• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উয়েফা নেশনস লিগ থেকে ছিটকে গেল রোনাল্ডোরা, বিশ্বচ্যাম্পিয়নদের কাছে হার

  • |

গত বারের চ্যাম্পিয়ন দল পর্তুগালকে ছিটকে দিয়ে নেশনস লিগের পরের পর্বের টিকিট নিশ্চিত করল ফ্রান্স। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স পর্তুগালকে ১-০ গোলে হারিয়েছে। ফ্রান্সের হয়ে এনগোলো কান্তে জয়সূচক গোল করেন।

সময়টা ভালো যাচ্ছে না রোনাল্ডোর

সময়টা ভালো যাচ্ছে না রোনাল্ডোর

সময়টা ভাল যাচ্ছে না পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। করোনা থেকে সেরে উঠে মাঠে ফিরলেও রোনাল্ডোর পায়ের জাদু দেখা যায়নি। ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালকে কোনভাবেই দাগ কাটতে পারেনি।

ছিটকে গেল পর্তুগাল

ছিটকে গেল পর্তুগাল

ক্রিশিয়ানোর নেতৃত্বে চার বছর আগে ২০১৬ ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। তারপর বিশ্বকাপে তেমন সাফল্য না এলেও মাঝখানে উয়েফার নেশনস লিগে রোনাল্ডোর পর্তুগাল খেতার জেতে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল অবশ্য নেশনস লিগের দ্বিতীয় সংস্করণে কামাল দেখাতে পারল না। গোটা ম্যাচে পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কয়েক দফায় গোল করতে লক্ষ্যভ্রষ্ট হন।

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের জয়

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের জয়

প্রথমার্ধের খেলা গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যেই কান্তের গোলে ফ্রান্স এগিয়ে যায়। ৫৪ মিনিটে কান্তে পর্তুগালের জালে বল জড়িয়ে দেন। এরপর পর্তুগাল আর ম্যাচে ফিরতে পারেনি। দেশের জার্সিতে ৪৪ ম্যাচে খেলে কান্তের একটি দ্বিতীয় গোল।

পয়েন্ট টেবিল

পয়েন্ট টেবিল

এই জয়ের ফলে লিগে পর্বে ৫ ম্যাচ শেষে ফ্রান্স ১৩ পয়েন্টে পৌঁছল। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল ৫ ম্যাচে ১০ পয়েন্টে দাঁড়িয়ে রইল। সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ী শেষ ম্যাচে ফ্রান্স হারলে, পর্তুগালের নেশনস লিগের সেমিফাইনালে যাওয়ার সুযোগ তৈরি হবে। কিন্তু মুখোমুখি লড়াইয়ে ফ্রান্সের বিরুদ্ধে হেরে বসার কারণে সুবিধেজনক জায়গায় থেকে থেকে পরের পর্বে যাওয়ার জন্যে রাস্তা তৈরি করল ফ্রান্স।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

'এবার বিশ্রাম নিন', সৌমিত্রের প্রয়াণে প্রতিক্রিয়া ব্যক্ত বিসিসিআই সভাপতি সৌরভের

English summary
world champion France beats Portugal by Midfielder NGolo Kantes goals in Nations League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X