India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA U-17 Women’s World Cup: বিশাল কঠিন গ্রুপে ভারত, মুখোমুখি হবে ব্রাজিলের বিরুদ্ধেও

Google Oneindia Bengali News

হয়ে গেল অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের ড্র। ভারতে আয়োজিত হতে চলা যুব বিশ্বকাপে বেশ কঠিন গ্রুপে আয়োজক দেশ। গ্রুপে 'এ'-তে ভারতের সঙ্গে রয়েছে ব্রাজিল, আমেরিকা এবং মরক্কো। ফিফার মূখ্য কার্যালয় সুইৎজারল্যান্ডের জুরিখে এই ড্র অনুষ্ঠিত হয় শুক্রবার। বিশ্বের সেরা ১৬টি যুব দল এই বিশ্বকাপে অংশ নিতে চলেছে। ১১ অক্টোবর থেকে শুরু হচে চলা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

FIFA U-17 Women’s World Cup: হয়ে গেল, বিশাল কঠিন গ্রুপে ভারত, গ্রুপেই মুখোমুখি ব্রাজিলের

গ্রুপ 'বি'-তে রয়েছে জার্মানি, নাইজেরিয়া, চিলি এবং নিউজিল্যান্ড। গ্রুপ 'সি'-তে রয়েছে স্পেন, কলম্বিয়া, মেক্সিকো এবং চিন। গ্রুপ 'ডি'-তে রয়েছে জাপান, তানজানিয়া, কানাডা এবং ফ্রান্স। এই বিশ্বকাপ ভারতের তিনটি শহরে আয়োজিত হবে। বিশ্বকাপ আয়োজনের জন্য ফিফা বেছে নিয়েছে ভুবনেশ্বর, গোয়া এবং নাভি মুম্বই।

১১ অক্টোবর (বৃহস্পতিবার) ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আমেরিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে ভারত। ১৪ অক্টোবর পরবর্তী ম্যাচে ভারতের প্রতিপক্ষ মরক্কো। একই মাঠে এই ম্যাচটি খেলা হবে। ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচটি খেলবে ভারতীয় অনূর্ধ্ব-১৭ মহিলা দল। ভারতের প্রতিটা ম্যাচ শুরু হবে রাত ৮'টা থেকে। ম্যাচ ডে-তে দু'টি স্লটে খেলা হবে। প্রথম ম্যাচটি শুরু হবে সাড়ে ৪'টা থেকে।

গ্রুপ চ্যাম্পিয়ন বা গ্রুপ রানার্স হয়ে পরবর্তী রাউন্ডের ছাড়পত্র জোগাড় করতে পারলে ভারত কোয়ার্টার ফাইনাল খেলবে নভি মুম্বইয়ে ২১ অক্টোবর। দু'টি সেমিফাইনাল খেলা হবে গোয়ায়। তৃতীয় স্থান নির্ধারণকারী ম্যাচ এবং ফাইনাল ম্যাচটি হবে নাভি মুম্বইয়ে।

এই প্রতিযোগীতার সফলতম দল উত্তর কোরিয়া। ২০০৮ এবং ২০১৬ সালে তারা চ্যাম্পিয়ন হয়েছিল। ২০১২ সালে এই দল দ্বিতীয় স্থানে শেষ করে। জাপান, দক্ষিণ কোরিয়া এবং ফ্রান্স এক বার করে এই ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের খেতাব জিতেছে। প্রত্যেক দু'বছর ছাড়া এই প্রতিযোগীতা হয়। প্রথম বার এই টুর্নামেন্ট ফিফা চালু করেছিল ২০০৮ সালে।

English summary
FIFA U-17 Women’s World Cup: Official draw happened today in Zurich revels India is in tough group consisting teams like Brazil, USA, Morocco.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X