• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিল্ডিংয়ের সময় হেলমেটে সজোরে বলের আঘাত! অভিষেক টেস্টেই মাঠ থেকে হাসপাতালে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার

  • |
Google Oneindia Bengali News

অভিষেক টেস্টেই দুর্ঘটনার কবলে পড়লেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার জেরেমি সলোজানো। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আজ থেকে শ্রীলঙ্কার গলে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টেস্ট। মধ্যাহ্নভোজের বিরতির আগেই ঘটল বিপত্তি। যার জেরে মাঠ থেকে স্ট্রেচারে শুয়ে সলোজানোকে সোজা যেতে হল হাসপাতালে।

অভিষেক টেস্টেই মাঠ থেকে হাসপাতালে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার

শর্ট লেগে ফিল্ডিং করছিলেন সলোজানো। ম্যাচের ২৪তম ওভারের চতুর্থ বলটি শর্ট বল পেয়ে পুল করেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। সোজা বলটি গিয়ে লাগে সলোজানোর হেলমেটে। শটের জোর এতটাই ছিল যে নিজেকে বাঁচাতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের হয়ে এদিনই প্রথম খেলতে নামা সলোজানো। কপালের কাছে বলটি হেলমেটে লাগলেও দেখা যায় সলোজানো মাটিতে শুয়ে পড়েছেন।

অভিষেক টেস্টেই মাঠ থেকে হাসপাতালে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার

কয়েক মিনিট মাটিতে শুয়ে থাকলেও দেখা গিয়েছে তাঁর জ্ঞান রয়েছে। কনকাসন টেস্টের জন্য ছুটে আসেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। দুই দলের ক্রিকেটাররাও তাঁর সুস্থতা কামনা করতে থাকেন। ড্রেসিংরুম থেকে বেরিয়ে বাউন্ডারি লাইনের ধারে এসে দাঁড়ান উদ্বিগ্ন ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্স। একই মধ্যে দেখা যায় একটি সাদা টাওয়েল দিয়ে সলোজানোর কপালের কাছটি ঢেকে দেওয়া হল। এরপরই তাঁকে স্ট্রেচারে শুইয়ে নিয়ে যাওয়া হয় অ্যাম্বুল্যান্সের দিকে।

স্ক্যানের জন্য এরপর জেরেমি সলোজানোকে নিয়ে অ্যাম্বুল্যান্সটি রওনা দেয় কলম্বোর উদ্দেশ্যে। সড়কপথে কলম্বোর হাসপাতালে পৌঁছাতে এক ঘণ্টারও বেশি সময় লাগার কথা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের টুইটারেও সলোজানোর চোটের আপডেট দিয়ে জানানো হয়, তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে স্ক্যানের জন্য। জেরেমি সলোজানোর বয়স ২৬। ত্রিনিদাদের হয়ে খেলেন এই বাঁহাতি ব্যাটার। ৪০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার পর আজই গলে তাঁর টেস্ট অভিষেক হয়।

টেস্ট ক্যাপ তাঁর হাতে সিমন্স তুলে দেন। ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা সলোজানো ওয়েস্ট ইন্ডিজের এ দলের হয়েও খেলেছেন। শ্রীলঙ্কা সফরে আসার আগে নিজেদের মধ্যে ক্যারিবিয়ান ক্রিকেটাররা যে বেস্ট বনাম বেস্ট ম্যাচটি খেলেছিলেন তাতে ২১৬ বলে ৭৪ রান করেন সলোজানো। তাঁর ব্যাটিং দক্ষতার প্রশংসা করেন নির্বাচক রজার হার্পার। তবে আপাতত ক্রিকেটবিশ্ব তাঁর আরোগ্য কামনাই করছে।

টস জিতে ব্যাট করতে নেমে চা বিরতিতে শ্রীলঙ্কার স্কোর ১ উইকেটে ১৬৩। ৮৯ রানে অপরাজিত রয়েছেন করুণারত্নে। পাথুম নিসঙ্কা ৫৬ রান করে শ্যানন গ্যাব্রিয়েলের বলে আউট হয়েছেন।

English summary
West Indies Debutant Jeremy Solozano Was Taken To Hospital For Scans After Being Hit On The Helmet. He Was Fielding At Short Leg Against Sri Lanka During Day 1 Of The 1st Test In Galle.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X