• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপের শুরু থেকে লুকাকুকে পাচ্ছে না বেলজিয়াম

Google Oneindia Bengali News

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে গোলমেশিন রোমেলু লুকাকু'কে ছাড়াই মাঠে নামতে হবে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামকে। সংবাদ সংস্থা এএফপি'র সূত্রে এমনটাই জানা যাচ্ছে। শুক্রবারে কাতারের আসার পর থেকে বেলজিয়াম দলের সঙ্গে অনুশীলনও করেননি লুকাকু। আসলে হ্যামস্ট্রিং চোট সারিয়ে তোলার জন্য চূড়ান্ত পর্যায়ের রিহ্যাবে রয়েছে লুকাকু এবং সেই কারণেই তিনি অনুশীলন থেকে বা ম্যাচ খেলার ঝুঁকি থেকে নিজেকে দূরে রাখতে চাইছেন।

বিশ্বকাপের শুরু থেকে লুকাকুকে পাচ্ছে না বেলজিয়াম

বেলজিয়ামের ফুটবল ইতিহাসে সর্বাধিক গোল করা ফুটবলারটির নাম রোমেলু লুকাকু। ১০২টি ম্যাচে ৬৮টি গোল করেছেন এই তারকা স্ট্রাইকার। লুকাকু পুরোপুরি ফিট না জেনেও তাঁকে বিশ্বকাপের দলে নেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ, আসলে বিশ্বকাপের মতো ইভেন্টে লুকাকুকে ছাড়া নামার ঝুঁকি নিতে চাননি বেলজিয়ামের ম্যানেজার। বিগত ১৮ মাস সময়টা খুব একটা ভাল যাচ্ছে না লুকাকুর। এমনিতে চোটের সমস্যাতো রয়েছেই, তা বাদে চেলসির হয়ে মিশ্র পারফরম্যান্স থাকা লুকাকুকে লোনে পাঠানো হয় ইন্টার মিলানে। চোট কাটিয়ে গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে ভিক্টোরিয়া প্লাজেনের বিরুদ্ধে ম্যাচে ফেরেন তিনি। ওই ম্যাচে ৪-০ ব্যবধানে জেতে ইন্টার, যার মধ্যে গোল ছিল লুকাকুরও। এই জয় ইন্টারকে শেষ ১৬-র রাস্তা মসৃণ করতে সাহায্য করে কিন্তু এর কিছু দিনের মধ্যেই হ্যামস্ট্রিং-এ চোট পান লুকাকু।

বুধবার কানাডার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বেলজিয়াম। গ্রুপের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামার আগে তারা দ্বিতীয় ম্যাচটি খেলবে মরক্কোর বিরুদ্ধে। বেলজিয়ামের অন্দরের খবর, ডিসেম্বরের প্রথম দিকে গত বারের রানার্স দল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামতে পারেন রোমেলু লুকাকু। উল্লেখ্য, কুয়েলে মিশরের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল বেলজিয়াম। সেই ম্যাচে অপ্র্যাশিত ভাবে ১-২ ব্যবধানে পরাজিত হয়েছিল বেলজিয়াম।

English summary
FIFA World Cup 2022: Romelu Lukaku to miss first two group games in Qatar due to his hamstring injury.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X