• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌরভ গঙ্গোপাধ্যায় ফের ফুটবলে বড় দায়িত্বে আসছেন, রিমুভ এটিকে-র দাবি নিয়ে কী বললেন?

Google Oneindia Bengali News

সৌরভ গঙ্গোপাধ্যায় আপাতত ক্রিকেট প্রশাসন থেকে কুলিং অফে। আজ বিকেলে তাঁর মোহনবাগান ক্লাবে যাওয়ার কথা সামনে আসতেই ছড়িয়ে পড়েছিল নানাবিধ জল্পনা। সৌরভ এদিন এক প্রশ্নের উত্তরে জানিয়ে দেন, তিনি ফের এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদে বসতে চলেছেন। বিসিসিআই সভাপতি থাকাকালীন স্বার্থের সংঘাত এড়াতে তিনি ওই পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন।

মোহনবাগানে মহারাজ

এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলে লখনউয়ের ফ্র্যাঞ্চাইজি কিনেছিলেন। সৌরভ তার থেকেই এটিকের সঙ্গে যুক্ত। স্বার্থের সংঘাত এড়াতে তাই তিনি ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। এখন মহারাজ বিসিসিআইয়ের কোনও পদে নেই। সিএবি সভাপতি হতে চেয়েছিলেন নির্বাচনে জিতে। কিন্তু নির্বাচন না হওয়ায় সৌরভ সিএবি প্রশাসনে আসার দৌড় থেকেও শেষ মুহূর্তে সরে দাঁড়ান। সংস্কারের পর মোহনবাগান তাঁবু আজ যে জায়গায় পৌঁছেছে তা দেখে মুগ্ধ সৌরভ। এদিন বিকেলে তিনি সবুজ মেরুন তাঁবুতে গিয়ে কিছুক্ষণ কথা বলেন সচিব দেবাশিস দত্ত-র সঙ্গে। ছিলেন কর্মসমিতির গুরুত্বপূর্ণ সদস্য স্বপন বন্দ্যোপাধ্যায়, ক্রিকেট সচিব মহেশ টেকরিওয়াল। সিএবিতে নির্বাচনের প্রক্রিয়া শুরুর পর মোহনবাগান ক্লাব যেভাবে তাঁর পাশে থেকেছে সেজন্য ক্লাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সৌরভ।

স্মৃতিমেদুর সৌরভ

সৌরভ এদিন মোহনবাগান ক্লাবে গিয়ে স্মৃতিমেদুর হয়ে পড়েন। মোহনবাগান মাঠে বসে প্রচুর খেলা দেখেছেন। নয় বছরের বেশি সময় এই ক্লাবে খেলেছেন। স্বপনসাধন বসু কীভাবে তাঁকে এই ক্লাবে নিয়ে আসেন সেই ঘটনার পাশাপাশি সৌরভের কথায় উঠে আসে এক বছরে পাঁচটি ট্রফি জয়ের স্মৃতি। তিনি বলেন, আমি এটিকে-র সঙ্গে যুক্ত হই প্রথম থেকে। তারপর এটিকের সঙ্গে যুক্ত হয় মোহনবাগান। আমি অনেক আইএসএল ম্যাচ দেখেছি। এই তাঁবু যে এতটা উন্নত হয়েছে আজই এসে দেখলাম। তিন বছর আগের তুলনায় সব কিছু অনেক বদলে গিয়েছে। শুনেছিলাম মাঠ আন্তর্জাতিক মানের হয়েছে। আজ এটিকে মোহনবাগানের অনুশীলন দেখব। তবে ক্রিকেট নিয়ে পরামর্শ দিতে পারলেও ফুটবলারদের পরামর্শ দেওয়ার যোগ্যতা আমার নেই। ২৯ অক্টোবর আইএসএল ডার্বি রয়েছে। আমি ওইদিন খেলা দেখতে যুবভারতীতে যাব।

এটিকে মোহনবাগানের ডিরেক্টর হিসেবে প্রত্যাবর্তন

এটিকে মোহনবাগানের ডিরেক্টর হিসেবে প্রত্যাবর্তন

কথার ফাঁকেই সৌরভ গঙ্গোপাধ্যায় ও দেবাশিস দত্ত জানিয়ে দেন, প্রাক্তন বিসিসিআই সভাপতি শীঘ্রই এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদে বসবেন। দেবাশিস দত্ত আরও বলেন, আমরা বরাবর সৌরভের পাশে থেকেছি, থাকব। শেষ মুহূর্তে অবস্থান বদলে দরাদরি করব না। উল্লেখ্য, সম্প্রতি এই অংশের মাধ্যমে প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল ক্লাবকে খোঁচা দিলেন মোহনবাগান সচিব। এরপরই সৌরভকে প্রশ্ন করা হয়, মোহনবাগান সমর্থকদের দাবি রয়েছে, মোহনবাগানের আগে যে এটিকে রয়েছে সেটি তোলার ব্যাপারে এদিন কোনও আলোচনা হয়েছে কিনা। সৌরভ হেসে বলেন, এটার সমাধান দেবাশিস দত্ত, স্বপন বন্দ্যোপাধ্যায়রাই করতে পারবেন। সেই কথার রেশ ধরে দেবাশিস দত্ত বলেন, সমর্থকরা অনেকে আমাদের উপর ভরসা না রাখতে পারলেও সৌরভের যে এ ব্যাপারে আমাদের প্রতি আস্থা রয়েছে সেটাই বড় ব্যাপার।

ফুটবল বিশ্বকাপ দেখতে যাবেন সৌরভ

ফুটবল বিশ্বকাপ দেখতে যাবেন সৌরভ

সৌরভ এদিন জানিয়েছেন, আগামী মাসেই তিনি ছুটি কাটাতে ইংল্যান্ড যাবেন। ফুটবল বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল দেখতে কাতারে যাবেন। তিনি বলেন, আমরা বিভিন্ন দেশে যাই। বিদেশের নামী ফুটবলারদের নিয়ে চর্চা হয়। আমাদের দেশেও সুনীল ছেত্রীদের মতো প্রচুর ফুটবলার যাতে উঠে আসেন সে ব্যাপারে উপযুক্ত পরিকাঠামো তৈরি করা প্রয়োজন। টি ২০ বিশ্বকাপে চার সম্ভাব্য সেমিফাইনালিস্টের নাম এদিন আর বলেননি সৌরভ। তিনি বলেন, ভারত পাকিস্তানের বিরুদ্ধে ভালো খেলেছে। নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা-সহ সব ম্যাচেই সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

English summary
Sourav Ganguly Set To Become The Director Of ATK Mohun Bagan. He Will Visit VYBK To Watch Kolkata Derby Between East Bengal And ATK Mohun Bagan On October 29.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X