• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা বিপদ কাটেনি, ৩৩ জন পড়ুয়া সহ নতুন করে ১০৭ জন কোভিডে আক্রান্ত নয়ডায়

Google Oneindia Bengali News

দেশজুড়ে করোনা সংক্রমণ হ্রাস পাওয়ার পর স্কুল–কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলি পুনরায় খুলে গেলেও এখনও কোভিড–১৯ মহামারির বিপদ পুরোপুরি যায়নি তা প্রতিদিনের ঘটনাগুলি সাক্ষী দিচ্ছে। ভারতে ফের বাড়ছে করোনা সংক্রমণ। উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর জেলা, যা নয়ডায় রয়েছে, মঙ্গলবার সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৭ জন কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে আবার ৩৩ জন স্কুল পড়ুয়া। শুধু তাই নয়, বর্তমানে এই জেলায় ৪১১টি সক্রিয় করোনা কেস রয়েছে।

করোনা বিপদ কাটেনি, ৩৩ জন পড়ুয়া সহ নতুন করে ১০৭ জন কোভিডে আক্রান্ত নয়ডায়

তবে মঙ্গলবার এই জেলা থেকে ৩২ জন করোনা রোগী সুস্থ হয়ে ওয়ার খবরও পাওয়া গিয়েছে। সোমবার এই জেলা থেকে ৬৫ টি নতুন করোনা ভাইরাসের কেস রিপোর্ট হয়, যেখানে ১৯ জনই স্কুল পড়ুয়া ছিল। মহামারি শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত এই নতুন কেস সহ গৌতম বুদ্ধ নগর জেলায় কোভিড–১৯ কেস সনাক্ত হয়েছে ৯৯,১৫৪টি। এর আগেও নয়ডার একটি স্কুলে পড়ুয়া সহ শিক্ষক–শিক্ষিকারা কোভিডে আক্রান্ত হওয়ার পর সেই স্কুলটি বন্ধ করে দেওয়া হয়।

প্রসঙ্গত, দিল্লিতে ফের চোখ রাঙাচ্ছে করোনা আতঙ্ক। সোমবার গত ২৪ ঘণ্টায় প্রায় ৯০ শতাংশ বেড়েছে সংক্রমণ। লাফিয়ে বৃদ্ধি পেয়েছে মৃতের সংখ্যাও। দিল্লির পরিস্থিতি ফের উদ্বেগজনক হতে চলেছে। এর পাশাপাশি করোনা আতঙ্ক দেখা দিয়েছে উত্তরপ্রদেশেও। বেশ কয়েকটা মাস কোভিড সংক্রমণের সংখ্যা যোগী আদিত্যনাথের রাজ্যে কম থাকার পর, আচমকা কোভিড পজিটিভ রোগীর সংখ্যা বাড়তে শুরু করার ইঙ্গিত মিলেছে। এ রাজ্যের সাতটি জেলায় করোনার গ্রাফ বৃদ্ধি পাওয়ায় এই জেলাগুলিতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়।

তবে মঙ্গলবার দেশে দৈনিক করোনা ভাইরাস কেসের তীব্র হ্রাস ঘটেছে বলে জানা গিয়েছে। সোমবার যেখানে ২৪ ঘণ্টায় দৈনিক করোনা কেস সনাক্ত হয়েছিল ২,১৮৩টি, সেখানে মঙ্গলবার ১,২৪৭টি নতুন করোনা কেস ও একটি মৃত্যু সনাক্ত হয়েছে দেশে। একই সময়ে করোনার টেস্ট হয়েছে ৪,০১,৯০৯ টি। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দৈনিক পজিটিভ হার দেশে ০.‌৩১ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভ হার ০.‌৩৪ শতাংশে দাঁড়িয়ে রয়েছে। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা কেসের সংখ্যা দাঁড়িয়ে রয়েছে ১১,৮৬০–এ। অন্যদিকে, ভারতে সামগ্রিক কোভিড–১৯ টিকাকরণ হয়েছে ১৮৬.‌৭২ কোটি।

গতকালের চেয়ে সামান্য কমল‌‌‌‌‌‌‌ দেশের দৈনিক করোনা সংক্রমণ, একাধিক রাজ্য ফিরল‌‌‌‌‌‌‌ মাস্ক বিধিগতকালের চেয়ে সামান্য কমল‌‌‌‌‌‌‌ দেশের দৈনিক করোনা সংক্রমণ, একাধিক রাজ্য ফিরল‌‌‌‌‌‌‌ মাস্ক বিধি


English summary
33 school students among fresh 107 coronavirus case in noida
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X