• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্দান্ত স্মিথকেই অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে দেখতে চান পেইন, পাখির চোখ অ্যাসেজ

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়াকে আগামী অ্যাসেজ জেতানোই লক্ষ্য। সেই সিরিজ সফল হলে দলের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়তে তাঁর কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন টিম পেইন। সরাসরি না হলেও নিজের উত্তরসূরির নাম জানিয়ে এ ব্যাপারে তিনি নয়া জল্পনা উস্কে দিয়েছেন। নিজের পরিবর্ত হিসেবে দুর্দান্ত স্টিভ স্মিথকেই তিনি অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক হিসেবে দেখতে চান বলে জানিয়েছেন পেইন।

দুর্দান্ত স্মিথকেই অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে দেখতে চান পেইন

ঘরের মাঠে টিম পেইনের অধিনায়কত্বে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ হার এবং তাঁর পারফরম্যান্স নিয়ে বিভিন্ন মহলে নানা কথা ওঠে। পেইনের নেতৃত্বের মতো গুরু দায়িত্ব ছেড়ে দেওয়া উচিত বলেও মনে করেছিলেন অনেকে। আসলে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিতে পরের তিন ম্যাচ হেরে যাওয়াটা মেনে নিতে পারেননি অস্ট্রেলিয় ক্রিকেট প্রেমীরা। পরিবর্তে কার হাতে অজি দলের ব্যাটন তুলে দেওয়া হবে, তা নিয়েও প্রশ্ন ওঠে বিভিন্ন মহলে।

সেই সব আলোচনা এবং পর্যালোচনার মধ্যে এই ইস্যুতে টিম পেইনের বক্তব্যকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। তিনি বলেছেন যে স্টিভ স্মিথের অধিনায়কত্বে তিনি বেশ কয়েক বছর টেস্ট খেলেছিলেন। এই দায়িত্বে স্মিথকে ফুল মার্কসও দিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক। ফলে স্টিভের সামনে আরও একবার অজি দলের অধিনায়ক হওয়ার সুযোগ এলে, তিনি তা সমর্থন করবেন বলেও জানিয়েছেন পেইন। তবে এখনই তিনি এ ব্যাপারে কোনও বড় সিদ্ধান্ত নিচ্ছেন না বলেও জানিয়েছেন অজি টেস্ট দলের বর্তমান অধিনায়ক।

উল্লেখ্য ২০১৮ সালের বল বিকৃতি কাণ্ডে দোষী সাব্যস্ত হয়ে অস্ট্রেলিয় ক্রিকেট দলের অধিনায়কত্ব হারিয়েছিলেন স্টিভ স্মিথ। এমনকী এক বছরের জন্য তাঁকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ বলে ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসি। ফিরে এসে নিজের দক্ষতা ফের প্রমাণ করেছিলেন স্মিথ। ২০১৯ সালে ইংল্যান্ডে হওয়া অ্যাসেজ সিরিজের সবচেয়ে বেশি রান সংগ্রাহক হয়ে সমালোচকদের জবাব দিয়েছিলেন অস্ট্রেলিয় ব্যাটসম্যান।

সেই স্মিথ গত মার্চেই জানিয়ে দিয়েছিলেন যে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়কত্বের ব্যাটন তুলে নিতে তিনি প্রস্তুত রয়েছেন। সেক্ষেত্রে পেইনকে দায়িত্ব বহাল রাখা হবে নাকি স্টিভ স্মিথকে ফের টেস্ট দলের অধিনায়ক করা হবে, সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্রিকেট অস্ট্রেলিয়া। আপাতত অ্যাসেজ সিরিজকেই তারা পাখির চোখ করছে।

English summary
Tim Paine says he will support Steve Smith to regain Australia's test captaincy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X