• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্বেগ ওমিক্রন নিয়ে, বিদেশ থেকে আগত ১৩০ জন যাত্রী মোরাদাবাদ থেকে নিখোঁজ

Google Oneindia Bengali News

ক্রমেই বিশ্বে বাড়ছে ওমিক্রনের আতঙ্ক। যার জেরে বিজ্ঞানীরাও বেশ চিন্তিত। আর এই ওমিক্রন আতঙ্কের মাঝেই উত্তর প্রদেশের মোরাদাবাদ থেকে বিদেশ ফেরত ১৩০ জন নিখোঁজ। মোরাদাবাদ স্বাস্থ্য বিভাগের সূত্র মারফত জানা গিয়েছে, কিছুদিন আগে বিদেশ থেকে ৫১৯ জন মোরাদাবাদে এসেছিলেন, যার মধ্যে থেকে ১৩০ জন নিখোঁজ রয়েছেন। এই পরিস্থিতি মোরাদাবাদে বেশ আতঙ্কের সৃষ্টি করেছে। অনেকের মতে ওমিক্রন ছড়িয়ে পড়বে না তো?

রাজ্যে হানা ওমিক্রণের, আক্রান্ত ৭ বছরের শিশু

মোরাদাবাদ থেকে ১৩০ জন নিখোঁজ

মোরাদাবাদ থেকে ১৩০ জন নিখোঁজ

কিছুদিন আগে মোরাদাবাদ ফেরত এক যাত্রী করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। উত্তরপ্রদেশ সরকারকে নিখোঁজ হওয়ার বিষয়টি জম্মু প্রশাসনের থেকে জানানো হয়। মোরাদাবাদ স্বাস্থ্য দফতরের দাবি করে বলেন, বিদেশ ছাড়া ওই ১৩০ জন ব্যক্তি অন্য কোন রাজ্যে গিয়ে থাকতে পারেন।

 ওমিক্রন ৭৭ টি দেশে ছড়িয়েছে

ওমিক্রন ৭৭ টি দেশে ছড়িয়েছে

প্রবীণ শ্রীবাস্তব হলেন জেলা নজরদারি আধিকারিক, যিনি লোকেদের সন্ধান করার দায়িত্বের কাজ করে থাকেন। তিনি বলেন, ১৩০ জনের ঠিকানা হয় ভুল বা ফোন নম্বর ভুল। এখন তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না, যোগাযোগও করা যাচ্ছে না। ওমিক্রন ৭৭ টি দেশে ছড়িয়ে পড়েছে যা নিয়ে উদ্বেগ বাড়ছে।

 ৭ জনই মুম্বাইয়ের বাসিন্দা

৭ জনই মুম্বাইয়ের বাসিন্দা

করোনার নতুন প্রজাতি ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। ইতিমধ্যে গতকাল মহারাষ্ট্রে ৮ জনের দেহে পাওয়া গেছে নতুন ভ্যারিয়েন্টের খোঁজ। ৭ জনই মুম্বাইয়ের। রাজ্যের স্বাস্থ্য দফতরের স্বাস্থ্য বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। বাকিজন ভাসাই বিহারের। রাজ্য সরকারের স্বাস্থ্য বুলেটিনে এ কথা জানানো হয়েছে।

আক্রান্তের সংখ্যা বেড়ে ৬১

আক্রান্তের সংখ্যা বেড়ে ৬১

আবার দক্ষিণ আফ্রিকা থেকে এক ব্যক্তি গুজরাতের সুরাতে এসেছিলেন। তিনি ওমিক্রন পজিটিভ। মোট দেশে আক্রান্তর সংখ্যা বেড়ে হয়েছে ৬১। বিমান বন্দরে করা হয়েছে অনেক কড়াকাড়ি। কোন যাত্রী RTPCR-এর নেগটিভ ছাড়া কোন বিমানে উঠতে পারবেন না।

ফাইজারের দাবি

ফাইজারের দাবি

পৃথিবীতে এই কঠিন পরিস্থিতির মধ্যেই আশার আলো দেখছে ফাইজার। এর দাবি, কোভিড-১৯ এ বিপজ্জনক ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কার্যকরী ভূমিকা নিতে পারে তাদের তৈরি অ্যান্টি কোভিড পিল। মোট ২ হাজার ২৫০ জন পূর্ণবয়স্কের উপর এই ওষুধটি গবেষণামূলক প্রয়োগের ফলে ভালো ফল মিলেছে বলে সংস্থা সূত্র মারফত জানা গিয়েছে। ফাইজারের দাবি, তাদের তৈরি ওষুধটি প্রয়োগ করে ৮৯ % করোনা রোগীকে হাসপাতালে ভর্তি ও মৃত্যুর হাত থেকে বাঁচানো গেছে। আলাদা আলাদা ল্যাবরেটরিতে চালানো হচ্ছে এর গবেষণা।

প্রতীকী ছবি

English summary
The number of new species of corona infected with Omicron is increasing. Meanwhile, a search for a new variant was found in the bodies of 8 people in Maharashtra yesterday. All 6 are from Mumbai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X