• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেক্সিকোর বিরুদ্ধে 'বিস্ময় গোল'-এ মারাদোনার নজির স্পর্শ করলেন মেসি, একই সঙ্গে ছুঁলেন রোনাল্ডোকে

মেক্সিকোর বিরুদ্ধে 'বিস্ময় গোল'-এ মারাদোনার নজির স্পর্শ করলেন মেসি, একই সঙ্গে ছুঁলেন রোনাল্ডোকে
Google Oneindia Bengali News

মেক্সিকোর বিরুদ্ধে শনিবার মাস্ট উইন ম্যাচে লিওনেল মেসি 'ওয়ান্ডার গোল'-এর সৌজন্যে দিয়েগো মারাদোনার নজির স্পর্শ করলেন। ফুটবল যুবরাজ মেক্সিকোর বিরুদ্ধে বিস্ময় গোলের সৌজন্যে রাজপুত্র মারাদোনার পাশাপাশি স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও।

মারাদোনার নজির স্পর্শ করলেন লিওনেল মেসি:

মারাদোনার নজির স্পর্শ করলেন লিওনেল মেসি:

মেক্সিকোর বিরুদ্ধে করা ওয়ান্ডার গোল লিওনেম মেসিকে সাহায্য করল কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে স্পর্শ করার ক্ষেত্রে। বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা নক্ষত্র মারাদোনা বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১টি ম্যাচে ৮টি গোল করেছিলেন। মারাদোনার মতোই মেসিও ২১ নম্বর ম্যাচে দেশের জার্সিতে বিশ্বকাপের মঞ্চে ৮ নম্বর গোলটি করলেন। পাশাপাশি ১৯৬৬ সালের পর থেকে একই ম্যাচে গোল এবং অ্যাসিস্ট করা সব থেকে কম বয়সী (১৮ বছর ৩৫৭ দিন, প্রতিপক্ষ সার্বিয়া, ২০০৬ বিশ্বকাপ) এবং বেশি বয়সী (৩৫ বছর ১৫৫ দিন, প্রতিপক্ষ মেক্সিকো, ২০২২ বিশ্বকাপ) ফুটবলার মেসি।

মেসি স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে:

মেসি স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে:

মেক্সিকোর বিরুদ্ধে এই গোলের সৌজন্যে লিওনেল মেসি স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। পর্তুগালের জার্সিতে ঘানার বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে বিশ্বকাপের মঞ্চে অষ্টম গোল করার নজির গড়েন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চলতি বিশ্বকাপে পর্তুগালের প্রথম ম্যাচেই এই নজির গড়েন রোনাল্ডো। ক্রিশ্চিয়ানোর অষ্টম গোল করার দুই দিনের মধ্যেই মেসি মেক্সিকোর বিরুদ্ধে বিস্ময় গোল করে বিশ্বকাপে নিজের গোলের ট্যালি নিয়ে গেলেন ৮-এ।

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক গোল করা এবং সব থেকে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি:

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক গোল করা এবং সব থেকে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি:

২০০৫ সালে আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির অভিষেক হয়। দীর্ঘ দেড় দশকের বেশি সময় জাতীয় দলকে সার্ভিস দেওয়া মেসি আর্জেন্টিনার হয়ে ১৬৭টি ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত যা আর্জেন্টিনার জার্সিতে খেলা যে কোনও ফুটবলারের সর্বোচ্চ ম্যাচ। পাশাপাশি ৯৩ গোল করেছেন মেসি সেটিও আর্জেন্টিনার জার্সিতে করা যে কোনও ফুটবলারের সর্বাধিক গোল।

ফেভারিট হিসেবে কাতারে পা রেখে মেসির আর্জেন্টিনা:

ফেভারিট হিসেবে কাতারে পা রেখে মেসির আর্জেন্টিনা:

বিশ্বকাপ ২০২২-এ ফেভারিট হিসেবে কাতারে পা রাখে আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই সৌদি আরবের বিরুদ্ধে হেরে যাওয়ার ফলে প্রবল চাপে পড়ে যায় দুই বারের চ্যাম্পিয়নরা। এই পরিস্থিতিতে মেক্সিকো এবং পোল্যান্ডের ম্যাচে আর্জেন্টিনার জয় প্রয়োজন। প্রথম বাধা টপকে মেক্সিকোকে ২-০ ব্যবধানে হারলেও পোল্যান্ডের বিরুদ্ধেও জয় প্রয়োজন আর্জেন্টিনার কোনও হিসেব নিকেশ ছাড়াই পরবর্তী রাউন্ডে পৌঁছতে। পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ড্র করলে আর্জেন্টিনাকে নির্ভর করতে অন্য ম্যাচের সমীকরণের উপর শেষ ষোলোয় পৌঁছনোর লক্ষ্য়ে।

কোস্টারিকার বিরুদ্ধে অবাক হার জাপানের, জমে গেল গ্রুপ 'ই'কোস্টারিকার বিরুদ্ধে অবাক হার জাপানের, জমে গেল গ্রুপ 'ই'

English summary
FIFA World Cup 2022: Lionel Messi equalise Diego Maradona's record in World Cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X