• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লা লিগায় পিছিয়ে পড়েও বার্সার জয় পরিবর্ত মেসি-ত্রিনকাওয়ের গোলে

আবারও পরিত্রাতার ভূমিকায় অবতীর্ণ লিওনেল মেসি। সেই সুবাদেই রবিবার ৭ ফেব্রুয়ারি লা লিগার ম্যাচে রিয়্যাল বেতিসকে ৩-২ গোলে হারাল বার্সেলোনা, তাও আবার পিছিয়ে পড়ে। মেসির সঙ্গে আরেক পরিবর্ত হিসেবে নামা ত্রিনকাও ম্যাচের জয়সূচক গোলটি করেন। পয়েন্ট তালিকায় এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সা।

লা লিগায় পিছিয়ে পড়েও বার্সার জয় পরিবর্ত মেসি-ত্রিনকাওয়ের গোলে

রিয়্যাল মাদ্রিদ ও সেভিয়ার জয়ের ফলে বার্সা পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে নেমে গিয়েছিল। তবে রিয়্যাল বেতিসকে হারালে দ্বিতীয় স্থানে উঠে আসার সম্ভাবনা সামনে থাকায় আধিপত্য বজায় রেখে খেলা শুরু করে কোম্যানের দল। অবশ্য গোলের সুযোগ তৈরি করলেও কাজে লাগানো যাচ্ছিল না। এরই মধ্যে ৩৮ মিনিটে পিছিয়ে পড়ে বার্সা। রিয়্যাল বেতিস এমনিতেই শেষ ১৯ সাক্ষাতে মাত্র একবারই বার্সেলোনাকে হারাতে সক্ষম হয়েছিল। কিন্তু এমার্সনের ক্রস থেকে ইগলেসিস ট্যাপ করে বিপক্ষ জালে বল জড়িয়ে এগিয়ে দেন রিয়্যাল বেতিসকে। বার্সা থেকে লোনে এমার্সনকে নিয়েছে বেতিস। এই গোলের সুবাদে প্রথমার্ধে এগিয়ে ছিল তারা।

২০০৮ সালের পর রিয়্যাল বেতিসের কাছে লা লিগার ম্যাচে হারেনি। ফলে পিছিয়ে পড়েও কীভাবে জয় ছিনিয়ে আনা যায় সেটাই ছিল কোম্যানের বড় চ্যালেঞ্জ। বিশেষ করে মেসিকে যখন তিনি প্রথমার্ধে নামাননি।

কাজের কাজ হচ্ছিল না বলে ৫৭ মিনিটের মাথায় মেসি ও ত্রিনকাওকে নামান কোম্যান। এই পরিবর্তনই যে দরকার ছিল দু মিনিটের মধ্যে তা বুঝিয়ে দেন মেসি। দেম্বেলের বাড়ানো বল ধরে বাঁ পায়ের শটে দুরন্ত গোল করে ম্যাচে বার্সাকে সমতায় ফেরান এলএম টেন। দেম্বেলে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ভালো খেললেও মনের মতো পার্টনার পাচ্ছিলেন না। মেসি নামতেই যে্ খামতি পুষিয়ে যায়। পরিবর্ত হিসেবে নামার পর বার্সার হয়ে মেসির এটি দ্রুততম গোল, ১৩৬ সেকেন্ডের মাথায় গোলটি করেন তিনি। ৬৮ মিনিটে এগিয়ে যায় বার্সা, আত্মঘাতী গোল করে বসেন ভিক্টর রুইজ। যদিও কৃতকর্মের প্রায়শ্চিত্ত তিনি করেন এর সাত মিনিট পরেই। ফেকিরের ফ্রি কিক থেকে হেডে গোল করে এবার রিয়্যাল বেতিসকে সমতায় ফেরান রুইজ। বার্সার উপর ক্রমাগত চাপ বাড়াতে থাকেন তিনি। আক্রমণ-প্রতি আক্রমণের মধ্যেই ৮৭ মিনিটে বার্সার হয়ে জয়সূচক গোলটি করে যান ত্রিনকাও। শেষমেশ ৩-২ গোলে ম্যাচ জেতে বার্সা।

এই জয়ের সুবাদে ২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সা। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। বুধবার কোপা দেল রে সেমিফাইনালে সেভিয়ার বিরুদ্ধে ম্যাচ বা প্যারিস সাঁ জাঁ ম্যাচে তরতাজা মেসিকে পেতে হয়তো কোম্যান প্রথম একাদশে তাঁকে রাখেননি। মেসিকে ছাড়া ৬টি ম্যাচে অপরাজেয়ও ছিল বার্সা। কিন্তু এদিন সেই পরিত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়ে দলকে জয়ের মুখ দেখাতে হল মেসিকেই। তিনি নামার পরেই ম্যাচের রং বদলে যায়। মেসিকে পেতে তৈরি প্যারিস সাঁ জাঁ থেকে ম্যাঞ্চেস্টার সিটি। এই পরিস্থিতিতে আর্থিক সঙ্কটে জেরবার বার্সা মেসিকে ধরে রাখতে শেষ চেষ্টা চালাবে কিনা কিংবা মেসি এই মরশুমের পর বার্সায় থাকবেন কিনা সেদিকেই তাকিয়ে ফুটবলপ্রেমীরা।

English summary
Messi Comes As A Substitute And Scores Goal As Barcelona Beat Real Betis In La Liga Clash
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X