• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Premier League: লিভারপুলকে সরিয়ে ফের প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানচেস্টার সিটি

Google Oneindia Bengali News

প্রিমিয়ার লিগের শীর্ষ স্থান ফের দখল করে নিল ম্যানচেস্টার সিটি। বৃহস্পতিবার রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারিয়ে লিগ টেবলের শীর্ষ স্থানে উঠে এল দ্য সিটিজেনস। ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল তিনটি হয়েছে।

ম্যাচের ফলাফল এবং গোল দাতা:

ম্যাচের ফলাফল এবং গোল দাতা:

বৃহস্পতিবার রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ৩-০ গোলে হারিয়ে লিগ টেবলের শীর্ষ স্থানে উঠে এল দ্য সিটিজেনস। ম্যানচেস্টার সিটির হয়ে এই ম্যাচে গোল তিনটি করেন রিয়াদ মাহরেজ, ফিফ ফোডেন এবং বার্নাডো সিলভা।

ম্যাচের লেখাঝোকা:

ম্যাচের লেখাঝোকা:

গোটা ম্যাচে ৬৬ শতাংশ বল পজিশন থাকলেও প্রথমার্ধে ব্রাইটনের বিরুদ্ধে গোলের দেখা পায়নি ম্যানচেস্টার সিটি। গোটা ম্যাচে মোট ১৭টি শট নিয়েছিল সিটি যার মধ্যে পাঁচটি ছিল লক্ষ্যে। পক্ষান্তরে দু'টি শটের মধ্যে ব্রাইটনের একটি ছিল অন-টার্গেট। ম্যাচের প্রথম গোলটি ম্যানচেস্টার সিটিকে এনে দেন রিয়াদ মাহরেজ। ৫৩ মিনিটে গোলটি করেন মরক্কোর এই ফুটবলার।

মাহরেজের পাস থেকেই দ্বিতীয় গোলটি পায় দ্য স্কাই। ৬৫ মিনিটে তাঁর পাস থেকে ম্যান সিটির পক্ষে লিড ডবল করেন ফিল ফোডেন। ৮২ মিনিটে কেভিন ডি ব্রুইনের পাস থেকে বার্নাডো সিলভার গোলে তিন পয়েন্ট পাকাপাকি ভাবে নিশ্চিত করে পেপ গুয়ার্দিওলার দল।

লিগ শীর্ষে লিভারপুলের উঠে আসা এবং ম্যান সিটির ফের শীর্ষ স্থান দখল:

লিগ শীর্ষে লিভারপুলের উঠে আসা এবং ম্যান সিটির ফের শীর্ষ স্থান দখল:

বুধবার রোনাল্ডো বিহীন ম্যানচেস্টার ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে লিগ শীর্ষে উঠে এসেছিল লিভারপুল। জোড়া গোল করেছিলেন মহম্মদ সালাহ। একটি করে গোল করেছিলেন সাদিও মানে এবং লুইস ডিয়াজ। তবে, দীর্ঘ সময়ে শীর্ষ স্থান দখলে রাখা হল না য়ুর্গেন ক্লপের দলের। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রইল ম্যান সিটি। সমান ম্যাচ খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে পেপের দলের উপর নিশ্বাস ফেলছে দ্য রেডস।

লিগ টেবলের অবস্থান:

লিগ টেবলের অবস্থান:

৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান দখল করে রেখেছে ম্যান সিটি। সমান ম্যাচ খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নশিপের দৌড় থেকে প্রায় ছিটকে গিয়েছে তৃতীয় স্থানে থাকা চেলসি। ৩৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইয়েড।

খেতাবি লড়াইয়ে থাকা লিভারপুল-ম্যান সিটির শেষ ছয় ম্যাচ:

খেতাবি লড়াইয়ে থাকা লিভারপুল-ম্যান সিটির শেষ ছয় ম্যাচ:

চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকা ম্যান সিটি এবং লিভারপুল দুই দলকেই ছ'টি করে ম্যাচ খেলতে হবে। যার মধ্যে উভয় দলই তিনটি হোম ম্যাচ এবং তিনটি অ্যাওয়ে ম্যাচ খেলবে। ম্যানচেস্টার সিটি নিজেদের শেষ ছয় ম্যাচ খেলবে ওয়াটফোর্ড (হোম), লিডস (অ্যাওয়ে), নিউক্যাসেল ইউনাইটেড (হোম), ওয়েস্ট হ্যাম (অ্যাওয়ে), অ্যাস্টন ভিলা (হোম) এবং উলভসের (অ্যাওয়ে) বিরুদ্ধে।

ম্যান সিটির থেকে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল খেলবে এভারর্টন (হোম), নিউক্যাসেল ইউনাইটেড (অ্যাওয়ে), টোটেনহ্যাম হটস্পার (হোম), অ্যাস্টন ভিলা (অ্যাওয়ে), উলভস (হোম) এবং সাউদাম্পটনের (অ্যাওয়ে) বিরুদ্ধে। অর্থাৎ পরবর্তী ছয় ম্যাচের মধ্যে লিভারপুল এবং ম্যানচেস্টার সিটি দুই দলকেই তিনটি কমন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে এবং বিশেষজ্ঞদের মতে এই তিনটি ম্যাচই ঠিক করে দিতে পারকে চলতি প্রিমিয়ার লিগের ভাগ্য।

English summary
Manchester City beat Brighton by 3-0 goals to climb to the top spot in the premier league. Liverpool is currently in second position just them.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X