• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত-পন্থদের সমালোচনায় গুরুতর অভিযোগ আনলেন টিম পেইন! পাল্টা জবাব রাহানের

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ার দেশের মাটিতে ভারতের কাছে টেস্ট সিরিজে পরাজয়ের ক্ষত এখনও কতটা দগদগে তা পরিষ্কার টিম পেইনের দাবি এবং সমালোচনায়। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক পুরানো কাসুন্দি ঘাঁটতে গিয়ে রোহিত শর্মা, ঋষভ পন্থ-সহ ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে সমালোচনা করেছেন। যদিও তা ভিত্তিহীন বলে পাল্টা দাবি করে পেইনের দাবি উড়িয়েছেন ওই সফরে ভারতের অধিনায়কত্বের দায়িত্ব সামলানো অজিঙ্ক রাহানে।

ভারতকে নিশানা

পেইনের দাবি, ২০২০-২১ সফরে জৈব সুরক্ষা বলয় ভঙ্গ করে ভারতীয় ক্রিকেটাররা গোটা সিরিজটিকেই অনিশ্চয়তার মুখে ঠেলে দিয়েছিলেন। উল্লেখ্য, ওই সফর চলাকালীন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করা হয়েছিল। যাতে দেখা যায়, রোহিত শর্মা, ঋষভ পন্থ, শুভমান গিল, পৃথ্বী শ ও নভদীপ সাইনি মেলবোর্নের একটি রেস্তোরাঁর ভিতরে রয়েছেন। এতেই জৈব সুরক্ষা বলয় ভাঙা হয়েছে বলে দাবি করে শোরগোল পড়ে গিয়েছিল। যদিও টেস্ট সিরিজটি নির্বিঘ্নেই চলে এবং শেষ অবধি ভারত ঐতিহাসিক সিরিজ জিতে বর্ডার-গাভাসকর ট্রফি নিয়ে দেশে ফিরেছিল।

পেইন সরব

যে ব্যক্তি ভারতীয় ক্রিকেটারদের ভিডিওটি তুলেছিলেন তিনি এমন দাবিও করেন, ক্রিকেটারদের যে বিল হয়েছিল তা তিনি মেটান এবং একজন ক্রিকেটারের সঙ্গে আলিঙ্গনাবদ্ধ হন। যদিও সেই বিবৃতি থেকে পরে সরে এসে ওই ক্রিকেটপ্রেমী দাবি করেন, ভারতীয় ক্রিকেটাররা যথেষ্ট দূরেই দাঁড়িয়ে ছিলেন। সেই সময় অস্ট্রেলিয়ার মিডিয়া দাবি করেছিল, বিসিসিআই জৈব সুরক্ষা বলয় ভঙ্গের তদন্ত করছে। যদিও বোর্ড তা অস্বীকার করে। সম্প্রতি ভারতের ওই অস্ট্রেলিয়া সফর নিয়ে শুরু হওয়া ডকুসিরিজ বান্দোঁ মে থা দম (Bandon Mein Tha Dum)-এ ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে একই অভিযোগ এনে সরব হয়েছেন টিম পেইন।

সমালোচনায় ক্ষতে প্রলেপ!

সমালোচনায় ক্ষতে প্রলেপ!

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক টিম পেইন ওই ডকুসিরিজে বলেছেন, ওই চার-পাঁচজন ক্রিকেটারের জন্য গোটা সিরিজই প্রবল ঝুঁকির মুখে পড়েছিল। করোনা পরিস্থিতির মধ্যে যখন জৈব সুরক্ষা বলয়ে সকলে রয়েছেন তখন ভারতীয় ক্রিকেটাররা রেস্তোরাঁ বা বাইরের যে কোনও জায়গায় গিয়ে যা কাণ্ড ঘটিয়েছিলেন তাকে স্বার্থপরতা ছাড়া কিছু বলা যায় না। এতে অনেকেই ক্ষুব্ধ হয়েছিলেন। বিশেষ করে তাঁরা যাঁরা ক্রিসমাস কাটিয়েছিলেন পরিবারের চেয়ে দূরে থেকে। একটা দল যখন সব কিছু স্বার্থত্যাগ করছিল, তখন অন্য দলের নিয়ম ভাঙা বা জৈব সুরক্ষা বলয়কে হাল্কাভাবে নেওয়া মোটেই প্রত্যাশিত ছিল না।

রাহানের পাল্টা

রাহানের পাল্টা

যদিও পেইনের দাবি সরাসরি খারিজ করে দিয়েছেন বিরাট কোহলি দেশে ফেরার পর ওই সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব সামলানো অজিঙ্ক রাহানে। তাঁর কথায়, ছবিতে যে ক্রিকেটারদের দেখা গিয়েছিল তাঁরা সকলেই খাবার নিয়ে যাওয়ার জন্য অপেক্ষারত ছিলেন। খারাপ আবহাওয়ার কারণে তাঁদের রেস্তোরাঁর ভিতরে গিয়ে দাঁড়াতে হয়। খবর যেভাবে পরিবেশিত হয়েছিল তার সঙ্গে আসল ঘটনার কোনও মিল নেই। অর্থাৎ রাহানের দাবি অনুযায়ী, মিথ্যা খবরকে হাতিয়ার করেই এখন ভারতকে বিঁধে সিরিজ জয়ের যন্ত্রণা লাঘবের উপায় খুঁজছে অজিরা।

রাজকোটে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্য়াচ হওয়া নিয়ে হঠাৎ চিন্তা! পরিস্থিতি বুঝে দ্রাবিড়-পন্থ বড় পদক্ষেপের পথেরাজকোটে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্য়াচ হওয়া নিয়ে হঠাৎ চিন্তা! পরিস্থিতি বুঝে দ্রাবিড়-পন্থ বড় পদক্ষেপের পথে

English summary
Former Australia Captain Tim Paine Slammed The Indian Players For Alleged Bio-Bubble Breach In Australia During 2020-21 Tour. Ajinkya Rahane Stated That The News Was False.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X