• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌরভ স্কুলশিক্ষায় গুরুত্ব আরোপ করলেন কীসের উপর? ইউনিসেফের হয়ে ব্যাট ধরে দিলেন বিরাট বার্তা

  • |
Google Oneindia Bengali News

জাতীয় শিশু দিবস প্রতি বছর ভারতে উদযাপিত হয় ১৪ নভেম্বর। আর ২০ নভেম্বর আন্তর্জাতিক শিশু দিবস। ১৪ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত নানাবিধ কর্মসূচি রেখেছে ইউনিসেফ। চলতি বছরে ইউনিসেফ গুরুত্ব দিয়েছে খেলাধুলোর উপরে, বিশেষ করে ক্রীড়াক্ষেত্রে শিশুদের সাফল্যকে তুলে ধরার প্রয়াস চলছে নানাভাবে। এই প্রয়াসেই সামিল হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ স্কুলশিক্ষায় গুরুত্ব আরোপ করলেন কীসের উপর?

দেশের স্কুলশিক্ষায় খেলাধুলোর প্রতি গুরুত্ব আরোপের বার্তা প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি দিলেন ইউনিসেফের একটি ভিডিও মারফত। আন্তর্জাতিক শিশু দিবসের প্রাক্কালে সৌরভ বলেন, শিশুদের শিক্ষালাভ ও চরিত্র গঠনের প্রক্রিয়াকে উন্নত করতে পারে খেলাধুলোয় অংশগ্রহণ। সে কারণেই আমি অনুরোধ জানাচ্ছি, সমস্ত শিশুই যাতে খেলাধুলোর সুযোগ পায় তা সুনিশ্চিত করতে হবে। স্কুলশিক্ষার সঙ্গে অঙ্গাঙ্গীভাবে যুক্ত হোক খেলাধুলো।

ভিডিও বার্তাটিতে সৌরভ আরও বলেছেন, প্রত্যেক শিশুরই ভালো মানের শিক্ষালাভের অধিকার রয়েছে। এ ক্ষেত্রে লিঙ্গ, শ্রেণী, জাতি বা ধর্ম কোনও বাধা নয়। নারীশিক্ষায় গুরুত্ব দিলে তা সমাজ, দেশ এবং বিশ্বের ছবিটা বদলে দিতে পারে বলেও উল্লেখ করেছেন মহারাজ। তাঁর আহ্বান, সকলে একত্রিত হয়ে সমস্ত শিশুর বিদ্যালয়ে যাওয়া এবং তাদের উপযুক্ত শিক্ষালাভের বিষয়টি সুনিশ্চিত করি। বাংলায় ইউনিসেফের প্রধান মহম্মদ মহিউদ্দিন বলেন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই পরামর্শ সকলকেই শিশুদের উপযুক্ত শিক্ষা প্রদানের বিষয়ে সচেতন করে তুলবে এবং সেই পরামর্শ মেনে চললে সামাজিক পটভূমিতে আরও ইতিবাচক পরিবর্তন আসবেই। উল্লেখ্য, ক্রীড়াক্ষেত্রে শিশুদের সাফল্য তুলে ধরতে একটি ছবি তৈরি হয়েছে, যার নাম হিরোজ। এতেও সবরকম সহযোগিতা প্রদান করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, এই ছবিতে শিশুদের জীবনযাত্রা, প্রতিবন্ধকতার কথা তুলে ধরার পাশাপাশি সব কিছুকে জয় করে অসাধারণ সাফল্যের গৌরবগাঁথা উপস্থাপিত হয়েছে।

শিশু দিবসকে সামনে রেখে ইউনিসেফের কর্মসূচিতে সামিল হয়েছিলেন সৌরভের ওপেনিং পার্টনার সচিন তেন্ডুলকর ও বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। সচিন ইউনিসেফের রিজিওনাল গুডউইল অ্যাম্বাসাডর। সচিনও বলেছেন, ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার ক্ষেত্রে খেলাধুলোর গুরুত্ব অপরিসীম। নারীশক্তির জাগরণ ও মেয়েদের আত্মবিশ্বাস বাড়ানোর ক্ষেত্রেও খেলাধুলো অন্যতম সহায়কের কাজ করে।

আয়ুষ্মান খুরানা ইউনিসেফের উদ্যোগে সামিল হয়ে খেলাধুলো কীভাবে পারস্পরিক বন্ধনকে সুদৃঢ় করে সেই বিষয়টি তুলে ধরেন। এই খেলায় বাংলা থেকেও কয়েকজন শিশু অংশ নেয় বলে জানা গিয়েছে।

English summary
Sourav Ganguly Bats For Sports As A Part Of Children’s Education. UNICEF Has Dedicated The Year 2022 To Sports, Particularly On The Children’s Achievement In Sports.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X