্য সংবেদনশীল স্থানে ৪০০ টিরও বেশি বিশেষ নিরাপত্তারক্ষীদের মোতায়েন করেছে। স্বাধীনতা দিবসে স্মৃতিস্তম্ভে তেরঙ্গা উত্তোলন না হওয়া পর্যন্ত লাল কেল্লার চারপাশের পাঁচ কিলোমিটার এলাকা "নো কাইট ফ্লাইং জোন" থাকবে।

থাকছে অ্যান্টি-ড্রোন সিস্টেম

থাকছে অ্যান্টি-ড্রোন সিস্টেম

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) এবং অন্যান্য নিরাপত্তা সংস্থার অ্যান্টি-ড্রোন সিস্টেমও ইনস্টল করা হয়েছে। এক সিনিয়র পুলিশ অফিসার বলেছেন, "আমরা লাল কেল্লা এবং এর আশেপাশে উচ্চ রেজোলিউশনের নিরাপত্তা ক্যামেরা স্থাপন করেছি এবং তাদের ফুটেজ সর্বক্ষণ পর্যবেক্ষণ করা হচ্ছে। এবার আমন্ত্রিতদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭হাজার। মুঘলদের প্রবেশপথে এফআরএস ক্যামেরাও মোতায়েন করা হয়েছে।"

তিনি জানিয়েছিলেন যে লাঞ্চ বক্স, জলের বোতল, রিমোট-নিয়ন্ত্রিত গাড়ির চাবি, সিগারেট লাইটার, ব্রিফকেস, হ্যান্ডব্যাগ, ক্যামেরা, দূরবীন, ছাতা এবং অনুরূপ আইটেম লাল কেল্লা প্রাঙ্গনে অনুমোদিত হবে না। দীপেন্দ্র পাঠক, বিশেষ পুলিশ কমিশনার (আইন শৃঙ্খলা) উল্লেখ করেছেন যে ইতিমধ্যেই দিল্লিতে ১৪৪ ধারার বিধান চালু করা হয়েছে। ১৩ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত লাল কেল্লায় অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত যে কেউ ঘুড়ি, বেলুন বা চিনা লণ্ঠন ওড়াতে দেখলে তাকে শাস্তি দেওয়া হবে।

রক্তক্ষয়ী লড়াইয়ের মধ্যে স্বাধীনতা সংগ্রামের পাঁচটি আন্দোলন, প্রশস্ত করে ব্রিটিশ শাসন থেকে মুক্তির পথরক্তক্ষয়ী লড়াইয়ের মধ্যে স্বাধীনতা সংগ্রামের পাঁচটি আন্দোলন, প্রশস্ত করে ব্রিটিশ শাসন থেকে মুক্তির পথ

English summary
75th independence day special award will be given police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X