• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহবাগান ফেরত ফুটবলারই এবার ইস্টবেঙ্গলের অধিনায়ক, আইএসএলে নয়া চমক

Google Oneindia Bengali News

২০২০-২১ মরশুমে প্রতিযোগিতার সেরা গোলকিপারের তকমা পেয়েছিলেন অরিন্দম ভট্টাচার্য। তারপরও এটিকে মোহনবাগানে তাঁর ঠাঁই হয়নি। তাঁকে রেখে দেওয়ার থেকে মোহনবাগান মুম্বই এফসির গোলকিপার অমরিন্দর সিংকে দলে নিতে বেশি আগ্রহী ছিল। অরিন্দমকে সরিয়ে অমরিন্দর এক নম্বর গোলকিপার হন মোহনবাগানে। তারপরই সবুজ-মেরুন জার্সি ছেড়ে তিনি লাল-হলুদ শিবির চলে যান। আর প্রথম মরশুমে লাল-হলুদ জার্সি পরেই তিনি অধিনায়কের ব্যাচ পেয়ে গেলেন।

মোহবাগান ফেরত ফুটবলারই এবার ইস্টবেঙ্গলের অধিনায়ক, আইএসএলে নয়া চমক

মোহনবাগানের বাতিল অরিন্দম ভট্টাচার্য ইস্টবেঙ্গলে যোগ দিয়েই বিরাট সম্মান পেলেন। এসসি ইস্টবেঙ্গল তাঁকেই এবার অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে। ২০২১-২২ মরশুমের জন্য অরিন্দম ভট্টাচার্যকে অধিনায়ক বেছে নিয়েছে লাল-হলুদ শিবির। সহ অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়ার সেন্টারব্যাক টমিস্লাভ মার্সেলাকে।

শনিবার এসসি ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াস জানান, অরিন্দমকে অধিনায়ক হিসেবে পেয়ে আমরা খুব খুশি। অরিন্দম ও টমিস্লাভ দুজনেই মাঠে এর আগে যোগ্য নেতার প্রমাণ দিয়েছে। ভারতীয় ফুটবল পরিচিত নাম অরিন্দম। দীর্ঘদিন খেলেছেন তিনি। তিনি জানেন, ইস্টবেঙ্গলের অধিনায়ক হওয়া কতটা গৌরবের। অরিন্দমকে অধিনায়ক করে বাঙালি আবেগও জাগিয়ে রাখলেন ইস্টবেঙ্গল কর্তারা।

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে কাকে এগিয়ে রাখলেন সৌরভ? মুখ খুললেন বিরাটদের ব্যর্থতা নিয়েওনিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে কাকে এগিয়ে রাখলেন সৌরভ? মুখ খুললেন বিরাটদের ব্যর্থতা নিয়েও

অরিন্দম ভট্টাচার্যের পাশাপাশে টমিস্লাভও অভিজ্ঞ। তাণরও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। দুজনেই দলকে উদ্বুদ্ধ করতে সক্ষম হবে। এবং দল এবার ভালো ফল করবে। এই দায়িত্ব পেয়ে আপ্লুত অরিন্দম ভট্টাচার্য। তিনি বলেন, আমার কাছে এটা বিরাট সম্মানের। বিশেষ করে আমার পরিবার তো আপ্লুত। কেননা আমরা পরিবারের প্রায় সবাই ইস্টবেঙ্গল সমর্থক। তাদের প্রত্যাশাও পূরণ হল এই অধিনায়ক নির্বাচনে।

এবার দলের পাশাপাশি আমার পরিবারের প্রত্যাশ্যা পূরণ করার লড়াই লড়তে হবে আমাকে। এবার আরও চ্যালেঞ্জিং আইএসএল তাঁর কাছে। তাই সামনে থেকে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করব। সমগ্র লাল-হলুদ সমর্থককে খুশি করাই হবে আমার কাজ। গত মরশুমে ১০টি ক্লিনশিট রয়েছে। এবার সেই রেকর্ড ভাঙার লক্ষ্য নিয়ে তিনি নামবেন।

২০২০-২১ আইএসএলে তিনি ৫৯টি সেভ করেছিলেন। মোহনবাগানের শেষপ্রহরী হিসেবে তিনি অসাধারণ পারফরম্যান্স তুলে ধরেছিলেন। পিছন থেকে তিনি মোহনবাগানকে নেতৃত্ব দিতেন। গতবার অনেক ম্যাচে তিনি সবুজ-মেরুনের অদিনায়কও ছিলেন। তাঁর নেতৃত্বগুনে মোহনবাগান যেমন অনেক ম্যাচে প্রাধান্য নিয়ে জিতেছেন, তেমনই ফাইনালে পৌঁছনোর জন্য তাঁর বিশ্বস্ত হাতও ছিল। শেষপর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারেনি মোহনবাগান। গতবার মুম্বই সিটি এফসির কাছে বারবার আটকে যায় সবুজ-মেরুন পালতোলা নৌকা।

English summary
Former Monun Bagan footballer Arindam Bhattacharya becomes captain of SC East Bengal in ISL season 2021-22
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X