• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত-শিখর জুটি স্পর্শ করল সচিন-সৌরভের নজির, ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের একপেশে জয়

Google Oneindia Bengali News

ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় পেল ভারত। জয়ের জন্য ১১১ রানের টার্গেটে রোহিত শর্মার দল পৌঁছে গেল কোনও উইকেট না হারিয়েই। অধিনায়কের ব্যাট থেকে এলো ঝকঝকে অর্ধশতরান। ওভালে শিখর ধাওয়ান ভারতীয়দের মধ্যে একদিনের আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রানের মালিক। এদিন তিনিও যোগ্য সঙ্গত দিলেন হিটম্যানকে।

রোহিত-শিখর জুটি স্পর্শ করল সচিন-সৌরভের নজির

সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওপেনিং জুটি প্রথমবার ভারতীয়দের মধ্যে একদিনের আন্তর্জাতিকে ৫ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছিলেন। এখনও অবধি ওপেনিংয়ে সর্বাধিক রানের রেকর্ডটি সচিন-সৌরভের ঝুলিতেই। দ্বিতীয় ভারতীয় ওপেনিং জুটি হিসেবে এদিন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ৫ হাজার রানের মাইলস্টোন পেরিয়ে গেলেন। এদিন সচিন-সৌরভের নজির স্পর্শ করতে রোহিত-শিখর জুটির দরকার ছিল ৬ রান। এদিন নিয়ে চারবার ওভালে শতরানের পার্টনারশিপ গড়লেন রোহিত ও শিখর। এই জুটি এই নিয়ে ১৮ বার শতরানের ওপেনিং পার্টনারশিপ গড়ল।

সচিন-সৌরভ জুটি ১৩৬টি ম্যাচে ৬৬০৯ রান তুলেছে। একদিনের আন্তর্জাতিকে ওপেনিংয়ে এই জুটিই সর্বাধিক স্কোরের রেকর্ডটি দখলে রেখেছে। রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের ওপেনিং জুটি আর ৪৩ রান করলেই এই তালিকায় তৃতীয় স্থানে উঠে আসবে। রোহিত-ধাওয়ান জুটি ১১২টি ম্যাচে ৫১০৮ রান করে আপাতত রয়েছে চারে। তিনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেইন্স জুটি, ১০২ ম্যাচে ওই জুটির সংগ্রহ ৫১৫০ রান। সচিন-সৌরভ জুটির পরেই দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট ও ম্যাথু হেডেনের ১১৪ ম্যাচে ৫৩৭২ রানের নজির।

আজ টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ২৫.২ ওভারে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় জস বাটলারের দল। চারজন ব্যাটার শূন্য রানে আউট হন। ৩২ বলে সর্বাধিক ৩০ রান করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক। মঈন আলি ১৪, ডেভিড উইলি ২১ ও ব্রাইডন কার্স ১৫ রান করেন। বাকিরা দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ৭.২ ওভারে ৩টি মেডেন-সহ ১৯ রানে ৬ উইকেট নেন জসপ্রীত বুমরাহ। ৭ ওভার হাত ঘুরিয়ে ৩১ রানের বিনিময়ে ৩ উইকেট নেন মহম্মদ শামি, তিনি এদিন দ্রুততম ভারতীয় হিসেবে একদিনের আন্তর্জাতিকে দেড়শো উইকেটের মালিক হলেন। প্রসিদ্ধ কৃষ্ণ পেয়েছেন একটি উইকেট। ম্যাচের সেরার পুরস্কার পেলেন জসপ্রীত বুমরাহ। এদিন কেরিয়ারের সেরা বোলিং করে স্বাভাবিকভাবেই সন্তুষ্ট।

English summary
India Beat England By 10 Wickets To Take 1-0 Lead In The ODI Series At The Oval. Rohit Sharma Hits Brilliant Fifty, Dhawan-Sharma Opening Pair Completed 5000 Runs In ODIs After Sachin-Ganguly Duo.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X