• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Diego Maradona death: মারাদোনার মৃত্যুতে যুক্ত তাঁরই মেডিক্যাল টিম! ২৫ বছর পর্যন্ত কারাদণ্ডের সম্ভাবনা

Google Oneindia Bengali News

গোটা বিশ্বকে স্তব্ধ করে ২০২০-এর ২৫ ডিসেম্বর আর্জেন্টিনার ব্রুনো এরিসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দিয়েগো মারাদোনা। বিশ্ব ফুটবলে সর্বকালের সেরা দুই ফুটবলারের এক জন আর্জেন্টাইন এই মহানক্ষত্র। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে আসে ফুটবল মহলে। গোটা আর্জেন্টিনা জুড়ে পালিত হয় জাতীয় শোক। দীর্ঘ দিন ধরে বিভিন্ন প্রকার শারীরিক অসুস্থতায় জর্জরিত মারাদোনার মৃত্যুর পর তাঁর পরিবার এবং কাছের মানুষেরা অভিযোগ তুলেছিলেন চিকিৎসকদের গাফিলতির কারণেই সর্বকালের সেরা ফুটবলারকে মাত্র ৬০ বছর বয়সে গোটা বিশ্বকে কাঁদিয়ে বিদায় নিতে হয়েছে।

Diego Maradone death: মারাদোনার মৃত্যুতে যুক্ত তাঁরই মেডিক্যাল টিম! ২৫ বছর পর্যন্ত কারাদণ্ডের সম্ভাবনা

মারাদোনার মৃত্যুর পরই এই অভিযোগে আদালতের দ্বারস্থ হয় তাঁর পরিবার এবং তার পর থেকেই এই বিষয়টি বিচারাধীন ছিল। বুধবার আদালতের নিজের পর্যবেক্ষণে জানিয়েছ কিংবদন্তি ফুটবলারের প্রয়াণের জন্য আট জন মেডিক্যাল স্টাফের অপরাধমূলক অবহেলাকে দায়ী করা হচ্ছে। এবং তাঁদের বিরুদ্ধে বিচারের নির্দেশ দিয়েছে আলাদাত। এই আট জনের বিচার কবে হবে তা যদিও জানানো হয়নি ন্যায়ালয়ের পক্ষ থেকে। মারাদোনার প্রয়াণকে স্বাভাবিক ভাবে মানতে চাননি বহু মানুষ, এই তালিকায় ছিলেন মারাদোনার দুই কন্যাও। তাঁরাই মারাদোনার মৃত্যু নিয়ে মামালা করেন।

Diego Maradone death: মারাদোনার মৃত্যুতে যুক্ত তাঁরই মেডিক্যাল টিম! ২৫ বছর পর্যন্ত কারাদণ্ডের সম্ভাবনা

প্রসিকিউটারদের পক্ষ থেকে জানানো হয়েছে মারাদোনার চিকিৎসায় ঘাটতি ছিল। নিজের বাড়িতে তাঁর চিকিৎসার সময়ে মারাদোনা ফেলে রাখা হয়েছিল তাঁর ভাগ্যের উপর। মারা যাওয়ার কিছু দিন আগেই মস্তিস্কে অস্ত্রপোচার হয় কিংবদন্তি ফুটবলারের। মাথায় রক্ত জমাট বেঁধে যাওয়ার কারণে এই অস্ত্রপোচার করতে হয়।

মারাদোনার চিকিৎসার গাফিলতির অভিযোগ রয়েছে, স্নায়ু শল্যচিকিৎসক এবং পারিবারিক চিকিৎসক লিওপল্ডো লুকিউ, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনা কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিক্যাল কো অর্ডিনেটার ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্স সহ চার জন। এঁদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। এঁরা প্রত্যেকেই তাঁদের দায়িত্ব অস্বীকার করেছেন। এদের প্রত্যেকেরই ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। মারাদোনার মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করতে যে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছিল, তারাও দাবি জানিয়েছিলেন, 'মারাদোনার মেডিক্যাল টিম যথোপযুক্ত ব্যবস্থা নেয়নি। তাঁর চিকিৎসা ব্যবস্থায় ঘাটতি ছিল এবং রোগীকে তাঁর ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল।'

English summary
Eight Medical staff will stand trial for criminal negligence in the death of Diego Maradona. The accused risk sentences ranging from eight to 25 years in prison.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X