যৌনতা বিপদ ডেকে আনতে পারে, যদি আপনার শরীরে থাকে এই সমস্যা

  • Posted By:
Subscribe to Oneindia News

স্বামী-স্ত্রীর মধ্যে বিবাহিত জীবনে যৌন মিলন খুব স্বাভাবিক ঘটনা। তবে মিলনের সুন্দর মুহূর্ত কারও কারও জীবনে বয়ে আনতে পারে দুর্যোগের বার্তা। কারণ গবেষণা বলছে, পারিবারিকভাবে হৃদরোগের সমস্যা থাকলে যৌন মিলনের সময়ে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং তা যেকারও ক্ষেত্রেই হতে পারে।

বিরল হলেও ঘটে

বিরল হলেও ঘটে

ভারতীয় বংশোদ্ভূত গবেষকরা এই গবেষণা চালাচ্ছেন। তাঁরা জানিয়েছেন, যৌন মিলনের সময়ে হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা খুব কম হলেও, কারও সঙ্গে এমন ঘটনা ঘটলে ফিরে আসার সম্ভাবনা বেশ কম থাকে।

ঘটনা অনুধাবনে দেরি

ঘটনা অনুধাবনে দেরি

এসব ঘটনায় নারী বা পুরুষ সঙ্গী সঙ্গে সঙ্গে বিষয়টি অনুধাবন করতে পারেন না। এক্ষেত্রে রোগীকে কার্ডিওপালমোনারি রিসাসসাইটেশন দিতে হয়। তাহলে প্রাণে বেঁচে যেতে পারে রোগী। যা অনেক সময় সম্ভব হয় না।

পুরুষরা বেশি আক্রান্ত

পুরুষরা বেশি আক্রান্ত

আমেরিকান কলেজ অব কার্ডিওলজির জার্নালে এই গবেষণাপত্রটি প্রকাশিত হয়েছে। ১৩ বছর ধরে ৪৫০০টি হৃদরোগের ঘটনা পর্যবেক্ষণ করে এই গবেষণা চালানো হয়েছে। এর মধ্যে ৩৪টি ঘটনায় যৌন মিলনের সময় হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে ৩২জনই পুরুষ। তাদের সকলেরই হৃদপিণ্ডের অবস্থা ভালো না থাকায় ওষুধ খেতে হচ্ছিল।

মদ্যপানও বিপদ ডেকে আনতে পারে

মদ্যপানও বিপদ ডেকে আনতে পারে

শুধু হার্টের অবস্থা ভালো না হলেই নয়, ওষুধ সেবন, মদ্যপানের অভ্যাস বেশি হলে যৌন মিলনের সময় হৃদরোগের সমস্যা বাড়তে পারে। তাই এই বিষয়ে আরও প্রচার প্রয়োজন যাতে জনচেতনা বাড়তে পারে। এমনটাই দাবি করেছেন গবেষকরা।

English summary
Sexual intercourse can put men at heart attack risk, says Indian Origin researchers

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.