• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শব্দযুদ্ধ শুরু হয়ে গিয়েছে ডার্বি ঘিরে, মাঠের লড়াইয়ের মঞ্চ আরও দৃঢ় করলেন ইস্ট-মোহনের কোচ ফুটবলাররা

শব্দযুদ্ধ শুরু হয়ে গিয়েছে ডার্বি ঘিরে, মাঠের লড়াইয়ের মঞ্চ আরও দৃঢ় করলেন ইস্ট-মোহনের কোচ ফুটবলাররা
Google Oneindia Bengali News

প্রতিপক্ষ এটিকে মোহনবাগান অনেকটা এগিয়ে থাকলেও যুবভারতী ক্রীড়াঙ্গণে চলতি আইএসএল-এর প্রথম ডার্বিতে শনিবার জয় ছাড়া কিছুই ভাবছেন না ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। তিনি জানিয়েছেন, এক পয়েন্ট নেওয়ার কোনও পরিকল্পনা তাঁর দলের নেই। তিন পয়েন্ট সংগ্রহ এবং সমর্থকদের আনন্দ উপহার দেওয়া তাঁর দলের পাখির চোখ এই ম্যাচে।

শব্দযুদ্ধ শুরু হয়ে গিয়েছে ডার্বি ঘিরে, মাঠের লড়াইয়ের মঞ্চ আরও দৃঢ় করলেন ইস্ট-মোহনের কোচ ফুটবলাররা

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে স্টিফেন বলেন, "আমার কাছে সব ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে কলকাতা ডার্বি ভারতীয় ফুটবলের সবচেয়ে বড় ম্যাচ এবং বিশেষ ম্যাচ। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচ নিয়ে আমরা খুবই উত্তেজিত। ওরা ভাল দল। আমাদের পক্ষে ম্যাচটা কঠিন হবে। তবে আমরা পুরো তিন পয়েন্ট পাওয়ারই চেষ্টা করব। আমরা এখানে জিততেই এসেছি।" স্টিফেন নিজের দলের প্রধান তারকা ক্লেইটন সিলভার থেকে হ্যাটট্রিকের আশা করেন। তিনি বলেন, "ওর অভিজ্ঞতা ও ফুটবলের জ্ঞান যে রকম তা এখানকার ফুটবলের পক্ষে সম্পদ। শনিবার ও-ই দলকে নেতৃত্ব দেবে। ডার্বিকে দলকে নেতৃত্ব দেওয়াটা বড় ব্যাপার। সেই জন্যই ওকে আমরা এনেছি। ওর অনেক গুণ আছে। মাঠে ও মাঠের বাইরে ও একজন ভাল নেতা, যা আমাদের খুবই দরকার। কাল ওর কাছ থেকে একটা হ্যাটট্রিক পেলে খুশিই হব।"

পাশাপাশি ম্যাচের আগে প্রতিপক্ষের উপর চাপ বাড়ানোর খেলায় বুদ্ধিমান ব্রিটিশ কোচ জানিয়েছেন, প্রত্যাশার চাপ ইস্টবেঙ্গলের থেকে বেশি থাকবে এটিকে মোহনবাগানের উপর। তাঁর কথায়, "চাপ ওদের ওপরই বেশি। কারণ, ওরা প্রচুর অর্থ ব্যয় করে ভাল ভাল ফুটবলার নিয়ে এসেছে। আমরা আন্ডারডগ নই। তবে এখানে সবাইকে যদি জিজ্ঞেস করা হয়, দশজনের মধ্যে আটজনই বলবে এটিকে মোহনবাগান এই ম্যাচে জিতবে। তবে আমরা শনিবার সবাইকে সারপ্রাইজ দিতে চাই।"

অপর দিকে, এটিকে মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো এই ফেভারিট তমকা এক ধাক্কায় গা থেকে ঝেড়ে ফেলে দিয়েছেন। তিনি বলেছেন, "ডার্বিতে সব সময়ই ৫০-৫০ সম্ভাবনা থাকে। ফেভারিট বলে কিছু হয় না। কাল মাঠে যাদের সাহস, আবেগ বেশি থাকবে, তারাই জিতবে বলে মনে হয় আমার। আমার মনে হয় আমাদের মতো ওরাও কাল জিততেই নামবে। আমাদের ওপর কোনও বাড়তি চাপ নেই। আমরা যদি আমাদের সেরা খেলাটা খেলতে পারি তা হলে আমরা জিতব। সমর্থকদের মুখের হাসিটা দেখাই আমাদের প্রেরণা। দল হিসেবে আমাদের উন্নতি করা এবং এই ম্যাচ থেকে তিন পয়েন্ট অর্জন করাটা খুবই দরকার।"

ক্লেইটন সিলভার কাছে স্টিফেন কনস্ট্যানটাইনের হ্যাটট্রিক করার আবদারকেও এ দিন কটাক্ষ করেন এটিকে এমবির প্রীতম কোটাল। তিনি বলেন, "কালই বোঝা যাবে, কে হ্যাটট্রিক করবে বা করবে না। তা ছাড়া ওকে আটকানোর দায়িত্ব আমার একার নয়, পুরো দলেরই। আমরা দল হিসেবেই খেলব। ইস্টবেঙ্গলেরও আশা করি শুধু সিলভা নয়, পুরো দলই খেলবে। সিলভার প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, ব্যাপারটা মাঠে দেখা যাবে। সাংবাদিক বৈঠকে এ ভাবে বলে কোনও লাভ নেই মাঠে প্রমাণ করতে হবে।" প্নীতম নিজেদেরর ডিফেন্স দিয়ে আত্মবিশ্বাসী হলেও পরিসংথ্যান সেই কথা বলছে না। শেষ ১০ ম্যাচে ১৭ গোল গজম করেছে বাগান ডিফেন্স।

দুই সেন্ট্রাল ডিফেন্ডার ফ্লোরেন্টিন পোগবা এবং ব্রেন্ডন হ্যামিল এখনও পর্যন্ত সেই মতো ভরসা দিতে পারেননি। তবে, ফেরান্দো তাঁর ফুটলারের পাশে থেকে বলেছেন, "বিদেশিদের কাজ দলকে সাহায্য করা এবং ওরা সেটা ঠিক মতো পালন করার চেষ্টা করছে। ওরা পরিশ্রম করছে সেরাটা উজার করে দেওয়ার জন্য।"

English summary
East Bengal and ATK Mohun Bagan coach and footballers makes their vision clear ahead of the Derby.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X