• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এটিকে’র সঙ্গে মোহনবাগানের মার্জার নিয়ে আরটিআই করবেন মুখ্যমন্ত্রীর ভাই

  • |
Google Oneindia Bengali News

আইএসএল-এ অংশ নেওয়ার লক্ষ্যে এটিকে-র সঙ্গে হাত মিলিয়ে পথ চলা শুরু করেছে মোহনবাগান। দুই ক্লাবের ষৌথ উদ্যোগে নতুন ফ্রাঞ্চাইজির নাম হয়েছে 'এটিকে মোহনবাগান'। ভারতীয় ফুটবলে সর্বোচ্চ লিগে প্রথম মরসুমেই রানার্স হয়েছে এটিকেএমবি। এই মরসুমেও সুযোগ রয়েছে প্রথম চারে শেষ করার।

এটিকে’র সঙ্গে মোহনবাগানের মার্জার নিয়ে আরটিআই করবেন মুখ্যমন্ত্রীর ভাই

সামগ্রিক ভাবে দলের পারফরম্যান্স খারাপ না হলেও অখুশি ঐতিহ্যশালী মোহনবাগানের সমর্থকেরা। মেরিনার্সদের দাবি মোহনবাগানের আগে এটিকে জুড়ে যাওয়ায় অস্তিত্ব সংকটে শতাব্দী প্রাচীন ক্লাবের। গত মরসুম থেকে ধিকি ধিকি জ্বলতে থাকা অসন্তোষের সলতের আগুল দাবানলে পরিণত হয়েছে এই চলতি বছর। এই মার্জারের বিরুদ্ধে একের পর এক প্রতিবাদ কর্মসূচি পালন করেছে সবুজ-মেরুন জনতা।

ক্লাবের গেটের সামনে বিক্ষভ দেখানো হোক কিংবা সিইএসসি-র মুখ্য কার্যলয়ে ভিক্টরিয়া হাউসের সামনে প্যালার্ড এবং কালো ঝান্ডা হাতে প্রতিবাদ কোনও কিছুই বাদ রাখেননি মেরিনার্স'রা। 'রিমুভ এটিকে' স্লোগান দিয়ে তাঁরা ধর্নায় বসেছিলেন গোষ্ঠ পালের মূর্তির পাদদেশেও। কিছু দিন আগে ক্লাবের কার্যলয়ের ভিতরে এই মার্জারের বিরুদ্ধে প্রতিবাদ শানাতে দেখা যায় একদল সবুজ-মেরুন সমর্থককে।

এ বার এটিকে এবং মোহনবাগানের মার্জার'কে ঘিরে তৈরি হওয়া বিতর্ক নতুন মোড় নিচ্ছে। মোহনবাগান এবং এটিকে-র মার্জ হওয়া নিয়ে আরটিআই ফাইল করতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই তথা মোহনবাগানের ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায় (বাবুন)। তাঁর অভিযোগ, চুক্তিতে কী বলা রয়েছে এবং এর প্রতিটা ধারায় কী কী রয়েছে তা ক্লাবের কার্যনির্বাহী কমিটির অজানা। কীসের ভিত্তিতে এই মার্জার হয়েছে সেই তথ্য পাওয়ার জন্যই আরটিআই করার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার ওয়ান ইন্ডিয়া বাংলা'কে তিনি বলেছেন, "কীসের ভিত্তিতে এটিকের সঙ্গে চুক্তি করা হয়েছে সেটা ক্লাবের অধিকাংশ আধিকারিকের-ই অজানা। বিশেষ করে কার্যনির্বাহী কমিটির এটা জানা প্রয়োজন। ক্লাবের ফুটবল সচিব হিসেবে এই তথ্য নেই আমার কাছে। সমর্থকরাও অখুশি এই মার্জার নেই। পুরো বিষয়টা জানতে চায় ক্লাবের সভ্য সমর্থকেরা। তাই এই আরটিআই করার সিদ্ধান্ত।"

হরভজন সিং সব ধরনের ক্রিকেটকে গুডবাই জানালেন, পরবর্তী পদক্ষেপ নিয়ে জল্পনাহরভজন সিং সব ধরনের ক্রিকেটকে গুডবাই জানালেন, পরবর্তী পদক্ষেপ নিয়ে জল্পনা

নাম না করে ক্লাবের দুই প্রধান কর্তান সৃঞ্জয় বসু এবং দেবাশিস দত্তের ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, "ক্লাবটা কারোর একার সমপত্তি নয়। দুই-তিন জন মিলে একটা ক্লাব চালানো যায় না। আমাদের সম্পদ ক্লাবের সমর্থকেরা। তাঁদের কথা গুরুত্ব দিয়ে বিচার করতে হবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।"কয়েক দিন পরেই মোহনবাগানে নির্বাচন। তার আগে স্বপন বন্দ্যোপাধ্যায় (বাবুন)-এর এই পদক্ষেপ নিঃসন্দেহে বিপাকে ফেলবে বর্তমান শাসকগোষ্ঠীর শীর্ষ নেতৃত্বকে।

চলতি আইএসএল-এ ৭ ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পাঁচ নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। পরের পর ম্যাচ হারায় মাঝ পথেই দায়িত্ব ছেড়েছেন অ্যান্তোনিও লোপেজ হাবাস। তাঁর পরিবর্তে এটিকেএমবি'র হটসিটে বসেছেন জুয়ান ফেরান্দো।

English summary
Century old institution Mohun Bagan merged with ATK to secure entry in ISL. But from the beginning supporters were against the merger. They even protest publicly against this. Now Football Secretary of the club has decided to file RTI to know the details of the merger.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X