• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপরীক্ষার মুখে এটিকে মোহনবাগান কোচ, চাকরি বাঁচাতে হাতে পাঁচ ম্যাচ

অগ্নিপরীক্ষার মুখে এটিকে মোহনবাগান কোচ, চাকরি বাঁচাতে হাতে পাঁচ ম্যাচ
Google Oneindia Bengali News

এটিকে মোহনবাগান আইএসএল অভিযান শুরু করতে চলেছে সোমবার (১০ অক্টোবর) যুবভারতী ক্রীড়াঙ্গণে চেন্নাইয়িন এফসি'র বিরুদ্ধে। আইএসএল-এর নবম মরসুমের শুরু হওয়ার আগে বেশ চাপে এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে জুয়ানের মুখে জয়ের কথা থাকলেও তাঁর চোখ-মুখ বলে দিচ্ছিল কতটা চাপে রয়েছেন সবুজ-মেরুন কোচ।

অগ্নিপরীক্ষার মুখে এটিকে মোহনবাগান কোচ, চাকরি বাঁচাতে হাতে পাঁচ ম্যাচ

এটিকে মোহনবাগানের অন্দরের যা খবর তাতে বেশ চাপে রয়েছেন জুয়ান। মরসুমের শুরুতেই মুখ থুবড়ে চড়েছে সবুজ-মেরুন। ডুরান্ড কাপে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিতে হয়েছে সবুজ-মেরুনকে। এটিকে মোহনবাগান দুর্বল রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে এগিয়ে থেকেও শেষ লগ্নে পর পর দুই গোল হজম করে ড্র করে। খারাপ খেলে মুম্বই সিটি এফসি'র বিরুদ্ধে। এখনও পর্যন্ত একমাত্র সাফল্য হিসেবে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জয়। তাও এই জয় কোনও ভাবেই সন্তুষ্ট করতে পারেনি শতাব্দী প্রাচীন ক্লাবটির সমর্থকদের। কারণ সুমিত পাসির আত্মঘাতী গোলে সেই জয় এসেছিল।

ডুরান্ড কাপ থেকে ছিটকে যাওয়ার পর কলকাতা লিগেও না খেলার সিদ্ধান্ত নিয়েছে এটিকে মোহনবাগান। ফলে আইএসএল-এর আগে প্রস্তুতি সারার সুযোগ পাননি মনবীর সিং-লিস্টন কোলাসোরা। ভারতীয় ফুটবলের সর্বোচ্চ লিগে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ না খেলার ফেরান্দোর সিদ্ধান্তও বুমেরাং হয়ে ফিরে আসতে পারে চেন্নাইয়িনের বিরুদ্ধে জয় না পেলে। আইএসএল-এর অন্যতম শক্তিশালী দলটির অন্দরের যা খবর, তাতে খুব বেশি হলে পাঁচ ম্যাচ নিজের যোগ্যতা প্রমাণ করার জন্য সুযোগ পেতে চলেছেন ফেরান্দো। আগামী পাঁচ ম্যাচে তিনি যদি প্রত্য়াশিত পারফর্ম না করতে পারেন তা হলে মরসুমের মাঝপথেই তাঁর সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলতে পারে গঙ্গা পারের ক্লাব।

গত মরসুমের অ্যান্তোনিও লোপেজ হাবাসের সঙ্গেও একই রকম ভাবে গোল্ডেন হ্যান্ডশেক সেরেছিল সবুজ-মেরুন। যদিও ক্লাবের পক্ষ থেকে বলা হয়, হাবাস নিজেই পদত্যাগ করেছিলেন। গত মরসুমের মাঝ পথে এফসি গোয়া থেকে যে ভাবে ফেরান্দোকে তুলে নিয়েছিল এটিকেএমবি তেমনই এই মরসুমের মাঝ পথেও আইএসএল-এর অন্য কোনও ল থেকে সবুজ-মেরুন কোচ তুলে নিলে অবাক হওয়ার কিছু থাকবে না। মুম্বই সিটি এফসি'র কোচ দেস বার্কিংহ্যামের সঙ্গে ইতিমধ্যেই ডুরান্ডের সময়ে অনেকটাই কথা এগিয়ে রেখেছিল সবুজ-মেরুন। সোমবার যুবভারতীতে সন্ধ্যা সাড়ে ৭'টা থেকে ম্যাচটি খেলা হবে। এই মরসুমে এখনও সাফল্য না পেলেও জুয়ান ফেরান্দো উঁচু দরের কোচ। গত বছর ধুকতে থাকা এটিকে মোহনবাগানকে খেতাব জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন তিনি। তাঁর কোচিং-এ ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয় এফসি গোয়া।

English summary
Tough challenge is waiting for ATK Mohun Bagan coach juan ferrando in early matches of ISL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X