• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯-র আফ্রিকা সেরা ফুটবলার লিভারপুলের সাদিও মানে

গত মরশুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ দেওয়া সাদিও মানে-কে ২০১৯-র আফ্রিকা সেরা ফুটবলার নির্বাচন করা হয়েছে। তাঁরই ক্লাবে খেলা মিশরের তারকা ফুটবলার মহম্মদ সালাহ ও ম্যাঞ্চেস্টার সিটির আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজকে হারিয়ে এই পুরস্কার জিতেছেন মানে। মিশরের হুরঘাদাতে হয় অনুষ্ঠান।

এই প্রথম বার

এই প্রথম বার

গত মরশুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া সেনেগালের ২৭ বছরের সাদিও মানে ২০১৯-র সেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হয়েছেন। ফুটবল কেরিয়ারে এই প্রথম এমন অনন্য সম্মান পেয়েছেন তিনি।

সবচেয়ে বেশি গোল

সবচেয়ে বেশি গোল

কনফেডারেশন অফ আফ্রিকান ফুটবল বা সিএএফ-র পরিসংখ্যান অনুযায়ী ২০১৯-এ ৬১টি ম্যাচ খেলে ৩৪টি গোল করেছেন সাদিও মানে। ১২টি গোলে রয়েছে তাঁর সহযোগিতা। অন্যদিকে মিশরের মহম্মদ সালাহ ৫৫টি ম্যাচ খেলে ২৬টি গোল দিয়েছেন। ১০টি গোলের ক্ষেত্রে তাঁর সহযোগিতা রয়েছে।

গত দুবারের পুরস্কার প্রাপক

গত দুবারের পুরস্কার প্রাপক

লিভারপুলের সাফল্যের অন্যতম স্তম্ভ মিশরের মহম্মদ সালাহ বিশ্ব ফুটবলের অন্যতম বিস্ময়। গত দুই মরশুমে তিনিই আফ্রিকার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এবার সালাহকে টপকে গিয়েছেন তাঁরই ক্লাব সতীর্থ সাদিও মানে।

সেনেগালের দ্বিতীয় তারকা মানে

সেনেগালের দ্বিতীয় তারকা মানে

আফ্রিকার অন্যতম শক্তিশালী ফুটবল খেলিয়ে দেশ সেনেগালের দ্বিতীয় ফুটবলার হিসেবে এই পুরস্কার পেলেন সাদিও মানে। ২০০১ ও ২০০২ সালে আফ্রিকা সেরা পুরস্কার জিতে সেনেগালকে গর্বিত করেছিলেন সেদেশর বিশ্বকাপার এল হাডজি ডিওউফ।

খুশি মানে

খুশি মানে

কনফেডারেশন অফ আফ্রিকান ফুটবলের তরফে এমন সাফল্য পেয়ে খুশি হওয়ার পাশাপাশি গর্ব অনুভব করছেন বলে জানিয়েছেন সেনেগাল ও লিভারপুলের তারকা সাদিও মানে। তাঁকে এই পুরস্কারের যোগ্য ভাবার জন্য সিএএফ-কে ধন্যবাদও জানিয়েছেন মানে।

English summary
Sadio Mane won Africa's player of the 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X