• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2021: রবিচন্দ্রন অশ্বিনকে চূড়ান্ত অবজ্ঞা সঞ্জয় মঞ্জরেকরের! টি ২০ বিশ্বকাপেও কি বসেই থাকবেন তারকা স্পিনার?

  • |
Google Oneindia Bengali News

২০১৭ সালের জুলাইয়ের পর ভারতের একদিনের আন্তর্জাতিক বা টি ২০ আন্তর্জাতিক দলে দেখা যায়নি রবিচন্দ্রন অশ্বিনকে। এবারের ইংল্যান্ড সফরে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলানো হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি টেস্টের একটিতেও খেলানো হয়নি তারকা অফ স্পিনারকে। ব্যাটের হাতও বেশ ভালো, ভারত-সহ বিভিন্ন দলের হয়ে খেলেছেন গুরুত্বপূর্ণ ইনিংস। অশ্বিনকে রাখা হয়েছে ভারতের টি ২০ বিশ্বকাপ দলে। তবে এবারের আইপিএলকে তিনি ভুলেই যেতে চাইবেন। আর তারই মধ্যে অশ্বিনকে চরম অবজ্ঞা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

রবিচন্দ্রন অশ্বিনকে চূড়ান্ত অবজ্ঞা সঞ্জয় মঞ্জরেকরের

আইপিএলের প্রথমার্ধে পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হওয়ায় সরে দাঁড়িয়েছিলেন অশ্বিন। কিন্তু আইপিএলের দ্বিতীয়ার্ধে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেললেন। মোট ১৩টি ম্যাচ খেলে অশ্বিন মাত্র সাতটি উইকেট পেয়েছেন এবারের আইপিএলে। সেরা বোলিং বলতে ২৭ রানের বিনিময়ে দুই উইকেট। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এলিমিনিটেরে শেষ ওভার বল করতে এসেছিলেন। কেকেআরের দরকার ছিল সাত রান। ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দুটি উইকেট তুলে নিয়ে দিল্লির জয়ের আশা জাগিয়েছিলেন। কিন্তু পঞ্চম বলে রাহুল ত্রিপাঠির বিশাল ছক্কা দিল্লির আইপিএল খেতাবের স্বপ্ন চুরমার করে দেয়।

এরপরই সঞ্জয় মঞ্জরেকর বলেন, অশ্বিনকে নিয়ে বেশি কথা বলে সময় নষ্ট করে ফেলছি আমরা। অশ্বিন টি ২০ বোলার হিসেবে কোনও দলে থাকার উপযুক্ত নন। গত পাঁচ থেকে সাত বছর ধরে তিনি যেভাবে খেলছেন তাতে এখন আর নিজের বোলিংকে খুব বেশি পরিবর্তনও করতে পারবেন না অশ্বিন। টেস্ট ম্যাচে এখনও তিনি অসাধারণ। তাঁকে ইংল্যান্ডে টেস্ট ম্যাচগুলিতে বসিয়ে রাখা সঠিক হয়নি। কিন্তু আইপিএল বা টি ২০ ক্রিকেটে তিনি বিগত পাঁচ বছর ধরে একইরকম বল করে যাচ্ছেন। ফলে আমি অধিনায়ক হলে আমার দলে কখনও অশ্বিনকে রাখতাম না। টার্নিং পিচে কেমন বোলিং করতে হয় তা দেখিয়ে দিচ্ছেন বরুণ চক্রবর্তী, সুনীল নারিন, যুজবেন্দ্র চাহালরা। তাঁরা সে কারণে উইকেটও পাচ্ছেন।

রবিচন্দ্রন অশ্বিনকে চূড়ান্ত অবজ্ঞা সঞ্জয় মঞ্জরেকরের

কেকেআরের বিরুদ্ধে এলিমিনেটরে ব্যাটারদের মন পড়তে অশ্বিনের ভুল হয়েছিল বলে মনে করেন কিংবদন্তি সুনীল গাভাকর। তিনি বলেন, অশ্বিন খুব চতুর বোলার। কোন ব্যাটারকে কেমন বল করতে হবে তা তিনি ভালোভাবেই জানেন। তিনি ব্যাটারদের মন পড়তে ভালো পারেন। সুনীল নারিন চালিয়ে খেলবেন আঁচ করে অশ্বিন নারিনের শরীরের থেকে দূরে বল করেছেন। নারিন লং অন ফিল্ডারের হাতে তাই ক্যাচ দিয়ে ফিরেছেন। তবে রাহুল ত্রিপাঠিকে বল করতে গিয়ে অশ্বিন ভুল করে বসেন। তিনি ভেবেছিলেন, ত্রিপাঠি এগিয়ে এসে বড় শট খেলবেন, সেটা ত্রিপাঠি করেননি। তাই অশ্বিন ফ্ল্যাট বল করতেই দারুণ শটে ম্যাচ ফিনিশ করেন ত্রিপাঠি। উল্লেখ্য, এদিনের ম্যাচে সহজ ক্যাচও ফেলেছিলেন অশ্বিন। সবমিলিয়ে মোটেই ভালো গেল না এবারের আইপিএল। মঞ্জরেকরের সমালোচনার জবাব টি ২০ বিশ্বকাপে দেওয়ার সুযোগ অশ্বিন পাবেন কিনা, নাকি পেলে কীভাবে জবাব দেবেন সেটা আগামী কয়েক দিনে নিঃসন্দেহে নজর রাখার মতো বিষয় হতে চলেছে।

English summary
Former India Cricketer Sanjay Manjrekar Opines That Ravichandran Ashwin As T20 Bowler Is Not A Great Force In Any Team. Ashwin Has Been Included In India's T20 World Cup Squad But He Did Not Play Any ODI Or T20I Since 2017.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X