• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের নতুন চ্যালেঞ্জ সামনে, সিঙ্গুরে তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে একাই বেচারাম মান্না, অনুপস্থিত মাস্টারমশাই

একুশের বিধানসভা ভোট সামনে। তাই প্রতিষ্ঠা দিবলে এবার নতুন চ্যালেঞ্জ তৃণমূলের সামনে। ঘর ভেঙে বেরিয়ে গিয়েছেন একাধিক নেতা মন্ত্রী কর্মী। বেড়েছে অন্তর্দ্বন্দ্ব। দলের অন্দরেই বাডছে অসন্তোষ। চাপ বাড়ছে শাসদ দলে। তারমধ্যেই সিঙ্গুরে দলের প্রতিষ্ঠা দিবসেই দেখা গেল ভিন্ন চিত্র। সিঙ্গুরে দলের পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠা দিবস পালন করলেন বেচারাম মান্না। তাতে দেখা গেল না সিঙ্গুরের মাস্টারমশাইকে। আবার নন্দীগ্রামে ভিন্ন চিত্র। গতবার যিনি দলের পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠাদিবস পালন করেছিলেন সেই শুভেন্দু অধিকারী এখন রং বদলে ফেলেছেন। সেই দিনেই নন্দীগ্রামে বিজেপির পতাকা হাতে সভা করবেন তিনি।

প্রতিষ্ঠা দিবস

প্রতিষ্ঠা দিবস

১ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। এই দিনটিতে দলের নেতা কর্মীরা সকলেই দলীয় পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠাদিবস পালন করে থাকেন। কিন্তু এবারের ছবিটা একটু আলাদা। এবার অনেক নেতা মন্ত্রীই আর দলে নেই। বিজেপিতে যোগ দিয়েছেন একাধিক হেভিওয়েট তৃণমূল কংগ্রেস নেতা। এবার যেন সেই যোশটা আর নেই শাসক দলে। প্রতিষ্ঠা দিবসেও তেমন উত্তেজনা দেখা যাচ্ছে না। একুশের ভোটের আগে নতুন চ্যালেঞ্জ নিয়ে প্রতিষঠা দিবস উদযাপন করছে তৃণমূল কংগ্রেস।

সিঙ্গুরে বিতর্ক

সিঙ্গুরে বিতর্ক

তৃণমূল কংগ্রেসের গণ আন্দোলনের দুই কেন্দ্র সিঙ্গুর আর নন্দীগ্রাম। সিঙ্গুরে আজ প্রতিষ্ঠা দিবসের পতাকা উড়লেও তাকে ঘিরে নতুন বিতর্ক দেখা দিয়েছে। বেচারাম মান্নার নেতৃত্বে সিঙ্গুরে আজ প্রতিষ্ঠাদিবস পালন হয়েছে। কিন্তু সেই অনুষ্ঠানে দেখা যায়নি সিঙ্গুরের মাস্টার মশাই রবীন্দ্রনাথ বাবুকে। তিনি অনুপস্থিত ছিলেন। গত কয়েকদিন ধরেই বেচারাম মান্নাকে নিয়ে প্রকাশ্যেই বিদ্রোহ প্রকাশ করেছেন তিনি। তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি নির্বাচন নিয়ে শুরু হয়েছে বিরোধ। বেচারাম ঘনিষ্ঠকে কেন ব্লক সভাপতি নির্বাচন করা হচ্ছে তা নিয়ে প্রকাশ্যে বিদ্রোহ করেছেন সিঙ্গুরের মাস্টার মশাই।

তপ্ত নন্দীগ্রাম

তপ্ত নন্দীগ্রাম

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের দিনেই নন্দীগ্রামে সভা করছেন শুভেন্দু অধিকারী। গতবছর তিনি নিজে পতাকা উত্তোলন করেছিলেন তৃণমূলের প্রতিষ্ঠাদিবসে। এবার অন্যদলের হয়ে বিজেপির পতাকা হাতে সেই নন্দীগ্রামেই সবা করবেন তিনি। এদিকে বিজেপির সভার পাল্টা আক্রমণ শানাতে নন্দীগ্রাম জুড়ে পড়েছে তৃণমূল কংগ্রেসের পতাকা, ফেস্টুন, ব্যানার।

একুশের নতুন চ্যালেঞ্জ

একুশের নতুন চ্যালেঞ্জ

সামনেই বিধানসভা ভোট। এবার একটা বড় চ্যালেঞ্জের মুখে শাসক দল। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, পশ্চিমবঙ্গকে শক্তিশালী করে তোলার প্রক্রিয়া অব্যাহত থাকবে। তপসিয়ায় তৃণমূল ভবনে দলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দেন সুব্রত বক্সি, ডেরেক ওব্রায়েনরা।

কলকাতাঃ বছরের প্রথমদিনে নিকোপার্কে মানুষের সমাগম, রেকর্ড ভিড় উধাও

English summary
TMC celibrate foundation day on 1 January at Singur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X