মোদী সরকারের উপরে ভরসা অটুট জনতার, সারা বিশ্বে প্রথম তিনে ভারত

  • Posted By:
Subscribe to Oneindia News

কেন্দ্র সরকারের উপরে জনতার ভরসা রয়েছে। এমনটাই জানাচ্ছে গ্লোবাল ট্রাস্ট ইনডেক্স বা বিশ্ব ভরসা সূচকের রিপোর্ট। আর এই রিপোর্টে ভারত সারা পৃথিবীতে প্রথম তিনটি দেশের মধ্যে রয়েছে যেখানে দেশবাসীর কেন্দ্রের সরকারের উপরে আস্থা অনেক বেশি রয়েছে।

দাভোসে রিপোর্ট পেশ

দাভোসে রিপোর্ট পেশ

এই রিপোর্ট পেশ করা হয়েছে সুইজারল্যান্ডের দাভোসে। নোট বাতিল ও জিএসটি বলবৎ হওয়ার পরও কেন্দ্র সরকারের উপরে এতটা আস্থা থাকায় মোদী সরকার কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে সন্দেহ নেই।

ভরসা রয়েছে জনতার

ভরসা রয়েছে জনতার

ভারতে ব্যবসা, সংবাদমাধ্যম ও স্বেচ্ছ্বাসেবি সংস্থার কাজকর্ম নিয়ও জনতার মনে আস্থা রয়েছে। যদিও আগের বছরের চেয়ে দুধাপ নেমে গিয়েছে ভারত। ইন্দোনেশিয়া ও চিনের পরই ভারত স্থান পেয়েছে।

প্রথমে চিন

প্রথমে চিন

ভরসা সূচকে প্রথম স্থানে ৭৪ শতাংশ নম্বর নিয়ে রয়েছে চিন। তারপরে ইন্দোনেশিয়া (৭১), ভারত (৬৮), সংযুক্ত আরব আমিরশাহী (৬৬) ও সিঙ্গাপুর (৫৮)। ২০১৭ সালে এই সূচকে একেবারে শীর্ষে ছিল ভারত। তারপরে ছিল ইন্দোনেশিয়া ও তৃতীয় স্থানে ছিল চিন।

সংবাদমাধ্যমে আস্থা কম

সংবাদমাধ্যমে আস্থা কম

আগের বছরের চেয়ে প্রতিটি ক্ষেত্রেই ভারতের রেটিং পয়েন্ট কমেছে। তা সত্ত্বেও তা একেবারে উপরের দিকেই রয়েছে। সবচেয়ে খারাপ ফল করেছে সংবাদমাধ্যম। মাত্র ৬১ শতাংশ নম্বর পেয়েছে।

সতর্ক হতে হবে

সতর্ক হতে হবে

নোট বাতিল ও জিএসটি নিয়ে আগের বছরের হাঙ্গামা হওয়ার পরে আগামী ২০১৯ সালের লোকসভা ভোটের আগে এই রিপোর্ট বেশ স্বস্তি দিতে পারে নরেন্দ্র মোদী সরকারকে। তবে বাইরের দেশে ব্যবসা করার বা বাইরের দেশ থেকে দেশে ব্যবসা আনার ক্ষেত্রে বিশ্বাসযোগ্যতায় কিছুটা পিছিয়ে রয়েছে মোদী সরকার। সেদিকটা মেরামত করে নিতে পারলে কেন্দ্রে বিজেপি ভালো ফল করবে।

English summary
India among top three countries where people trust govt, says Global Trust Index, relief for PM Modi

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.