• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যাচের সেরার পুরস্কার মূল্য গ্রাউন্ডসম্যানদের হাতে তুলে দিলেন সূর্যকুমার

  • |
Google Oneindia Bengali News

ভারতের কোচ হওয়ার পর স্পোর্টিং পিচ বানানোর জন্য গ্রাউন্ডসম্যানদের ৩৫ হাজার টাকা পুরস্কার দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল'-কে আদর্শ মানা সূর্যকুমার যাদবও গুরু'র দেখানো পথেই পা রাখলেই। বড় মনে পরিচয় দিলেন এই মুম্বইকর। একটি স্থানীয় ক্রিকেট টুর্নামেন্ট- পুলিশ শিল্ডে ম্যাচের সেরা নির্বাচিত হয়ে পাওয়া পুরস্কার মূল্য স্থানীয় গ্রাউন্ডসম্যান'দের হাতে তুলে দিলেন জাতীয় দলের এই ক্রিকেটার।
তিন দিনের পুলিশ শিল্ড ফাইনালে প্যায়াদ স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে পরসি জিমখানার হয়ে খেলছিলেন যাদব। মুম্বইয়ের পুলিশ জিমখানা মাঠে ১৫২ বলে ১৫৯ রানের ইনিংল খেলে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের এই ব্যাটসম্যান।

 ম্যাচের সেরার পুরস্কার মূল্য গ্রাউন্ডসম্যানদের হাতে তুলে দিলেন সূর্যকুমার

ম্যাচ শেষে সূর্যকুমার আক্ষেপের সুরে বলছিলেন গ্রাউন্ডসম্যান'দের অবদান মনে রাখা হয় না। এক সর্ব ভারতীয় সংবাদমাধ্যম'কে তিনি বলেছেন, "আমার মনে হয় এটা এমন একটা বিষয় যেটা আমরা ক্রিকেটাররা সব সময়েই ভুলে যাই। গ্রাউন্ডসম্যান'রা (খেলার উপযুক্ত পিচ বানাতে) যে পরিশ্রমটা করেন তা নিয়ে কোনও কথাই বলা হয় না। তারাই প্রথম মাঠে আসেন। সকাল সাড়ে ৬টার মধ্যে তাঁরা মাঠে পৌঁছে যান। শিশির সরিয়ে পিচ'তে তৈরি করেন এরা। এই বিষয়গুলো আমার হৃদয়ের অনেক কাছের কারণ আমার মনে আছে, আমি যখন খেলা শুরু করি এবং নেটে ব্যাট করার আগে আমি এবং আমার কয়েক জন বন্ধু গ্রাউন্ডসম্যানদের সঙ্গে পিচ রোল করতাম।"

শুধু একা যাদব নন, প্রত্যেক ক্রিকেটারই নিজেদের কেরিয়ারের শুরু সময়ে এর মধ্যে দিয়ে গিয়েছেন। একটা নেট ঠিক মতো লাগাতে ছোট বেলায় যা পরিশ্রম করতে হত, তা থেকে গ্রাউন্ডসম্যানদের কঠিন পরিশ্রমের একটা আন্দাজ পেতেন তিনি। মু্ম্বই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার বলেন, "আমরা রান করি। প্রত্যেকে আমাদের প্রশংসা করে। আমরা খবরের কাগজে নিজেদের নাম দেখি। কিন্তু দুঃখের বিষয় কেউ গ্রাউন্ডসম্যান'দের ধন্যবাদটুকু বলে না। ওরা অবহেলিত-ই রয়ে যায়। আমি মনে করি প্রত্যেক ক্রিকেটারের মনে রাখা উচিৎ এদের অবদানের কথা। তাঁরা আমাদের জন্য পিচ তৈরি করেন। তাঁরা নিশ্চিত করেন যাতে আমাদের কেরিয়ার'কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সঠিক পিচ পাই। আমরা কৃতজ্ঞ এনাদের কাছে।"

মুম্বই ক্রিকেটে হাতে গোনা কয়েক জন ক্রিকেটারের মধ্যে পড়েন যাদব যাঁরা ভারতীয় দলের হয়ে খেললেও মুম্বইয়ের ময়দানে স্থানীয় ক্রিকেটের অংশ নেন। স্থানীয় ক্রিকেট ক্লাবের প্রতি তাঁর দায়বদ্ধতা প্রসঙ্গে যাদব বলেন, "আমার সতীর্থদের সব সময় বলি, যেখান থেকে এই সফর শুরু হয়েছে সেই গোড়াটা ভুলে যেও না। স্থানীয় ক্রিকেট, ক্লাব ক্রিকেট এবং তার পর ভারতী দল। প্রত্যেকটার অবদান'কে আমি শ্রদ্ধা করি। যখনই আমি ফাকা থাকি ব্যাগ উঠিয়ে ক্লাবের হয়ে খেলতে চলে যাই।"

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এখন একদিনের দল ঘোষণা করেনি বিসিসিআই। সেই দলে জায়গা পাওয়ার দৌড়ে অনেকটা এগিয়ে আছেন এই ডান হাতি ব্যাটসম্যান।

English summary
Suryakumar Yadav decided to give away his prize money for man of the match award to local groundsmen. In a local cricket tournament called police shield, Yadav selected as man of the match in the final. Apart from giving his prize money to grounds men yadav praise them for their unconditional effort for the game and players.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X