• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোড়া গোল করে বার্সাকে জেতালেন মেসি, নয়া রেকর্ড গড়ার মুখে এলএম টেন

বার্সেলোনার সঙ্গে চলতি মরশুমের শেষেই ছিন্ন হতে পারে তাঁর সম্পর্ক। যদিও ছন্দেই রয়েছেন লিওনেল মেসি। ক্লাবের হয়ে গোল করছেন, নতুন কীর্তি গড়ার মুখেও আর্জেন্টিনা ফুটবল দলের তারকা অধিনায়ক।

জোড়া গোল করে বার্সাকে জেতালেন মেসি, নয়া রেকর্ড গড়ার মুখে এলএম টেন

ইতিমধ্যেই বার্সার হয়ে লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ খেলার নিরিখে এক সময়ের সতীর্থ জাভির রেকর্ড ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। গতকাল মেসি নেমেছিলেন বার্সার হয়ে লা লিগায় নিজের ৫০৫তম ম্যাচ খেলতে। আলভেসের বিরুদ্ধে সেই ম্যাচে স্মরণীয় জয় উপহার দিলেন মেসি জোড়া গোল করে। ৫-১-এ এই ম্যাচে জিতেছে বার্সেলোনা। ২১ ফেব্রুয়ারি বার্সার হয়ে নয়া কীর্তি গড়ে ফেলবেন মেসি। ওইদিন কাদিজের বিরুদ্ধে বার্সার ম্যাচ রয়েছে। সেই ম্যাচে নামলেই জাভির রেকর্ড ভেঙে লা লিগায় বার্সার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটিও নিজের দখলে করে নেবেন তিনি। এরপরও জাভির আরও একটি রেকর্ড তিনি চলতি মরশুমেই ভেঙে ফেলবেন। সব প্রতিযোগিতা ধরলে মেসি বার্সেলোনার হয়ে ৭৫৯টি ম্যাচ খেলেছেন। জাভি খেলেছেন ৭৬৭টি। মেসি ইতিমধ্যেই বার্সার হয়ে ৬৫১টি গোল করেছেন। ২০০৪ সালে বার্সার হয়ে এস্পানিয়লের বিরুদ্ধে লা লিগা অভিষেক হয় মেসির। এই ১৬ বছরে বার্সা ১০ বার লা লিগা খেতাব ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জয় করেছে।

লা লিগা খেতাব জয়ের দৌড়ে আতলেতিকো মাদ্রিদ দ্বিতীয় স্থানে থাকা বার্সার চেয়ে অনেকটাই এগিয়ে। তবু দেপোর্তিভো আলভেসকে ৫-১ গোলে হারিয়ে প্যারিস সাঁ জাঁ ম্যাচের আগে আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে নিল কোয়ম্যানের বার্সা। মেসির জোড়া গোলের পাশাপাশি জোড়া গোল করলেন ত্রিনকাও। ২৯ মিনিটে তিনি এগিয়ে দেন বার্সাকে। প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান বাড়ান মেসি। লুই রিওজার গোলে আলভেস ৫৭ মিনিটে ব্যবধান কমানোর পর ৭৪ মিনিটে ত্রিনকাও গোল করে বার্সাকে ৩-১-এ এগিয়ে দেন। এর ১ মিনিট পরেই মেসির দ্বিতীয় গোল। ৮০ মিনিটে ফিপ্রো ম্যাচ ৫-১ করেন। মেসি এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন বলেই মত বার্সা কোচের। রোনাল্ড কোয়েম্যানের দাবি, ভার টেকনোলজিতে মেসির যে গোলটা বাতিল করা হলো তা সঠিক সিদ্ধান্ত ছিল না। এবারের লা লিগায় এখনও অবধি মেসির গোল সংখ্যা ১৫।

অশ্বিনের ঘূর্ণিতে পর্যুদস্ত ইংল্যান্ড, চালকের আসনে ভারত

English summary
Lionel Messi Scores Two Goals In La Liga Match And To Set Another Record In Barcelona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X