• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভাল নেই বিনোদ কাম্বলি, আশু প্রয়োজন একটা চাকরি, সবটাই জানেন সচিন

Google Oneindia Bengali News

ক্রিকেট সংক্রান্ত কোনও চাকরি খুঁজছেন ভারতীয় দলের প্রাক্তন তারকা বিনোদ কাম্বলি। বর্তমানে বিনোদের একমাত্র উপার্যনের রাস্তা হল বিসিসিআই-এর থেকে পাওয়া পেনসন।

ভাল নেই বিনোদ কাম্বলি:

ভাল নেই বিনোদ কাম্বলি:

কোভিড পরবর্তী পরিস্থিতির প্রভাব পড়েছে ২০১৯ সালে মুম্বই টি-২০ লিগে একটি দলকে কোচিং করানো কাম্বলির জীবনেও। বিসিসিআই-এর থেকে পাওয়া মাসিক ৩০ হাজার টাকাই তাঁর সম্বল। নিরুলে তেন্ডুলকর মিডলসেক্স গ্লোবাল অ্যাকাডেমিতে তরুণ ক্রিকেটারদের মেন্টরের ভূমিকায় থাকলেও তাঁর পক্ষে কঠিন হয়ে যাচ্ছে প্রতিদিন এতটা দূরত্ব অতিক্রম করে যাওয়া আসা। মিড-ডে'কে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা নক্ষত্র বলেছেন, "ভোর পাঁচটার সময়ে ঘুম থেকে উঠে আমি। তার পর একটা ক্যাব ধরে যাই ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে। এটা অত্যন্ত কষ্টকর। তারপর বিকেলে আমি কোচিং করাই বিকেসি গ্রাউন্ডে। আমি একজন অবসর প্রাপ্ত ক্রিকেটার, যে সম্পূর্ণ ভাবে নির্ভরশীল বিসিসিআই-এর পেনশনের উপর। এই মুহূর্তে আমার একমাত্র নিশ্চিত রোজগারের রাস্তা বোর্ড। যার জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ।"

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনে একটা চাকরির জন্য বারবার অনুরোধ:

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনে একটা চাকরির জন্য বারবার অনুরোধ:

একটা কোচিং সংক্রান্ত চাকরির আশায় বারবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে অনুরোধ করার কথাও এ দিন উঠে এসেছে তাঁর সাক্ষাৎকারে। প্রাকেতন বিধ্বংসী বাম-হাতি ক্রিকেটার বলেছেন, "এমসিএ (মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন)-এর থেকেও সাহায্য চেয়েছিলাম আমি। আমি ক্রিকেট ইম্প্রুভমেন্ট কমিটি'তে এসেও ছিলাম। কিন্তু সেটা ছিল সম্মানীয় দায়িত্ব। কিছু সাহায্য পাওয়ার আশায় আমি এমসিতে গিয়েছিলাম। আমারা একটা পরিবার রয়েছে যাকে আমায় দেখতে হয়। এমসিএ-কে বলেছিলাম কখনও যদি আমায় প্রয়োজন পরে আমায় বলবেন, তা ওয়াংখেড়ে স্টেডিয়ামেই হোক বা বিকেসি স্টেডিয়ামে। আমায় মুম্বই ক্রিকেট অনেক কিছু দিয়েছে কিন্তু অবসরের পর ক্রিকেট আর নেই কোথাও। কিন্তু জীবনে স্টেডি থাকতে হলে অ্যাসাইমেন্টস থাকা প্রয়োজন। আমি শুধু এমসিএ সভাপতি এবং সচিবের কাছে অনুরোধই করতে পারি।"

সবই জানেন সচিন তেন্ডুলকর:

সবই জানেন সচিন তেন্ডুলকর:

এই সাক্ষাৎকারে তাঁকে জিজ্ঞাসা করা হয় যে তাঁর ছোট বেলার বন্ধু এবং 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর কি এই বিষয়ে জানেন? উত্তরে কাম্বলি বলেছেন, "ও (সচিন) সবই জানে, কিন্তু ওর থেকে আমি কিছু আশা করছি না। ও আমায় টিএমজিএ (তেন্ডুলকর মিডলসেক্স গ্লোবাল অ্যাকাডেমি)-তে চাকরি পাওয়ার ব্যবস্থা করে দিয়েছে। আমি খুবই খুশি তার জন্য। ও অত্যন্ত ভাল বন্ধু আমার এবং সব সময়েই আমার পাশে রয়েছে।"

ভারতের হয়ে বিনোদ কাম্বলির কেরিয়ার:

ভারতের হয়ে বিনোদ কাম্বলির কেরিয়ার:

১৯৯১ থেকে ২০০০ সাল পর্যন্ত ভারতের হয়ে ১০৪টি ওডাই এবং ১৭টি টেস্ট ম্যাচ খেলেছেন বিনোদ কাম্বলি। দুই ফরম্যাট মিলিয়ে তাঁর সংগ্রহ ৩৫৬১ রান। টেস্ট ক্রিকেটে চারটি শতরান এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দুইটি শতরান রয়েছে তাঁর।

English summary
Vinod Kambli is seeking a cricket related assignment. He is not doing well financially. Only the pension amount of 30 thousand that he receive form BCCI is his only source of income. Sachin Tendulkar knows all about his condition.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X