• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্তর্জাতিক ফ্রেন্ডলির জন্য ভারতের সম্ভাব্য ৩৫ জনের দলে ১০ নতুন মুখ

চলতি মাসেই দুবাইয়ে দুটি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। ২৫ তারিখ ওমান ও ২৯ তারিখ সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে। আইএসএলের শেষে ১৫ মার্চ থেকে দুবাইয়েই হবে ভারতীয় দলের শিবির। বিশ্বকাপে যোগ্যতা অর্জনের সম্ভাবনা না থাকলেও বিশ্বকাপের যোগ্যতা অর্জনের নিয়মরক্ষার ম্যাচ খেলার আগে শক্তিশালী দলের বিরুদ্ধে খেলে নিজেদের অবস্থা যাচাই করে নিতে চায় ভারত। সেই ম্যাচের জন্য চূড়ান্ত দল ঘোষণার আগে ৩৫ সদস্যের সম্ভাব্য দল বেছে নিলেন কোচ ইগর স্টিমাচ। তিনি আইএসএল ও আই লিগের দিকে নজর রেখেছিলেন। সেই পারফরম্যান্স দেখেই সম্ভাব্য এই দল বেছে নেওয়া হয়েছে। চূড়ান্ত ২৮ সদস্যের দল ঘোষণা হবে ১৩ মার্চ আইএসএল ফাইনালের পরেই।

আন্তর্জাতিক ফ্রেন্ডলির জন্য ভারতের সম্ভাব্য ৩৫ জনের দল

ব্লু টাইগারদের কোচ ইগর স্টিমাচ জানিয়েছেন, আইএসএল প্লে অফ বা ফাইনালে কেউ চোট পেলে তা যাতে সমস্যা তৈরি না করে সেজন্যই ৩৫ জনের সম্ভাব্য দল গড়া হয়েছে। নতুন মুখদের পেয়ে উচ্ছ্বসিত জাতীয় কোচ। তিনি আশাবাদী, নতুন মুখেরা ভারতীয় ফুটবল দলকে দীর্ঘদিন সেবা করতে পারবেন। ২০১৯ সালের নভেম্বরে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ শেষবার খেলেছে ভারত। স্টিমাচ বলেন, অনেকদিন পর আমরা খেলব। তাই ওমান ও সংযুক্ত আরব আমিরশাহী ম্যাচ আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচগুলিতেই আমরা আমাদের শক্তি ও দুর্বলতা যাচাই করে নিতে পারব। ফিটনেসের ব্যাপারেও তিনি জোর দিচ্ছেন। চোট থাকায় ব্রেন্ডন ফার্নান্ডেজ, রাহুল ভেকে, সাহাল আব্দুল সামাদ ও আশিস রাইকে সম্ভাব্য ৩৫ জনের দলে রাখা হয়নি বলেও জানান কোচ।

৩৫ সদস্যের সম্ভাব্য দলে গোলকিপার হিসেবে রয়েছেন গুরপ্রীত সিং সাঁধু, অমরিন্দর সিং, শুভাশিস রায়চৌধুরী, ধীরাজ সিং ও বিশাল কাইথ। ডিফেন্ডারদের মধ্যে সুযোগ পেয়েছেন সেরিটন ফার্নান্ডেজ, আশুতোষ মেহতা, আকাশ মিশ্র, প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্গান, চিংলেনসানা সিং, সার্থক গোলুই, আদিল খান, মন্দার রাও দেশাই, প্রবীর দাস ও মশুর শেরিফ। উদান্তা সিং, রাউলিন বর্জেস, লালেংমাউইয়া, জিকসন সিং, রেনিয়ার ফার্নান্ডেজ, অনিরুদ্ধ থাপা, বিপিন সিং, ইয়াসির মহম্মদ, সুরেশ সিং, লিস্টন কোলাসো, হলিচরণ নার্জারি, লালিয়ানজুয়ালা ছাংতে, আশিক কুরুনিয়ান, রাহুল কেপি, হিতেশ শর্মা, ফারুখ চৌধুরি রয়েছেন মিডফিল্ডারদের তালিকায়। সুনীল ছেত্রীর সঙ্গে ফরওয়ার্ডদের মধ্যে রয়েছেন মনবীর সিং ও ইশান পণ্ডিতা।

English summary
Indian Football Team is scheduled to play two international friendlies in Dubai. National Coach Igor Stimach Named Ten New Faces In 35 members Probable India squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X