• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ISL 2022: এই মরসুম থেকেই আইএসএল-আই লিগে থাকছে প্রমোশন-রেলিগেশন! মারাত্মক চাপ বাড়ল ইস্টবেঙ্গলের উপর

Google Oneindia Bengali News

বিগত এক মাসে ব্যাপক পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে ভারতীয় ফুটবল। মেয়াদ পেরিয়ে যাওয়ার পরও সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)-এ চেয়ার দখল করে রাখা প্রফুল প্যাটেল অ্যান্ড কোং-কে অকেজ করে তিন সদস্যের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর নিয়োগ করেছে সুপ্রিম কোর্ট। ২৪ ঘণ্টা আগে জানা গিয়েছে, ভারতীয় দল যাতে এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে ভাল পারফর্ম করে তার জন্য জ্যোতিষী নিয়োগ করেছিল এআইএফএফ। সেই জ্যোতিষীর ফার্মকে ১৬ লক্ষ টাকা দিয়েও দিয়েছিল। যদিও এআইএফএফ-এর নথিতে যেই নাম বা ঠিকানার উল্লেখ রয়েছে তাতে কোনও এমন সংস্থা নেই। ফলে আর্থিক তছরুপের সন্দেহও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ISL 2022: এই মরসুম থেকেই আইএসএল-আই লিগে থাকছে প্রমোশন-রেলিগেশন! মারাত্মক চাপ বাড়ল ইস্টবেঙ্গলের উপর

ভারতীয় ফুটবলের এই ডামাডোল অবস্থায় এএফসি এবং ফিফা'র প্রতিনিধি দল দেশে এসে সরজমিনে তদন্ত করেছে। জাতীয় ফুটবল সংস্থায় কোনও তৃতীয় পক্ষের হস্তক্ষেপকে মান্যতা দেয়না ফিফা। ভারতকে নির্বাসিত না করা হলেও যত শীঘ্রই সম্ভব নির্বাচন সমপন্নস করে এআইএফএফ-এর নতুন কমিটি গড়ার নির্দেশ দিয়েছে এই প্রতিনিধি দল। বর্তমানে ফেডারেশনের দায়িত্ব সামলানো কর্তাদের পাশাপাশি আইএসএল এবং আই লিগের তিনটি শীর্ষ ক্লাবের কর্তাদের সঙ্গেও কথা হয়েছে ফিফা-এএফসি প্রতিনিধিত দলের।

আই লিগের তিন ক্লাবের সঙ্গে যে বৈঠক হয়েছে ফিফা-এএফসি'র যৌথ প্রতিনিধি দলের সেই বৈঠকে পরিষ্কার হয়ে গিয়েছে আসন্ন মরসুমে আই লিগের মতোই প্রমোশন এবং রেলিগেশন থাকছে আইএসএল-এ। মহমেডানের পক্ষ থেকে এই বৈঠকে অংশ নিয়েছিলেন ইনভেস্টার বাঙ্কার হিলের অন্যতম কর্তা দীপক কুমার সিং। তিনিই টুইট করে জানিয়েছেন এই কথায়। তাঁর টুইট অনুযায়ী, আসন্ন মরসুমেই আই লিগ এবং আইএসএল-এ প্রমোশন এবং রেলিগেশন দেখা যাবে। যার ফলে এই মরসুমের আই লিগ জয়ী দলকে কোনও এন্ট্রি ফি ছাড়া ছাড়াই আইএসএল-এ জায়গা দেওয়া হবে। অপর দিকে, আইএসএল-এর রেলিগেট দলকে খেলতে হবে দ্বিতীয় সারির লিগ। তবে, এখনও পর্যন্ত সরকারী ভাবে এই খবর ঘোষণা করেনি ফেডারেশন।

অবনমন চালু হলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল। অন্তন বিগত দুই মরসুমের ফলাফল তাই বলছে। আইএসএল-এ নিজেদের প্রথম মরসুমে ইস্টবেঙ্গল শেষ করেছিল নয় নম্বরে। গত মরসুমে তাদের অবস্থান ছিল নীচের দিক থেকে প্রথমে। রেলিগেশন না থাকায় কোনও ক্রমে রক্ষা পায় লাল-হলুদ। ফলে এই মরসুমেও লাল-হলুদের ব্যর্থ পারফরম্যান্সের ধারা বজায় থাকলে তাদের ছিটকে যেতে হবে আইএসএল থেকে।

English summary
The promotion-relegation process has now been officially confirmed from this season in I League and ISL. Deepak Kumar Singh, investor of Mohammedan attended the meeting with FIFA-AFC delegates confirms this.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X