• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এমএসকে মাহি ভাই বলে ডাকা কঠিন ছিল, ধোনির সঙ্গে বন্ধুত্ব নিয়ে মুখ খুললেন উথাপ্পা

Google Oneindia Bengali News

ভারতীয় দলে একটা সময়ে দীর্ঘ দিন এক সঙ্গে খেলেছেন মহেন্দ্র সিং ধোনি এবং রবীন উথাপ্পা। অসংখ্য এমন ম্যাচ রয়েছে যা এই জুটি জিতিয়েছে ভারতকে। রবীন এবং মাহির বন্ধুত্বের কথা জানা নেই এমন ক্রিকেটপ্রেমী খুব কমই রয়েছেন। কিন্তু জানেন কি এই গভীর বন্ধুকে একটা সময়ে কী বলে ডাকবেন সেটাই বুঝে উঠতে পারছিলেন না উথাপ্পা। এই তিনি কথা নিজেই জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটার।

এমএসকে মাহি ভাই বলে ডাকা কঠিন ছিল, ধোনির সঙ্গে বন্ধুত্ব নিয়ে মুখ খুললেন উথাপ্পা

রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে আলোচনায় অতীতের ধোনির সঙ্গে কাটানো বিভিন্ন সোনালি মুহূর্তের স্মৃতি রোমন্থন করে রবীন জানা ২০২০ সালে চেন্নাই সুপার কিংসের ক্যাম্পে যোগ দিয়ে তিনি বুঝে উঠতে পারছিলেন না কী বলে ডাকবেন মাহিকে। ২০০৬ থেকে ২০১২ পর্যন্ত ভারতের হয়ে ৪৭টি ম্যাচে এক সঙ্গে খেলেছেন ধোনি এবং উথাপ্পা। দল থেকে বাদ পরার পর এই জুটি ফের এক সঙ্গে হয় ২০২০ আইপিএল-এ। সেই বছর উথাপ্পাকে সই করায় চেন্নাই সুপার কিংস। রবীন জানান, তাঁর পক্ষে কঠিন ছিল দীর্ঘ দিনের ভাল বন্ধুকে মাহি ভাই বলে ডাকা। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়কের কাছে গিয়ে সেই কথা জানান উথাপ্পা নিজেই।

এমএসকে মাহি ভাই বলে ডাকা কঠিন ছিল, ধোনির সঙ্গে বন্ধুত্ব নিয়ে মুখ খুললেন উথাপ্পা

অশ্বিনের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, "আজকে এটা আমার কাছে কঠিন ওকে মাহি ভাই বলে ডাকা। কারণ ওকে যখন থেকে আমি চিনি ও তখন মাহি ,এমএস। বারো বছর পর ওর সঙ্গে আবার খেলি আমি। ২০০৮ সালে দল থেকে বাদ পরার পর বারো-তেরো বছর পর ওর একই দলে ওর সঙ্গে খেলছি। আমি ওকে জিজ্ঞাসা করি, তোমায় কী বলে ডাকবো, ডুড? আমি কি তোমায় মাহি ভাই বলে ডাকবো কারণ আমার আশেপাশে সবাই তোমায় মাহি ভাই বলে ডাকছে? ও আমায় বলে, 'আমায় এমএস বা মাহি বা যা কিছু তুমি পছন্দ কর তাই বলে ডাকো।' এতটাই সাধরণ মানুষের মতো ব্যবহার ধোনির। এক জন মানুষ হিসেবে ও কেমন, এটা তার একটা উদাহরন মাত্র।" তাঁর আরও সংযোজন, "ধোনির সঙ্গে আমার প্রথম সাক্ষাৎ হয় ২০০৪ চ্যালেঞ্জার্স সিরিজে আমার অভিষেকের সময়ে। মজার মানুষ এমএস। ওর যদি তোমায় ভাল লাগে তা হলে ও তোমার সঙ্গে খুনসুঁটি করবে। কিন্তু তোমার যদি তাতে খারাপ লাগে ও সেটা করা বন্ধ করে দেবে। ও কখনওই কাউকে অসন্তুষ্ট করতে চায় না। বাইক নিয়েও আমাদের মধ্যে কথা হতো কারণ সেই সময় বাইকের সম্পর্কে জানছিলাম আমি। কারণ গাড়ি, বাইক. খাবার-সব কিছুতেই আমাদের মধ্যে মিল ছিল। দলের অধিনায়ক হওয়ার আগেও ও যখন বলতো তা প্রত্যেকে শুনতো। যদি ওর মতামত জানতে চাওয়া হতো তখনই ও বলতো।"

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন রবীন উথাপ্পা। গত বছর আইপিএল-এ ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসের জার্সিতে কোয়ালিফায়ার এবং ফাইনালে ম্যাচ উইনিং ইনিংস খেলেছিলেন রবীন উথাপ্পা। মহেন্দ্র সিং ধোনির নেত়ত্বে ২০২১ সালে চতুর্থ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাই সুপার কিংস।

English summary
Robin Uthappa speaks about his friendship with MS Dhoni. Uthappa share strong bonding with MS Dhoni. He also informed how that was difficult for him to call him Mahi Bhai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X